Follow us

এডাটা নিয়ে এলো নতুন এসএসডি ড্রাইভ

এডাটা নিয়ে এলো নতুন এসএসডি ড্রাইভ

নিউজ ডেস্ক :: হাই পারফরম্যান্স ডির‌্যাম মড্যুল ও ন্যান্ড ফ্ল্যাশ পণ্য নির্মাতা প্রতিষ্ঠান এডাটা সম্পূর্ণ নতুন এসএসডি এক্সপিজি এসএক্স৬০০০ প্রো পিসিআইই জেন৩*৪ এম.২ ২২৮০ বাজারে এনেছে।

প্রতিষ্ঠানটি শনিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, এনভিএমই ১.৩ এবং থ্রিডি ন্যান্ড ফ্ল্যাশ প্রযুক্তি সমর্থিত এই এসএসডি অন্তত ১ টেরাবাইট দ্রুতগতিতে চলতে সক্ষম। ফলস্বরূপ এটি সাটা এসএসডির বিকল্প হয়ে দাঁড়িয়েছে।

একপেশে ডিজাইনের মাধ্যমে সবদিকে সামঞ্জস্য রেখে এক্স৬০০০ প্রো এসএসডিটি স্টান্ডার্ড ডিজাইনের এম.২ ২২৮০ এসএসডি থেকে আরও পাতলা করা হয়েছে।

এটি ২৫৬, ৫১২ জিবি এবং ১ টেরাবাইটে বের করা হয়েছে। যেসব কম্পিউটার ব্যবহারকারীরা দ্রুতগতির কর্মক্ষম এসএসডি চান তাদের জন্য এসএক্স৬০০০ প্রো, অ্যানসাটার উত্তরসূরি হিসেবে সম্পূর্ণ নতুন একটি প্যাকেজ হিসেবে আত্মপ্রকাশ করল। এর সবচেয়ে বড় সুবিধা হলো খরচের অনুপাতে পারফরম্যান্স প্রদান করা। থ্রিডি টিএলসি ন্যান্ড, এনভিএমই ১.৩ প্রযুক্তি এবং পিসিআইই জেন৩*৪ ইন্টারফেসযুক্ত এই এসএসডিটি প্রতি সেকেন্ডে ২১০০ মেগাবাইট রিড এবং ১৫০০ মেগাবাইট রাইট করার ক্ষমতা রাখে।

তাছাড়া এটি হরহামেশাই প্রতি সেকেন্ডে ২৫০/২৪০ কিলোবাইট ইনপুট/আউটপুট দেয়। অর্থাৎ সাধারণ সাটা এসএসডি থেকে এর গতি চারগুণ বেশি।

একপেশে ডিজাইনের নতুন এসএসডিটি ২.১৫ মিলিমিটার পুরু যা স্টান্ডার্ড ডিজাইনের এম.২ থেকেও পাতলা। ইনটেল অথবা এএমডির সর্বাধুনিক প্লাটফর্মযুক্ত আল্ট্রাবুক, স্মল-ফর্ম-ফ্যাক্টর ডেস্কটপ এবং নোটবুকের সঙ্গে এই ডিজাইন বেশ মানিয়ে যায়। কর্মক্ষমতা এবং দীর্ঘায়ু বাড়ানোর জন্য এডাটা এবং এক্সপিজির প্রায় সব এসএসডিতে থাকা সকল ফিচারগুলো এসএক্স৬০০০ নামের নতুন এই এসএসডিতে নিয়ে আসা হয়েছে।

এতে হোস্ট মেমোরি বাফার এবং এসএলসি ক্যাশিং যুক্ত করা হয়েছে যার ফলে ভিডিও রেন্ডার কিংবা এএএ গেমস টাইটেল তৈরির মতো বড় বড় কাজ করার সময়ও এটি টেকসই এবং উচ্চমান সম্পন্ন পারফরম্যান্স প্রদান করে।

ডাটা ট্রান্সফারে নির্ভরতা বাড়াতে এবং পণ্যের দীর্ঘায়ু রক্ষার্থে এটি এলডিপিসি (লো-ডেনসিটি প্যারিটি-চেক) ইরর কানেক্টিং কোড টেকনোলজি সমর্থন করে।

এই প্রযুক্তি ডাটা ইরর নির্ণয় এবং সমাধানে সাহায্য করে। এসএসডির প্রত্যেকটি পণ্যের গুণগত মান এবং নির্ভরতা নিশ্চিত করতে যথাযথভাবে পরীক্ষা-নিরীক্ষা করা হয়েছে। এসএসডিতে ৫ বছরের ওয়ারেন্টি প্রযোজ্য।

প্রসঙ্গত, উচ্চমান সম্পন্ন কম্পিউটার-ভিত্তিক হার্ডওয়্যার উৎপাদনকারী এক্সট্রিম পারফরম্যান্স গিয়ার (এক্সপিজি) এডাটা টেকনোলজির একটি ব্রান্ড।

কম্পিউটারের উচ্চতর সব পণ্যের স্থিতিশীলতা এবং কর্মক্ষমতা সমুন্নত রাখতে এডাটা এ প্লাস পরীক্ষা পদ্ধতিকেও ছাঁপিয়ে উচ্চমান সম্পন্ন পণ্য প্রদানের মাধ্যমে নিজেদেরকে অনন্য অবস্থানে নিয়ে গেছে এক্সপিজি।

এটি গেমার, কম্পিউটার উৎসাহী এবং ওভার ক্লকারদের সর্বোচ্চ অভিজ্ঞতা প্রদান করে থাকে। মসৃণ এবং শক্তিশালী ডিজাইনসহ উন্নত প্রযুক্তিগত বৈশিষ্ট্যের এক্সপিজি পণ্যগুলো বিশ্বব্যাপী ভূয়সী প্রশংসা কুঁড়িয়েছে।

এর মধ্যে জাপান থেকে গুড ডিজাইন অ্যাওয়ার্ডস এবং তাইওয়ান থেকে পেয়েছে এক্সসিলেন্স গোল্ড অ্যাওয়ার্ডস। বিশ্বের নাম করা সব গেমিং টিম এবং ওভার ক্লকাররা এডাটা এক্সপিজি পণ্যকে স্বীকৃতি দিয়েছেন।

তাদের কাংখিত লক্ষ্যে পৌঁছাতে এক্সপিজির পণ্য সহায়তা করেছে বলেও তারা জানান। এক্সপিজি সম্বন্ধে আরও জানতে ভিজিট করতে পারেন www.xpg.com এই ঠিকানায়।

বিডি প্রেস রিলিস/৯ অক্টোবর ২০১৮/এসএম


LATEST POSTS
স্বাধীনতা দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে রূপালী ব্যাংকের শ্রদ্ধা

Posted on মার্চ ২৬th, ২০২৪

মিনিস্টার গ্রুপ-ফরাজী হাসপাতালের মাঝে সমঝোতা

Posted on মার্চ ২৬th, ২০২৪

লাইজলের বিশেষ ক্যাম্পেইন

Posted on মার্চ ২৬th, ২০২৪

আইডিপি এডুকেশনের সঙ্গে গ্রামীণফোনের চুক্তি

Posted on মার্চ ২৫th, ২০২৪

চলতি মাসে ভারতে ৫০ লাখ টাকার ফ্যান রপ্তানি করেছে ওয়ালটন

Posted on মার্চ ২৪th, ২০২৪

১৯ এপ্রিল থেকে চেন্নাই রুটে ইউএস-বাংলার ফ্লাইট বৃদ্ধি

Posted on মার্চ ২৪th, ২০২৪

ঈদ উপলক্ষে বায়োজিনে স্কিনকেয়ারে চলছে ৭৫% পর্যন্ত ছাড়

Posted on মার্চ ২৪th, ২০২৪

উৎসবের আলিঙ্গনে ‘সারা’র ঈদ পোশাকের আয়োজন

Posted on মার্চ ২৪th, ২০২৪

নওগাঁয় দুটি হারল্যান স্টোর উদ্বোধন করলেন অপু-ইমন

Posted on মার্চ ৮th, ২০২৪

ক্লেমনের সঙ্গে ক্রিকেটার নাজমুল হোসেন শান্তর চুক্তি স্বাক্ষরিত

Posted on মার্চ ৮th, ২০২৪