Follow us

ইন্টারনেট ব্যবহার হোক সাশ্রয়ী এবং নিরাপদ

নিজস্ব প্রতিবেদক ::  বর্তমানে ইন্টারনেটের ব্যবহার সব জায়গায় হচ্ছে। আবহাওয়া কেমন যাবে, তা দেখা থেকে শুরু করে দেশ-বিদেশের সকল ট্রেন্ডিং টপিক আপডেট পাওয়া যায় এখন খুব সহজেই। ইন্টারনেট ব্যবহারে বাংলাদেশও কোনো দিক দিয়ে পিছিয়ে নেই।বিটিআরসি’র ২০২১ সালের তথ্যমতে, বর্তমানে দেশের ১২ কোটিরও বেশি মানুষ কোনো না কোনোভাবে ইন্টারনেট ব্যবহার করছে। সংখ্যাটি কিন্তু নিতান্তই কম নয়। এই সংখ্যা দিন দিন বেড়ে চলেছে। অবকাঠামোগত উন্নয়নের পাশাপাশি ব্যান্ডউইথের দাম সাধ্যের মধ্যে আসা, সব মিলিয়ে মানুষ প্রতিনিয়ত সূলভ মূল্যে ইন্টারনেট ব্যবহারের দিকে ছুটছেন। টেলিকম ইন্টারনেট ব্যবহারকারী বৃদ্ধির সাথে সাথে ব্রডব্যান্ড ইন্টারনেট ব্যবহাকারীর সংখ্যাও বাড়ছে দিন দিন। বর্তমানে বাংলাদেশে ২০০০ এরও বেশি লাইসেন্সড ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার (আইএসপি) আছে যারা ডিজিটালাইজেশনে সাহায্য করতে বিরাট একটি ভূমিকা পালন করে যাচ্ছেন। এরকমই একটি আইএসপি হচ্ছে ঢাকার ডট ইন্টারনেট।

ডট ইন্টারনেট ঢাকায় সার্ভিস দেওয়া শুরু করে ২০০৭ সাল থেকে। সেই থেকেই সার্ভিস দেওয়া আর থেমে থাকেনি। গ্রাহকদের সূলভ মূল্যে বিভিন্ন প্যাকেজ পরিচয় করিয়ে দেয়। সকল প্যাকেজে গ্রাহকদের ইন্টারনেট ব্যবহারে সুবিধা পাওয়ার জন্য বিভিন্ন ভ্যালু অ্যাডেড সার্ভিসেস আনার মধ্য দিয়ে পরিচিতি এবং সুনাম লাভ করে খুব অল্প সময়ের মধ্যেই।বর্তমানে ডট ইন্টারনেট একটি বিভাগীয় লাইসেন্সপ্রাপ্ত আইএসপি। ঢাকা শহরে ধানমন্ডি, বসুন্ধরা, উত্তরা, মিরপুরসহ ৩৫টির বেশি থানায় অপারেশন চালাচ্ছে এবং প্রতিনিয়ত কাভারেজ বৃদ্ধি করে যাচ্ছে। একজন গ্রাহক যাতে ঝামেলামুক্ত সেবা পেতে পারেন এইজন্য তারা গ্রাহক সেবা নিশ্চত করতে অনলাইন পেমেন্ট গেটওয়ে, অফলাইন/অনলাইন সাপোর্ট ইত্যাদি সার্ভিসেস প্রতিনিয়ত উন্নত করে যাচ্ছে। এছাড়া প্রযুক্তিগত দিক থেকেও পিছিয়ে নেই এই আইএসপি। প্রতিটি গ্রাহককে সংযোগ করা হয় অপটিক্যাল ফাইবার FTTH (Fiber To The Home) টেকনোলজিতে। বিশ্বমান চিন্তা করে নিয়ে আসা হয়েছে IPv6 টেকনোলজি যা দ্বারা গ্রাহকরা ওয়েব ব্রাউজিং এ পাবে আরো স্মুথ ইন্টারনেট এক্সপিরিয়েন্স। বর্তমানে এই সার্ভিস গ্রাহকদের দেওয়া হচ্ছে একদম ফ্রি তে।

প্রতিষ্ঠানটির চিফ টেকনিকাল অফিসার (সিটিও) মো. মিঠু হাওলাদার বলেন, আমরা সেবা নিয়ে লুকোচুরি খেলতে চাই না। ঢাকায় অনেক এলাকায় গ্রাহকরা সঠিক সার্ভিস টি পান না এবং ধরে নেন সবাই একই। আমরা চাই একটি মান ঠিক করতে যাতে গ্রাহকরা ব্রডব্যান্ড সার্ভিস নিতে আরো স্বাচ্ছন্দ্যবোধ করেন। আমাদের গ্রাহকরা আমাদের পাশে ছিলেন বলেই আমরা আজ এতদূর আসতে পেরেছি। ইনশাআল্লাহ আরো ভালো কিছু করতে পারবো আমরা আমাদের গ্রাহকদের জন্য।

ডট ইন্টারনেট নিয়ে বিস্তারিত জানতে ভিজিট করুনঃ www.dotinternetbd.com কিংবা যেতে পারেন তাদের ফেসবুক পেইজে: www.facebook.com/dotinternetbd
তাদের অফিশিয়াল নম্বরগুলো হলো:09638-121121 09639-121121, 01612594969, 01912594969.

বিডি প্রেসরিলিস / ০৫ জুলাই ২০২২ /এমএম    


LATEST POSTS
স্বাধীনতা দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে রূপালী ব্যাংকের শ্রদ্ধা

Posted on মার্চ ২৬th, ২০২৪

মিনিস্টার গ্রুপ-ফরাজী হাসপাতালের মাঝে সমঝোতা

Posted on মার্চ ২৬th, ২০২৪

লাইজলের বিশেষ ক্যাম্পেইন

Posted on মার্চ ২৬th, ২০২৪

আইডিপি এডুকেশনের সঙ্গে গ্রামীণফোনের চুক্তি

Posted on মার্চ ২৫th, ২০২৪

চলতি মাসে ভারতে ৫০ লাখ টাকার ফ্যান রপ্তানি করেছে ওয়ালটন

Posted on মার্চ ২৪th, ২০২৪

১৯ এপ্রিল থেকে চেন্নাই রুটে ইউএস-বাংলার ফ্লাইট বৃদ্ধি

Posted on মার্চ ২৪th, ২০২৪

ঈদ উপলক্ষে বায়োজিনে স্কিনকেয়ারে চলছে ৭৫% পর্যন্ত ছাড়

Posted on মার্চ ২৪th, ২০২৪

উৎসবের আলিঙ্গনে ‘সারা’র ঈদ পোশাকের আয়োজন

Posted on মার্চ ২৪th, ২০২৪

নওগাঁয় দুটি হারল্যান স্টোর উদ্বোধন করলেন অপু-ইমন

Posted on মার্চ ৮th, ২০২৪

ক্লেমনের সঙ্গে ক্রিকেটার নাজমুল হোসেন শান্তর চুক্তি স্বাক্ষরিত

Posted on মার্চ ৮th, ২০২৪