Follow us

‘অসাম’ সিরিজের নতুন স্মার্টফোন নিয়ে এলো স্যামসাং

কলেজ থেকে ফিরে এসে ঘরেই শখের বসে কেক বানান আমেনা। কেক বানানোর পুরো প্রক্রিয়াটি ফোনের ক্যামেরায় ভিডিও করে রাখেন। পরে সেই ভিডিও থেকে ফেসবুক, ইনস্টাগ্রাম, ইউটিউব ও টিকটকসহ নানান প্ল্যাটফর্মের জন্য কনটেন্ট নির্মাণ করেন তিনি। এখন সবাই আমেনার মতো নিজের দক্ষতাকে কনটেন্ট হিসেবে মানুষের সামনে উপস্থাপন করতে চান। আর এতে এখন খুব বেশি আয়োজনেরও দরকার পড়ে না। নিখুঁত ও ঝকঝকে ভিডিও ধারণে সক্ষম এমন একটি স্মার্টফোন হাতে থাকলেই এখন কনটেন্ট নির্মাতা হয়ে ওঠা সম্ভব।

আর কনটেন্ট নির্মাতাদের এই চাহিদার কথা বিবেচনা করেই ঝকঝকে ভিডিও ধারণে সক্ষম এমন দুর্দান্ত ক্যামেরাসহ গ্যালাক্সি ‘অসাম’ সিরিজের নতুন স্মার্টফোন নিয়ে এসেছে স্যামসাং। সর্বাধুনিক প্রযুক্তি আর ক্রেতাদের পছন্দকে অগ্রাধিকার দেয়ায় বিশ্বখ্যাত এই দক্ষিণ কোরিয়ার প্রতিষ্ঠানটি এবার নিয়ে এসেছে স্যামসাং গ্যালাক্সি এ০৫। নতুন এই স্মার্টফোনটিতে কী থাকছে চলুন আজ জেনে নিই।

দুর্দান্ত ভিডিও ধারণে ‘অসাম’ ক্যামেরা
স্যামসাং গ্যালাক্সি এ০৫ স্মার্টফোনে ৫০ মেগাপিক্সেল মেইন ক্যামেরা রয়েছে, এর সাথে আছে ২ মেগাপিক্সেল ডেপথ ক্যামেরা। ফলে, নিখুঁত ও ঝকঝকে ছবি তো তোলা যাবেই, সাথে ‘অসাম’ ভিডিও-ও ধারণ করতে সক্ষম এই ফোনটি। ডিভাইসটির দুর্দান্ত ভিডিও ধারণের পেছনের রহস্য হচ্ছে এর ক্যামেরার ৬০ এফপিএস (ফ্রেম পার সেকেন্ড) সক্ষমতা। যেখানে বাজারে একই দামের স্মার্টফোনের ক্যামেরায় ৩০ এফপিএস ব্যবহার করা হয়েছে, সেখানে এই ফোনটির সক্ষমতা দ্বিগুণ।

একইসাথে, কনটেন্ট নির্মাতাদের কাজকে আরও সহজ ও স্বাচ্ছন্দ্যদায়ক করতে মেইন ক্যামেরায় রয়েছে হাইপারল্যাপ্স ও স্লো মো ফিচার। ফলে, যারা রিলস বা শর্ট ভিডিও বানাতে চান তাদের কাজ আগের চেয়ে আরও প্রাণবন্ত হবে। পাশাপাশি, ঝকঝকে সেলফি তোলা নিশ্চিত করতে ফোনটিতে ব্যবহার করা হয়েছে ৮ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা।

দ্রুত চার্জিংয়ের সুবিধা
কনটেন্ট নির্মাণের জন্য সর্বাধুনিক ক্যামেরার ব্যবস্থা তো করা গেলো। ক্যামেরার পর নির্মাতারা সবচেয়ে বেশি দুশ্চিন্তায় ভোগেন ফোনে চার্জ হতে কতক্ষণ সময় লাগবে তা নিয়ে। আর এই দুশ্চিন্তা থেকে নিশ্চিন্ত রাখতে স্যামসাং গ্যালাক্সি এ০৫ এ ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সুবিধা নিয়ে আসা হয়েছে। তাই কনটেন্ট বানানোর সময় এখন আরও বেশি নিশ্চিন্তে থাকার সুযোগ পাবেন নির্মাতারা।

র‍্যাম বাড়িয়ে নিন সহজেই
স্মার্টফোনে কনটেন্ট নির্মাতাদের প্রচুর পরিমাণে ফুটেজ ও র’ ফাইল সংরক্ষণ করতে হয়। তাই স্যামসাং গ্যালাক্সি এ০৫ ফোনে ৪ জিবি র‍্যাম ব্যবহার করা হয়েছে। তবে, এর সাথে চাইলে যেকোনো সময় র‍্যাম বাড়িয়ে নেয়ার সুযোগ পাবেন কনটেন্ট নির্মাতারা। স্যামসাংয়ের র‍্যাম+ সুবিধার মাধ্যমে এখন আরও ৪ জিবি অতিরিক্ত র‍্যাম বাড়িয়ে নেয়া যাবে। এই ফোনটি ব্যবহারে তাই মেমোরি ও স্পেস নিয়ে দুশ্চিন্তা অনেকখানি কমে আসবে। কনটেন্ট নির্মাণের জন্য ভিডিও এডিটিং অ্যাপ নামানো প্রয়োজন হতে পারে। সেক্ষেত্রে এখন নিশ্চিন্তে নতুন অ্যাপ নামানো ও ব্যবহার করার সুযোগ তৈরি হলো।

অনবদ্য ডিজাইন
স্যামসাংয়ের বিশ্বব্যাপী জনপ্রিয় হওয়ার পেছনে এর অনবদ্য ডিজাইন অন্যতম কারণ হিসেবে কাজ করেছে। এবারও তার ব্যতিক্রম হয়নি। গ্যালাক্সি এ০৫ স্মার্টফোনটি এর নজরকাড়া লুকের কারণে ব্যবহারকারীর মন জয় করে নিবে। মাত্র ১৯৫ গ্রাম ওজনের এই স্মার্টফোনটিতে ৬.৭ ইঞ্চি এইচডি+ এলসিডি ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। ফলে ব্যবহারকারীদের ফোন দেখার অভিজ্ঞতা আরও সমৃদ্ধ হবে। পাশাপাশি, ফোন ব্যবহারকে অত্যন্ত স্মুথ করে তুলবে এর মিডিয়াটেক হেলিও জি৮৫ চিপসেট ও অক্টাকোর প্রসেসর। ফোনটির ব্যাককাভার ও ফ্রেমে প্লাস্টিক ব্যবহার করা হয়েছে, যা হাতে ধরে রাখার ক্ষেত্রে ব্যবহারকারীকে দিবে স্বাচ্ছন্দ্যদায়ক অনুভূতি।

সাশ্রয়ী মূল্যে সেরা ফোন
গ্যালাক্সি এ০৫ ফোনটির আরেকটি উল্লেখযোগ্য সুবিধা হচ্ছে এতে ৪ বছরের সিকিউরিটি আপডেট থাকছে। মানে, অন্তত ৪-৫ বছর খুব অনায়াসেই ফোনটি ব্যবহার করা যাবে। সর্বাধুনিক ফিচার, ব্যবহারের উপযোগ, পুনরায় বিক্রয়ের মূল্য আর অর্থের সাশ্রয় হিসাব করা হলে এই ফোনটিকেই মানুষ এগিয়ে রাখবে।

অনবদ্য এই ফোনটি দুইটি ভ্যারিয়েন্টে বাজারে আনা হয়েছে। ৪ জিবি/৬৪ জিবি ভ্যারিয়েন্ট মাত্র ১৭,৫৯৯ টাকায় পাওয়া যাচ্ছে এবং ৬ জিবি/১২৮ জিবি ভ্যারিয়েন্ট পাওয়া যাচ্ছে মাত্র ২২,৪৯৯ টাকায়। সবাই তো ফোনের ক্যামেরায় স্মৃতিময় মুহূর্ত ধারণ করছেন। তবে, কনটেন্ট নির্মাতা হয়ে ওঠার সুপ্ত বাসনা অনেকের মধ্যেই রয়েছে। আর সেই সুপ্ত ইচ্ছা বিশ্বের সামনে মেলে ধরার ক্ষেত্রে সবচেয়ে ভালো উপায় হতে পারে আপনার হাতে থাকা স্যামসাং গ্যালাক্সি এ০৫ ডিভাইস।

বিডি প্রেসরিলিস / ০৩ জানুয়ারি ২০২৪ /এমএম  


LATEST POSTS
ঈদ উপলক্ষে ওয়ালটনের বিদ্যুৎ সাশ্রয়ী ও পরিবেশবান্ধব পণ্য উন্মোচন

Posted on মে ১৮th, ২০২৪

বাংলাদেশে আসছেন তুর্কি সুপারস্টার বুরাক ঔজচিভিত

Posted on মে ১৮th, ২০২৪

বাংলাদেশের বাজারে আসছে নাম্বার ওয়ান স্মার্টফোন অনার ম্যাজিক ৬ প্রো

Posted on মে ১৮th, ২০২৪

দেশের বাজারে ডাহুয়ার নতুন ওয়্যারলেস সিসি ক্যামেরা

Posted on মে ১৪th, ২০২৪

কোয়ালিটির ক্ষেত্রে বাংলাদেশে নাম্বার ১ স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি

Posted on মে ৫th, ২০২৪

বাজারে এলো ওয়ান্ডার’র নতুন দুটি কেক

Posted on মে ৫th, ২০২৪

রুচি বারবিকিউ চানাচুরের জমজমাট মিম ফেস্ট

Posted on মে ৫th, ২০২৪

বঙ্গ’র স্টিকার সাকিবের ব্যাটে

Posted on মে ৫th, ২০২৪

শুরু হল জিপি এক্সিলারেটর বুটক্যাম্প

Posted on এপ্রিল ২৯th, ২০২৪

প্রিমিয়ার ব্যাংক ও নগদের মধ্যে রেমিট্যান্স বিতরণ বিষয়ক চুক্তি স্বাক্ষর

Posted on এপ্রিল ১৭th, ২০২৪