Follow us

 

নিজস্ব প্রতিবেদক :: দক্ষিণ কোরিয়া ভিত্তিক প্রযুক্তি প্রতিষ্ঠান স্যামসাং সম্প্রতি নতুন একটি সফটওয়্যারের হালনাগাদ করেছে। ফলে, এখন থেকে গ্যালাক্সি এ সিরিজ ব্যবহারকারীরা গ্যালাক্সি এস২০ সিরিজের উন্নতমানের ফিচার ব্যবহার করতে পারবেন। বিশেষ করে, স্যামসাং গ্যালাক্সি এ৫১ ও গ্যালাক্সি এ৭১ ডিভাইস ব্যবহারকারীরা গ্যালাক্সি এস২০ সিরিজের উদ্ভাবনী ফিচারগুলো ব্যবহার করে আগের চেয়ে দ্রুতগতিতে প্রয়োজনীয় নানা কাজ করতে পারবেন।

ছবি তোলার ধরণে পরিবর্তন
গ্যালাক্সি এস২০ ডিভাইসের ক্যামেরায় রয়েছে উদ্ভাবনী ফিচার। এ ফিচারগুলো দিয়ে দক্ষ ও সুনিপুণভাবে ছবি তোলা যায়। ছবি তোলার জন্য গ্যালাক্সি এস২০ ডিভাইসের সিঙ্গেল টেক -এর মতো ফিচারগুলো দিয়ে গ্যালাক্সি এ৫১ ও গ্যালাক্সি এ৭১ ব্যবহারকারীরা ছবি তুলতে পারবেন। সিঙ্গেল টেক ফিচারের রেকর্ড অপশনে ট্যাপ করে ব্যবহারকারীরা বিস্তৃত পরিসরের ক্যাপচার মোডগুলোর মাধ্যমে ১০ সেকেন্ড পর্যন্ত ফুটেজ ধারণ করতে পারবেন। এ ক্যাপচার মোডগুলোর মধ্যে রয়েছে বুমেরাং, স্মার্ট ক্রপ, ভিডিও এবং এআই ফিল্টার। ব্যবহারকারীরা গ্যালারি অ্যাপে প্রবেশ করে ধারণকৃত ভিডিওগুলো দেখতে পারবেন।
গ্যালাক্সি এ৫১ ও গ্যালাক্সি এ৭১ ব্যবহারকারীরা গ্যালাক্সি এস২০ -এর বেশ কিছু প্রো মোড ফাংশনও উপভোগ করতে পারবেন। এর মধ্যে রয়েছে ম্যানুয়াল ফোকাস ও শাটার স্পিড নিয়ন্ত্রণ। এ ফিচারগুলো ব্যবহারকারীদের ছবি তোলা ও ভিডিও ধারণের ক্ষেত্রে দুর্দান্ত অভিজ্ঞতা দিবে। এছাড়াও, ব্যবহারকারীরা নাইট হাইপারল্যাপস ও মাই ফিল্টারের মতো ফিচারগুলো ব্যবহার করতে পারবে।

সহজে শেয়ার
সফটওয়্যার হালনাগাদ হওয়ার কারণে গ্যালাক্সি এ৫১ ও গ্যালাক্সি এ৭১ ব্যবহারকারীরা খুব সহজে ছবি কিংবা ভিডিও অথবা মিউজিক শেয়ার করতে পারবেন। তাৎক্ষণিকভাবে যেকোন কিছু শেয়ারের জন্য রয়েছে কুইক শেয়ার ফিচার ও গান শেয়ারের জন্য আছে মিউজিক শেয়ার। এ ফিচারগুলো আগের চেয়ে সহজে ব্যবহারকারীদের সংযুক্ত থাকতে সহায়তা করবে। এ ফিচারগুলো মূলত গ্যালাক্সি এস২০ সিরিজের। সফটওয়্যার হালনাগাদের কারণে গ্যালাক্সি এ৫১ ও গ্যালাক্সি এ৭১ ডিভাইস ব্যবহারকারীরা এগুলো ব্যবহার করতে পারবেন।

যদি একজন ব্যবহারকারী তার বন্ধুদের সাথে কোন কিছু শেয়ার করতে চান, সেক্ষেত্রে কুইক শেয়ার অপশনে গিয়ে তাৎক্ষণিকভাবে কাছাকাছি অবস্থান করা বন্ধুর সন্ধান পাবেন। কোনো কিছু এক বা একাধিক বন্ধুর সাথে শেয়ার করতে চাইলে শেয়ার আইকন ট্যাপ করতে হবে।

অন্য কারো সাথে মিউজিক শেয়ার করতে চাইলে কুইক প্যানেলে গিয়ে মিউজিক শেয়ার আইকনে ট্যাপ করতে হবে। তাৎক্ষণিকভাবে বন্ধুদের সাথে ভালো মানের সঙ্গীত উপভোগ করতে ব্যবহারকারীরা খুব সহজেই এ ফিচারটি সক্রিয় করতে পারবেন। ব্যবহাকারী এ প্রক্রিয়া (সেটিংস>কানেকশনস> ব্লুটুথ> অ্যাডভান্সড) অনুসরণ করে মিউজিক শেয়ার ফিচারটি চালু বা বন্ধ করতে পারবেন।

দ্রুত কার্যসম্পাদন
স্মার্টফোনের মাধ্যমে দ্রুততম সময়ে ও সহজে কার্যসম্পাদনের জন্য সফটওয়্যারের হালনাগাদ সংস্করণটি কি-বোর্ড ও গ্যালারি ফাংশনে পরিবর্তন নিয়ে এসেছে। সার্চ বারের অ্যাপ ট্রেতে কোন কিছু খোঁজার জন্য টাইপ করা শুরু করলে টাইপিং শেষ হওয়ার আগেই বিস্তৃত পরিসরের কাক্সিক্ষত অ্যাপস, সেটিংস, কুইক প্যানেল ও কন্টাক্ট সার্চের ফলাফল চলে আসবে। পরবর্তীতে, ‘সি মোর রেজাল্টস’ বাটনে চাপ দিলে আরো অনেক কিছু চলে আসবে। টাইপিংয়ের সময় কি-বোর্ডের উন্নত ফাংশন ব্যবহারকারীদের আরো স্বাচ্ছন্দ্য দিবে। কি-বোর্ড ট্রে থেকে ব্যবহারকারীরা সরাসরি টেক্সট অনুবাদ করতে পারবেন এবং কি-বোর্ড ব্যবহার করে তাদের সাম্প্রতিক কর্মকাণ্ডগুলো আনডু বা রিডু করতে পারবেন। ক্লিন ভিউ ফিচারের মাধ্যমে ব্যবহারকারীরা অনেকগুলো ছবি একসাথে দেখতে পাবে। কুইক ক্রপ ফিচারের মাধ্যমে ব্যবহারকারীরা প্রয়োজন অনুযায়ী ছবি ছেঁটে সুন্দরভাবে উপস্থাপন করতে পারবেন।

ক্রেতাদের জন্য স্যামসাংয়ের ধারাবাহিক প্রচেষ্টার অংশ হিসেবে সফটওয়্যার হালনাগাদের মাধ্যমে ফ্ল্যাগশিপ ডিভাইসগুলোর বেশ কিছু ফিচার গ্যালাক্সি এ সিরিজের ডিভাইসগুলোতে নিয়ে আসা হয়েছে। গ্যালাক্সি এ সিরিজের ডিভাইসগুলোতে উন্নতমানের ফাংশন ও ফিচার নিয়ে আসার মাধ্যমে ব্যবহারকারীদের স্মার্টফোন ব্যবহারের দুর্দান্ত অভিজ্ঞতা দিতে সচেষ্ট স্যামসাং।

বিডি প্রেসরিলিস / ১৭ আগস্ট ২০২০ /এমএম


LATEST POSTS
প্রিমিয়ার ব্যাংক ও নগদের মধ্যে রেমিট্যান্স বিতরণ বিষয়ক চুক্তি স্বাক্ষর

Posted on এপ্রিল ১৭th, ২০২৪

প্রিমিয়ার ব্যাংক ও নগদের মধ্যে রেমিট্যান্স বিতরণ বিষয়ক চুক্তি স্বাক্ষর

Posted on এপ্রিল ১৭th, ২০২৪

বিজ্ঞাপনী প্রতিষ্ঠানকে আইনি নোটিশ, চুক্তি বাতিল

Posted on এপ্রিল ১৭th, ২০২৪

অনারের মিডরেঞ্জ ফ্ল্যাগশিপ স্মার্টফোন এক্স৯বি

Posted on এপ্রিল ১৭th, ২০২৪

ঢাকায় অনারের আরোও নতুন দুটি আউটলেট

Posted on এপ্রিল ৬th, ২০২৪

স্বাধীনতা দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে রূপালী ব্যাংকের শ্রদ্ধা

Posted on মার্চ ২৬th, ২০২৪

মিনিস্টার গ্রুপ-ফরাজী হাসপাতালের মাঝে সমঝোতা

Posted on মার্চ ২৬th, ২০২৪

লাইজলের বিশেষ ক্যাম্পেইন

Posted on মার্চ ২৬th, ২০২৪

আইডিপি এডুকেশনের সঙ্গে গ্রামীণফোনের চুক্তি

Posted on মার্চ ২৫th, ২০২৪

চলতি মাসে ভারতে ৫০ লাখ টাকার ফ্যান রপ্তানি করেছে ওয়ালটন

Posted on মার্চ ২৪th, ২০২৪