Follow us

১৫ হাজার টাকা বাজেটের সেরা স্মার্টফোন

নিজস্ব প্রতিবেদক :: বর্তমানে দেশের বাজারে বিভিন্ন ব্র্যান্ডের স্মার্টফোন রয়েছে। ফোন কেনার ক্ষেত্রে কারও বাজেট যদি ১৫ হাজার কিংবা তার চেয়ে কম বা বেশি হয় তাহলে তারা নিচের ফোনগুলো পরখ করে দেখতে পারেন। এসব ফোনের দাম ও মান তুলনা করে কিনতে পারেন। দেখে নেয়া যাক ১৫ হাজার টাকা বাজেটের কিছু স্মার্টফোন।

স্যামসাং গ্যালাক্সি এম২০

স্যামসাংয়ের গ্যালাক্সি এম২০ এই রেঞ্জের বাজেটের মধ্যে বেশ ভালো একটি স্মার্টফোন। এর ডিসপ্লের আকার ৬ দশমিক ৩ ইঞ্চি। যদিও ফোনটিতে টিএফটি ডিসপ্লে ব্যবহার করা হয়েছে তবুও এই বাজেটে স্যামসাংয়ের এই স্মার্টফোনটিই সেরা। ফোনটিতে ৩ জিবি র‌্যাম ও ৩২ জিবি রম ব্যবহার করা হয়েছে। এর পেছনে ১৩+৫ ও সামনে ৮ মেগাপিক্সেলের ক্যামেরা রয়েছে। ডিভাইসটির ব্যাটারি সক্ষমতা ৫ হাজার মিলি-অ্যাম্পিয়ার। রয়েছে ফিঙ্গার প্রিন্ট সুবিধাও।

মটোরোলা ই৫ প্লাস

এই বাজেটে গ্রাহকদের মধ্যে সাড়া ফেলা অন্যতম একটি স্মার্টফোন হলো মটোরোলা ই৫ প্লাস। এর ফিচারের মধ্যে অন্যতম একটি হলো ২ দিনের ব্যাটারি ব্যাকআপ ও ১৮ ঘণ্টা একটানা ভিডিও দেখার ব্যাটারি ব্যাকআপ। কারণ ফোনটির ব্যাটারির সক্ষমতা ৫ হাজার মিলিঅ্যাম্পিয়ার। এছাড়া স্লিম ডিজাইনের ফোনটিতে রয়েছে ৬ ইঞ্চির ম্যাক্স ভিশন এইচডি ডিসপ্লে। কোয়ালকম স্ন্যাপড্রাগন চিপসেট। ফোনটিতে ব্যবহার করা হয়েছে ৩ জিবি র‌্যাম ও ৩২ জিবি রম। গ্রাহকরা এতে দুটি ন্যানো সিম ব্যবহার করতে পারবেন। এই স্মার্টফোনটির পেছনে এলইডি ফ্ল্যাশ এবং লেজার অটোফোকাসসহ ১২ মেগাপিক্সেল ক্যামেরা ও সামনে ফ্ল্যাশসহ ৫ মেগাপিক্সেল ক্যামেরা রয়েছে। এই বাজেটের মধ্যে ক্যামেরা লেজার অটোফোকাস ক্যামেরা, ফিঙ্গারপ্রিন্ট সুবিধা, পাওয়ারফুল ব্যাটারি ব্যাকআপ, ১৫ মাসের সার্ভিস ওয়ারেন্টি পাবেন গ্রাহকরা।

হুয়াওয়ে ওয়াই-৬ প্রো

এই বাজেটের মধ্যে হুয়াওয়ে ওয়াই-৬ প্রো আরেকটি ভালো স্মার্টফোন। এর স্ক্রিনের আকার ৬ দশমিক ৯ ইঞ্চি। ফোনটিতে ৩ জিবি র‌্যাম ও ৩২ জিবি রম ব্যবহার করা হয়েছে। স্মার্টফোনটির পেছনে ১৩ ও সামনে ৮ মেগাপিক্সেল ক্যামেরা রয়েছে। এর ব্যাটারির সক্ষমতা ৩ হাজার ২০ মিলিঅ্যাম্পিয়ার। মি এ২ লাইট

এই বাজেটের মধ্যে আরেকটি ভালো স্মার্টফোন হলো শাওমির মি এ২ লাইট। মডেলটির অবশ্য দুটি সংস্করণ রয়েছে। এর মধ্যে ৩ জিবি র‌্যাম এবং ৩২ জিবি রমের ভার্সনটি আলোচ্য বাজেটের মধ্যে পাওয়া যাবে। ডিভাইসটির পেছনে ১২ ও সামনে ৫ মেগাপিক্সেল ক্যামেরা রয়েছে। এর ব্যাটারির সক্ষমতা ৪ হাজার মিলি-অ্যাম্পিয়ার।

ভিভো ওয়াই-নাইন্টিওয়ান-আই

এই বাজেটে আরেকটি পছন্দের স্মার্টফোন হতে পারে ভিভো ওয়াই-নাইন্টিওয়ান-আই। এর স্ক্রিনের আকার ৬ দশমিক ২২ ইঞ্চি। স্মার্টফোনটির পেছন দিকে ১৩+২ ও সামনের দিকে ৮ মেগাপিক্সেলের ক্যামেরা রয়েছে। এর র‌্যাম ২ গিগা এবং রম ৩২ গিগা। ডিভাইসটির ব্যাটারি ক্ষমতা ৪ হাজার ৩০ মিলি-অ্যাম্পিয়ার।

বিডি প্রেস রিলিস/২৬ মার্চ ২০১৯/ এমএম


LATEST POSTS
‘শ্রমিকদের পাশে সব সময় ব্যাবিলন গ্রুপ’

Posted on এপ্রিল ৯th, ২০২০

লাইলাতুল বরাতে ঘরে ঘরেই ইবাদত করুন : জ্যোতিষরাজ লিটন দেওয়ান

Posted on এপ্রিল ৯th, ২০২০

ফাইভজি নেটওয়ার্কে ভিওএনআর কলের সফল পরীক্ষা চালাল অপো

Posted on এপ্রিল ৮th, ২০২০

স্কয়ারের পণ্য Priyoshop.com এ অর্ডার করলেই হোম ডেলিভারি ফ্রি

Posted on এপ্রিল ৮th, ২০২০

দুস্থ মানুষের সেবায় এবার বিদ্যানন্দের সাথে দারাজ

Posted on এপ্রিল ৮th, ২০২০

জজ ভূঞা গ্রুপের ত্রাণ বিতরণ

Posted on এপ্রিল ৮th, ২০২০

করোনা প্রতিরোধে তারকাদের নিয়ে ওয়ালটনের জনসচেতনতামূলক প্রচারণা

Posted on এপ্রিল ৮th, ২০২০

অনলাইন কেনাকাটায় রেকর্ড করলো ডায়মন্ড ওয়ার্ল্ড

Posted on এপ্রিল ৮th, ২০২০

হেড অব মার্কেটিং হিসেবে ইনফিনিক্স মোবাইলে যুক্ত হলেন মনজুরুল কবির

Posted on এপ্রিল ৭th, ২০২০

রাজধানীর ২ হাসপাতালে পিপিই দিলো ওয়ালটন

Posted on এপ্রিল ৬th, ২০২০