Follow us

শিক্ষকদের জন্য অনলাইন প্ল্যাটফর্ম ‘ইন্সট্রাক্টরি’ উদ্বোধন করল শিখবে সবাই

নিজস্ব প্রতিবেদক :: শিখবে সবাই শনিবার ২৩ ফেব্রুয়ারি তাদের ‘প্ল্যাটফর্ম উদ্বোধন ও সনদপত্র বিতরণ’ অনুষ্ঠানে মোট ১ হাজার ২০০ প্রশিক্ষণার্থীকে সনদ প্রদান করে। অনুষ্ঠানে তারা বাংলাদেশের সব শিক্ষকদের জন্য ‘ইন্সট্রাক্টরি’ নামে একটি অনলাইন টিচিং প্ল্যাটফর্ম উদ্বোধন করে। এই প্ল্যাটফর্মের মাধ্যমে বাংলাদেশের যে কোনো প্রান্ত থেকে যে কোনো শিক্ষক তাদের শিক্ষাকে কোর্স হিসেবে দেশের সর্বস্তরের মানুষের কাছে পৌঁছে দিতে পারবে।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক এবং ২৭তম উপাচার্য প্রফেসর আ আ ম স আরেফিন সিদ্দিক। অনুষ্ঠান উদ্বোধন করেন প্রাক্তন স্বাধীন বাংলাদেশের প্রথম সেনাপ্রধান বীর উত্তম কাজী মুহাম্মদ সফিউল্লাহ (কে এম সফিউল্লাহ), বিশেষ অতিথি হিসেবে ছিলেন বাংলাদেশ ইনোভেশন ফোরামের ফাউন্ডার আরিফুল হাসান অপু, অভিনেত্রী ও উপস্থাপক শারমিন লাকি, সেক্টর কমান্ডার’স ফোরাম মুক্তিযুদ্ধ-৭১ এর জয়েন্ট জেনারেল সেক্রেটারি অধ্যাপক আবুল কালাম আজাদ পাটোয়ারী, আজকের সূর্যোদয় গ্রুপের চেয়ারম্যান ও সিইও খোন্দকার মোজাম্মেল হক, ঢাকা মেট্রোপলিটন পুলিশের সিনিয়র অ্যাসিস্ট্যান্ট কমিশনার সায়েদ এন অভি, জুমশেপারের প্রতিষ্ঠাতা ও সিইও কাওসার আহমেদ, আমার পে-এর ফাউন্ডার এ এম ইশতিয়াক সারোয়ার, প্রেনিউর ল্যাবের চিফ এক্সিকিউটিভ অফিসার (সিইও) আরিফ নিজামী, এবং শিখবে সবাই এর সিইও রিফাত এম হক। এ ছাড়াও, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান, তথ্যপ্রযুক্তিখাত, স্টার্টআপ এবং শিক্ষা কমিউনিটির প্রতিনিধিরাসহ শিখবে সবাই-এর কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ইন্সট্রাক্টরি প্ল্যাটফর্ম নিয়ে শিখবে সবাই এর সিইও রিফাত এম হক বলেন, ‘প্ল্যাটফর্মটির লক্ষ্য, শিক্ষার্থী এবং প্রশিক্ষকদের জন্য এই বিশ্বকে ই-শিক্ষন এবং আয়ের উপযোগী করা। ইন্সট্রাক্টরি শুরু করার উদ্দেশই হচ্ছে আকাশ ছোঁয়ার স্বপ্নপূরণ যেখানে না থাকবে আয়ের, না শিক্ষার ক্ষেত্রে সীমাবদ্ধতা। একটি দেশ ও জাতির যে কোনো ঐতিহাসিক ঘটনায় এবং উন্নয়নে শিক্ষকদের গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল, আছে এবং থাকবে। ইন্সট্রাক্টরি কাজ করছে এ সব শিক্ষকদের ক্ষমতায়নে, কারণ আমরা বিশ্বাস করি শিক্ষক জিতলেই জিতে যাবে দেশ ও জাতি।’

প্রধান অতিথিবৃন্দ প্রফেসর আ আ ম স আরেফিন সিদ্দিক এবং বীর উত্তম কাজী মুহাম্মদ শফিউল্লাহ বলেন, ‘বাংলাদেশে মানবসম্পদ উন্নয়নের মাধ্যমে বৈশ্বিক প্রতিযোগিতায় অংশ নেয়ার মতো করে গড়ে তুলতে শিখবে সবাই দক্ষ জনশক্তি তৈরি করে যাচ্ছে। ডিজিটাল বাংলাদেশ গড়ার স্বপ্ন বাস্তবায়নে এবং বেকার সমস্যা সমাধানে শিখবে সবাই বাংলাদেশ সরকারকে সর্বাত্মক সহযোগিতা করবে।’

শিখবে সবাই ফ্রিল্যান্সিং প্রশিক্ষণ বিষয়ক একটি প্রতিষ্ঠান যার মূল উদ্দেশ্য বিভিন্ন প্রশিক্ষণের (গ্রাফিক ও ইউআই/ইউএক্স ডিজাইন, ওয়েব ডেভেলপমেন্ট, অ্যান্ড্রয়েড ডেভেলপমেন্ট, এসইও, ডিজিটাল মার্কেটিংসহ অন্য বিষয়) মাধ্যমে দক্ষ জনশক্তি গড়ে তোলা।

বিডি প্রেস রিলিস/২৪ ফেব্রুয়ারি ২০১৯/এসএম


LATEST POSTS
“বৈশ্বিক অর্থনৈতিক প্রেক্ষাপট: বাংলাদেশের মুক্তির উপায়” শীর্ষক বার্ষিক সম্মেলন

Posted on নভেম্বর ২৯th, ২০২২

সোনালী ব্যাংকের সঙ্গে চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির চুক্তি

Posted on নভেম্বর ২৯th, ২০২২

মাস্টারকার্ড এক্সিলেন্স অ্যাওয়ার্ড পেল ‘নগদ’

Posted on নভেম্বর ২৭th, ২০২২

নতুন মডেলের ফোরকে ইন্টারঅ্যাকটিভ ডিসপ্লে আনলো ওয়ালটন

Posted on নভেম্বর ২৭th, ২০২২

ইউএস-বাংলার বিমান বহরে যুক্ত হলো আরো একটি বোয়িং ৭৩৭-৮০০

Posted on নভেম্বর ২৭th, ২০২২

সর্বাধিক ছয়টি রপ্তানি পদক পেল প্রাণ-আরএফএল

Posted on নভেম্বর ২২nd, ২০২২

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাটলকে তারুণ্যের রঙে রাঙিয়ে দিলো স্কিটো

Posted on নভেম্বর ২২nd, ২০২২

পুঁজিবাজারে যোগ হলো নতুন স্বপ্ন

Posted on নভেম্বর ২১st, ২০২২

যাত্রা শুরু করল সুমাশ টেক লিমিটেড

Posted on নভেম্বর ১৯th, ২০২২

বিক্রিতে রিয়েলমি সি৩৩ রেকর্ড গড়ল দারাজ ১১.১১ ক্যাম্পেইনে

Posted on নভেম্বর ১৭th, ২০২২