Follow us

শিক্ষকদের জন্য অনলাইন প্ল্যাটফর্ম ‘ইন্সট্রাক্টরি’ উদ্বোধন করল শিখবে সবাই

নিজস্ব প্রতিবেদক :: শিখবে সবাই শনিবার ২৩ ফেব্রুয়ারি তাদের ‘প্ল্যাটফর্ম উদ্বোধন ও সনদপত্র বিতরণ’ অনুষ্ঠানে মোট ১ হাজার ২০০ প্রশিক্ষণার্থীকে সনদ প্রদান করে। অনুষ্ঠানে তারা বাংলাদেশের সব শিক্ষকদের জন্য ‘ইন্সট্রাক্টরি’ নামে একটি অনলাইন টিচিং প্ল্যাটফর্ম উদ্বোধন করে। এই প্ল্যাটফর্মের মাধ্যমে বাংলাদেশের যে কোনো প্রান্ত থেকে যে কোনো শিক্ষক তাদের শিক্ষাকে কোর্স হিসেবে দেশের সর্বস্তরের মানুষের কাছে পৌঁছে দিতে পারবে।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক এবং ২৭তম উপাচার্য প্রফেসর আ আ ম স আরেফিন সিদ্দিক। অনুষ্ঠান উদ্বোধন করেন প্রাক্তন স্বাধীন বাংলাদেশের প্রথম সেনাপ্রধান বীর উত্তম কাজী মুহাম্মদ সফিউল্লাহ (কে এম সফিউল্লাহ), বিশেষ অতিথি হিসেবে ছিলেন বাংলাদেশ ইনোভেশন ফোরামের ফাউন্ডার আরিফুল হাসান অপু, অভিনেত্রী ও উপস্থাপক শারমিন লাকি, সেক্টর কমান্ডার’স ফোরাম মুক্তিযুদ্ধ-৭১ এর জয়েন্ট জেনারেল সেক্রেটারি অধ্যাপক আবুল কালাম আজাদ পাটোয়ারী, আজকের সূর্যোদয় গ্রুপের চেয়ারম্যান ও সিইও খোন্দকার মোজাম্মেল হক, ঢাকা মেট্রোপলিটন পুলিশের সিনিয়র অ্যাসিস্ট্যান্ট কমিশনার সায়েদ এন অভি, জুমশেপারের প্রতিষ্ঠাতা ও সিইও কাওসার আহমেদ, আমার পে-এর ফাউন্ডার এ এম ইশতিয়াক সারোয়ার, প্রেনিউর ল্যাবের চিফ এক্সিকিউটিভ অফিসার (সিইও) আরিফ নিজামী, এবং শিখবে সবাই এর সিইও রিফাত এম হক। এ ছাড়াও, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান, তথ্যপ্রযুক্তিখাত, স্টার্টআপ এবং শিক্ষা কমিউনিটির প্রতিনিধিরাসহ শিখবে সবাই-এর কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ইন্সট্রাক্টরি প্ল্যাটফর্ম নিয়ে শিখবে সবাই এর সিইও রিফাত এম হক বলেন, ‘প্ল্যাটফর্মটির লক্ষ্য, শিক্ষার্থী এবং প্রশিক্ষকদের জন্য এই বিশ্বকে ই-শিক্ষন এবং আয়ের উপযোগী করা। ইন্সট্রাক্টরি শুরু করার উদ্দেশই হচ্ছে আকাশ ছোঁয়ার স্বপ্নপূরণ যেখানে না থাকবে আয়ের, না শিক্ষার ক্ষেত্রে সীমাবদ্ধতা। একটি দেশ ও জাতির যে কোনো ঐতিহাসিক ঘটনায় এবং উন্নয়নে শিক্ষকদের গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল, আছে এবং থাকবে। ইন্সট্রাক্টরি কাজ করছে এ সব শিক্ষকদের ক্ষমতায়নে, কারণ আমরা বিশ্বাস করি শিক্ষক জিতলেই জিতে যাবে দেশ ও জাতি।’

প্রধান অতিথিবৃন্দ প্রফেসর আ আ ম স আরেফিন সিদ্দিক এবং বীর উত্তম কাজী মুহাম্মদ শফিউল্লাহ বলেন, ‘বাংলাদেশে মানবসম্পদ উন্নয়নের মাধ্যমে বৈশ্বিক প্রতিযোগিতায় অংশ নেয়ার মতো করে গড়ে তুলতে শিখবে সবাই দক্ষ জনশক্তি তৈরি করে যাচ্ছে। ডিজিটাল বাংলাদেশ গড়ার স্বপ্ন বাস্তবায়নে এবং বেকার সমস্যা সমাধানে শিখবে সবাই বাংলাদেশ সরকারকে সর্বাত্মক সহযোগিতা করবে।’

শিখবে সবাই ফ্রিল্যান্সিং প্রশিক্ষণ বিষয়ক একটি প্রতিষ্ঠান যার মূল উদ্দেশ্য বিভিন্ন প্রশিক্ষণের (গ্রাফিক ও ইউআই/ইউএক্স ডিজাইন, ওয়েব ডেভেলপমেন্ট, অ্যান্ড্রয়েড ডেভেলপমেন্ট, এসইও, ডিজিটাল মার্কেটিংসহ অন্য বিষয়) মাধ্যমে দক্ষ জনশক্তি গড়ে তোলা।

বিডি প্রেস রিলিস/২৪ ফেব্রুয়ারি ২০১৯/এসএম


LATEST POSTS
ডেলের সেরা সল্যুশন প্রোভাইডার স্মার্ট টেকনোলজিস

Posted on জুলাই ১৬th, ২০২৪

বাজার মাতাতে অনার নিয়ে আসছে এআই পোট্রেইট মাস্টার অনার ২০০ এবং

Posted on জুলাই ১৬th, ২০২৪

তিন স্বর্ণসহ সাতটি রপ্তানি পদক পেল প্রাণ-আরএফএল

Posted on জুলাই ১৫th, ২০২৪

শাহ্জালাল ইসলামী ব্যাংকের ৩৮১তম সভা অনুষ্ঠিত

Posted on জুলাই ৬th, ২০২৪

ইসলামী ব্যাংকের ভাটিয়ারী উপশাখা উদ্বোধন

Posted on জুলাই ৬th, ২০২৪

বিকাশের স্টুডেন্ট অ্যাকাউন্ট ক্যাশলেস লেনদেনে প্রস্তুত করবে ভবিষ্যৎ প্রজন্মকে

Posted on জুলাই ৬th, ২০২৪

‘ফুডি’র পথচলা শুরু

Posted on জুলাই ৬th, ২০২৪

বাজারে শক্তিশালী ব্যাটারি নিয়ে ভিভোর নতুন স্মার্টফোন

Posted on জুলাই ৬th, ২০২৪

বিশ্বখ্যাত ফটোগ্রাফি স্টুডিও হারকোর্ট ফিচার নিয়ে আসছে স্মার্টফোন অনার ২০০ সিরিজ

Posted on জুনe ৩০th, ২০২৪

ঈদে অনার স্মার্টফোনে অবিশ্বাস্য ক্যাশব্যাক ও ১ বছর পর্যন্ত ফ্রি ইন্টারনেট

Posted on জুনe ৮th, ২০২৪