Follow us

নিজস্ব প্রতিবেদক :: তিন প্রজন্মের অ্যান্ড্রয়েড ওএস আপগ্রেডের মাধ্যমে নতুন মোবাইল অভিজ্ঞতা দিবে স্যামসাংলক্ষাধিক গ্যালাক্সি ডিভাইসে তিন প্রজন্মের অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম (ওএস) উন্নত করার মাধ্যমে গ্যালাক্সি ব্যবহারকারীদের জন্য সর্বোত্তম মোবাইল অভিজ্ঞতা প্রদানের প্রতি জোরদার করেছে স্যামসাং ইলেকট্রনিকস।

এ নিয়ে স্যামসাং ইলেকট্রনিকসের ভাইস প্রেসিডেন্ট, হেড অব সফটওয়্যার প্ল্যাটফর্ম টিম, মোবাইল কমিউনিকেশনস বিজনেস জ্যাংইয়ুন ইউন বলেন, ‘গ্যালাক্সি ডিভাইস ব্যবহারকালে ব্যবহারকারীদের মোবাইল ব্যবহারের সম্পূর্ণ নতুন অভিজ্ঞতা দিতে স্যামসাং প্রতিশ্রুতিবদ্ধ।

ব্যবহারকারীরা দীর্ঘসময় ধরে তাদের ডিভাইসগুলো ব্যবহার করে থাকে, তাই তাদের হাতে থাকা ডিভাইগুলোকে সুরক্ষিত রাখতে এবং এতে আকর্ষণীয় নতুন ফিচার আনতে আমরা কাজ করে যাচ্ছি। গ্যালাক্সি ডিভাইসগুলোতে অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম তৃতীয় প্রজন্ম পর্যন্ত উন্নীতকরণের মাধ্যমে আমরা আমাদের গ্যালাক্সি ডিভাইসগুলোর দীর্ঘস্থায়ীত্ব বাড়িয়ে দিচ্ছি এবং সর্বাধুনিক উদ্ভাবনের মাধ্যমে ব্যবহারকারীদের সহজ ও সুরক্ষিত মোবাইল ব্যবহারের অভিজ্ঞতা প্রদানে আমরা প্রতিশ্রুতিবদ্ধ।’

উদাহরণস্বরূপ বলা যায়, গত ফেব্রুয়ারিতে ঘোষণা দেয়া অ্যান্ড্রয়েড ১০ চালিত গ্যালাক্সি এস২০ সিরিজ ব্যবহারকারীদের ফোন ব্যবহারে নতুন অভিজ্ঞতাদানে অ্যান্ড্রয়েড ১১ থেকে তিনটি ওএস আপগ্রেড পাবে। গ্যালাক্সি এস২০ সিরিজের ডিভাইসগুলো প্রথম গ্যালাক্সি ডিভাইস হিসেবে এ বছরের শেষের দিকে অ্যান্ড্রয়েড ১১ আপগ্রেড পাবে। এরপর অন্যান্য ডিভাইসগুলোতে খুব শিগগিরই এ উন্নত সংস্করণের অপারেটিং সিস্টেমটি চলে আসবে।

গ্যালাক্সি ডিভাইস তৈরিতে এবং ব্যবহারকারীদের সর্বাধুনিক প্রযুক্তির স্মার্টফোন ব্যবহারের অভিজ্ঞতা দিতে স্যামসাং বিশ্বব্যাপী অংশীদারদের সাথে নিরবচ্ছিন্নভাবে কাজ করছে। অন্যান্য গ্যালাক্সি ডিভাইসের ক্ষেত্রে, হার্ডওয়্যার স্পেসিফিকেশন ব্যবহারকারীদের অপটিমাইজড মোবাইল অভিজ্ঞতা দেয়ার আগ পর্যন্ত স্যামসাং অত্যাধুনিক অ্যান্ড্রয়েড ওএস আপগ্রেড সুবিধা দিতে প্রতিশ্রুতিবদ্ধ। এছাড়াও, প্রতিষ্ঠানটি অধিকাংশ গ্যালাক্সি ডিভাইসে যতো দ্রুত সম্ভব ডিফেন্স-গ্রেড এন্ড-টু-এন্ড সিকিউরিটি প্ল্যাটফর্ম স্যামসাং নক্স, অ্যান্ড্রয়েডের নিয়মিত সিকিউরিটি আপডেট এবং প্রোপ্রাইটারি অ্যাপ ফিচারগুলো আপডেট করে।

নতুন অপারেটিং সিস্টেমের জন্য নির্বাচিত ডিভাইসগুলোর মধ্যে রয়েছে- গ্যালাক্সি এস সিরিজ, গ্যালাক্সি নোট সিরিজ, গ্যালাক্সি ফোল্ডেবল ডিভাইস এবং গ্যালাক্সি এ সিরিজ। গ্যালাক্সি এস সিরিজের মধ্যে রয়েছে- এস২০ আল্ট্রা, এস২০ প্লাস, এস১০ প্লাস, এস১০ এবং এস১০ই। গ্যালাক্সি নোট সিরিজের গ্যালাক্সি নোট২০ আল্ট্রা ফাইভজি, নোট২০, নোট১০ প্লাস, নোট১০ ও নোট১০ লাইট।

গ্যালাক্সি ফোল্ডেবল (ভাঁজযোগ্য) ডিভাইসের মধ্যে রয়েছে গ্যালাক্সি জি ফ্লিপ এবং গ্যালাক্সি এ সিরিজে রয়েছে এ৭১ ও এ৫১। গ্যালাক্সি এস সিরিজ, নোট সিরিজ ও ফোল্ডেবল (ভাঁজযোগ্য) ডিভাইস এবং এ সিরিজের আসন্ন ডিভাইসগুলো তৃতীয় প্রজন্মের অ্যান্ড্রয়েড ওএস আপগ্রেড পাবে।

বিডি প্রেসরিলিস / ১১ সেপ্টেম্বর /এমএম


LATEST POSTS
স্বাধীনতা দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে রূপালী ব্যাংকের শ্রদ্ধা

Posted on মার্চ ২৬th, ২০২৪

মিনিস্টার গ্রুপ-ফরাজী হাসপাতালের মাঝে সমঝোতা

Posted on মার্চ ২৬th, ২০২৪

লাইজলের বিশেষ ক্যাম্পেইন

Posted on মার্চ ২৬th, ২০২৪

আইডিপি এডুকেশনের সঙ্গে গ্রামীণফোনের চুক্তি

Posted on মার্চ ২৫th, ২০২৪

চলতি মাসে ভারতে ৫০ লাখ টাকার ফ্যান রপ্তানি করেছে ওয়ালটন

Posted on মার্চ ২৪th, ২০২৪

১৯ এপ্রিল থেকে চেন্নাই রুটে ইউএস-বাংলার ফ্লাইট বৃদ্ধি

Posted on মার্চ ২৪th, ২০২৪

ঈদ উপলক্ষে বায়োজিনে স্কিনকেয়ারে চলছে ৭৫% পর্যন্ত ছাড়

Posted on মার্চ ২৪th, ২০২৪

উৎসবের আলিঙ্গনে ‘সারা’র ঈদ পোশাকের আয়োজন

Posted on মার্চ ২৪th, ২০২৪

নওগাঁয় দুটি হারল্যান স্টোর উদ্বোধন করলেন অপু-ইমন

Posted on মার্চ ৮th, ২০২৪

ক্লেমনের সঙ্গে ক্রিকেটার নাজমুল হোসেন শান্তর চুক্তি স্বাক্ষরিত

Posted on মার্চ ৮th, ২০২৪