Follow us

শিগগিরই আসবে হুয়াওয়ে ওয়াচ জিটি ৩

 

বিগত কয়েক বছর ধরে, আইসিটি অবকাঠামো এবং স্মার্ট ডিভাইস সরবরাহে বিশ্বের শীর্ষস্থানীয় প্রতিষ্ঠান হিসেবে হুয়াওয়ে নিয়মিতই চিত্তাকর্ষক স্মার্ট ওয়ারেবল পণ্য বাজারজাত করছে এবং প্রিমিয়াম সেগমেন্টের স্মার্টওয়াচ মার্কেট শেয়ারে হুয়াওয়ে এগিয়ে রয়েছে। এটা শুনে আপনি নিশ্চয়ই অবাক হবেন, বাংলাদেশের বাজারে হুয়াওয়ের স্মার্টওয়াচ ক্যাটাগরিতে সর্বশেষ সংযোজন হুয়াওয়ে ওয়াচ জিটি ৩ শিগগিরই বাংলাদেশের বাজারে কিনতে পাওয়া যাবে। যদিও, ইতোমধ্যে বিশ্বের কয়েকটি দেশে নতুন এই স্মার্ট ডিভাইসটি লঞ্চ করা হয়েছে।

বিভিন্ন সূত্রের কাছ থেকে পাওয়া তথ্যমতে, হুয়াওয়ে ওয়াচ জিটি ৩ স্মার্টওয়াচটি আগের ওয়াচগুলো থেকে আরো বেশি স্টাইলিশ আউটলুক, টেকসই ব্যাটারি লাইফ, ওয়্যারলেস চার্জিং, দিনব্যাপী এসপিও২ মনিটরিং, কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই) রানিং কোচ, অ্যাপ ইনস্টলেশন এবং আরো অনেকগুলো আকর্ষণীয় ফিচার নিয়ে আসবে। এতোকিছু একসঙ্গে যুক্ত করার কারণ হলো, নতুন এ ডিভাইসটি তৈরি করা হয়েছে, শহুরে জীবনে অভ্যস্ত নাগরিক এবং খেলাধুলায় আগ্রহীদের কথা মাথায় রেখে। চলতি মার্চ মাসের শুরুর দিকে স্মার্ট ওয়াচটি দেশের বাজারে পাওয়া যাবে বলে গুঞ্জন রয়েছে।

স্মার্ট টেকনোলজিস (বিডি) লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর মোহাম্মদ জহিরুল ইসলাম বলেন, “হুয়াওয়ে তাদের প্রতিটি প্রজন্মের স্মার্টওয়াচে ব্যবহারকারীদের জন্য অসাধারণ সব অভিজ্ঞতা ও ফিচার যুক্ত করে আসছে। স্মার্টওয়াচটিতে স্বাস্থ্য এবং ফিটনেস ধরে রাখায় সচেতন ব্যবহারকারীদের বহুমুখি চাহিদা, চ্যালেঞ্জ এবং নিত্য নতুন ফিচার থাকবে। আনুষ্ঠানিক ঘোষণার আগে হুয়াওয়ে ওয়াচ জিটি ৩ এর স্পেসিফিকেশন থেকে শুরু করে দাম ও ফিচার সম্পর্কে এখনি নির্দিষ্ট করে কিছু বলা না গেলে আশা করা যাচ্ছে তা ক্রেতাদের হাতের নাগালের মধ্যে থাকবে।”

স্থানীয় বাজার সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে জানা যায়, হুয়াওয়ের নতুন স্মার্টওয়াচটি প্রতিটি প্রজন্মের ব্যবহারকারীদের জন্য একটি অভূতপূর্ব অভিজ্ঞতা দিতে এটি তৈরিতে গ্লাস ফ্রন্ট, প্লাস্টিক ব্যাক এবং স্টেইনলেস-স্টিল ফ্রেম ব্যবহার করা হবে। এটি ৫০ মিটার পানি প্রতিরোধী (+ ৫ এটিএম এবং দুটি ভিন্ন ধরনের ২২ মিমি স্ট্র্যাপ (৪৬ মিমি মডেল) এবং ২০ মিমি স্ট্র্যাপ (৪২ মিমি মডেল) এর সঙ্গে সামঞ্জস্যপূর্ণ ৪৫.৯ x ৪৫.৯ x ১১ মিমি এবং ৩৫ গ্রাম ওজন ( ৪২ মিমি) / ৪২.৬ গ্রাম (৪৬ মিমি)।

এছাড়াও, নতুন স্মার্টওয়াচটিতে একটি ১.৪৩-ইঞ্চি এমোলেড ডিসপ্লে থাকবে যার রেজোলিউশন হবে ৪৬৬ x ৪৬৬ পিক্সেল এবং এর ঘনত্ব হবে ৩২৬ পিপিআই৷ স্মার্টওয়াচটিতে একটি ৪৫৫ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি রয়েছে এবং ব্যবহারকারীরা ক্যাবলছাড়াই স্মার্টওয়াচটিকে চার্জ করতে পারবেন৷ এছাড়াও নতুন এ ডিভাইসে অ্যাক্সেলারোমিটার, জাইরো, হার্ট রেট, ব্যারোমিটার, কম্পাস, এসপিও২ এবং থার্মোমিটারের মতো সেন্সরগুলোর যুক্ত থাকবে যা শরীরের তাপমাত্রা সমন্বয়ে কাজ করবে।

বিভিন্ন দেশে ব্ল্যাক, স্টিল এবং গোল্ডসহ বিভিন্ন রঙে এই স্মার্টওয়াচটি লঞ্চ করা হয়েছে। হুয়াওয়ে ওয়াচ জিটি ৩ তে ব্লুটুথ ৫.১, জিপিএস এবং অন্যান্য স্পেসিফিকেশন ও ফিচারের সমাহার থাকবে। তাই, দেশের বাজার লঞ্চ হওয়ার সঙ্গে সঙ্গে সময় উপযোগী ও দুর্দান্ত স্টাইলিশ এই ডিভাইসটি কেনার পরিকল্পনা এখনি শুরু করে দিতে পারেন।

বিডি প্রেসরিলিস / ০৬ মার্চ ২০২২ /এমএম     


LATEST POSTS
শাহ্জালাল ইসলামী ব্যাংকের ৩৮১তম সভা অনুষ্ঠিত

Posted on জুলাই ৬th, ২০২৪

ইসলামী ব্যাংকের ভাটিয়ারী উপশাখা উদ্বোধন

Posted on জুলাই ৬th, ২০২৪

বিকাশের স্টুডেন্ট অ্যাকাউন্ট ক্যাশলেস লেনদেনে প্রস্তুত করবে ভবিষ্যৎ প্রজন্মকে

Posted on জুলাই ৬th, ২০২৪

‘ফুডি’র পথচলা শুরু

Posted on জুলাই ৬th, ২০২৪

বাজারে শক্তিশালী ব্যাটারি নিয়ে ভিভোর নতুন স্মার্টফোন

Posted on জুলাই ৬th, ২০২৪

বিশ্বখ্যাত ফটোগ্রাফি স্টুডিও হারকোর্ট ফিচার নিয়ে আসছে স্মার্টফোন অনার ২০০ সিরিজ

Posted on জুনe ৩০th, ২০২৪

ঈদে অনার স্মার্টফোনে অবিশ্বাস্য ক্যাশব্যাক ও ১ বছর পর্যন্ত ফ্রি ইন্টারনেট

Posted on জুনe ৮th, ২০২৪

প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা এখন থেকে কেবল নগদে

Posted on জুনe ৪th, ২০২৪

দেশি ফ্রিজে স্বপ্নপূরণ

Posted on জুনe ৪th, ২০২৪

বিশ্বকাপ উন্মাদনায় ‘ডঙ্কা সং’ নিয়ে এলো রবি

Posted on জুনe ৪th, ২০২৪