Follow us

নিজস্ব প্রতিবেদক:: গ্লোবাল টেকনোলজি লিডার শাওমি, বাংলাদেশের বাজারে আজ বহুল প্রত্যাশিত রেডমি নোট ৭ প্রো নিয়ে আসার ঘোষণা দিয়েছে। রেডমি নোট লাইন-আপের এই ফোনটির সবচেয়ে বড় সংযোজন হলো এর অত্যাধুনিক ও শক্তিশালী কার্যক্ষমতা।

এ বিষয়ে শাওমির ইন্ডিয়ান সাবকন্টিনেন্ট এর হেড অব অভারসিজ এক্সপানশন সংকেত আগারওয়াল বলেন, “সকলের জন্য উদ্ভাবন-এই দর্শনের সমর্থনে রেডমি নোট লাইনে রেডমি নোট ৭ প্রো একটি অনন্য সংস্করণ।
নোট ৭ প্রো কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৭৫ ও সনির শক্তিশালী ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা সমৃদ্ধ, যাতে আছে অসাধারণ অরা ডিজাইন”। এখনও পর্যন্ত সবচেয়ে শক্তিশালী রেডমি সিরিজের রেডমি নোট ৭ প্রো’তে প্রথম অরা ডিজাইন ব্যবহার করে।
এই ডিজাইন আরও বেশি কার্যকর, নিখুঁত এবং প্রিমিয়াম স্টাইল নিয়ে আসার মাধ্যমে হ্যান্ডসেটটিতে নতুনত্ব তৈরি করেছে। ফোনটি সামনে ও পেছেনের দিকে কর্নিং গরিলা গ্লাস ৫ দ্বারা সুরক্ষিত। রেডমি নোট৭ প্রো হ্যান্ডসেটটি দারুণ স্টাইল আর ফাংশনের চমৎকার সমন্বয়। ১৯.৫:৯ ২৩৪০x ১০৮০ পিক্সেল এলটিপিএস প্যানেল সমৃদ্ধ ৬.৩ ইঞ্চি সাইজের ডট নচ ডিসপ্লে অরা ডিজাইনে যোগ করেছে নতুন মাত্রা।
গরিলা গ্লাস ৫ দ্বারা আচ্ছাদিত রিয়ারে রেডমি নো ৭ প্রো বিভিন্ন রঙে হয়েছে আরও আকর্ষণীয় এবং এটি কোয়ালকম কুইক চার্জ™ ৪ সাপোর্টেড।
রেডমি নোট ৭ প্রো- শক্তিশালী ৪৮ মেগাপিক্সেল রেডমি নোট ৭ প্রো এসেছে স্পেস ব্ল্যাক, নেবুলা রেড এবং নেপচুন ব্লু এর অসাধারণ রঙে। রেডমি নোট ৭ প্রো-এর অরা ডিজাইন মানে শুধুমাত্র রঙ কিংবা গরিলা গ্লাস ৫ বডিই নয়, বরং সব উপাদানের সমন্বয়ে নোট ৭ প্রো’কে অসাধারণ কার্যকরী ডিভাইসে পরিণত করা।
সনি আইএমএক্স৫৮৬ এর সাথে অসমান্তরাল ৪৮ মেগাপিক্সেলের বিস্তারিত রেডমি নোট ৭ প্রো এর মাধ্যমে শাওমি সকলের জন্য নিয়ে এসেছে এমন এক স্মার্টফোন ক্যামেরা, যা ব্যবহারকারীকে ৪৮ মেগাপিক্সেল পর্যন্ত ছবি তোলার সুযোগ করে দিবে। শীর্ষস্থানীয় সনি আইএমএক্স ৫৮৬ সেন্সর এবং স্পেক্ট্রা ২৫০এল আইএসপি এর আধুনিক সিগন্যাল প্রসেসিং এর সমন্বয় এ গঠিত রেডমি নোট ৭ যেকোন পকেটে খুব সহজেই রাখা যায়।
এফ/১.৭৯-এর প্রশস্ত অ্যাপারচার সম্পন্ন রেডমি নোট ৭-এ খুবই প্রাণবন্ত ও নিখুঁত ছবি তোলা যাবে। এছাড়াও এর পিডিএএফ আরও নিশ্চিত করে দ্রুত এবং যথাযথ ফোকাসিং।
এমআইইউআই ক্যামেরার অত্যাধুনিক অ্যালগরিদমগুলির সাথে সমন্বিত, রেডমি নোট ৭ প্রো ব্যবহারকারীরা লাইভ পোর্ট্রেট, লাইভ স্টুডিও পোর্ট্রেটসহ আরও অনেক কিছু উপভোগ করতে পারবে। ব্যাকগ্রাউন্ডে ডিপ ব্লারিং ইফেক্টসম্পন্ন নিখুঁত পোর্ট্রেইট শট নিতে একটি ৫ মেগাপিক্সেল ক্যামেরা সেন্সর মূল ৪৮ মেগাপিক্সেল সেন্সরের সাথে একত্রিত হয়ে ডেপথ ইনফরমেশন কম্পিউট করার জন্য কাজ করে ।
যেকোন অবস্থা এমনকি অল্প আলোতেও সুন্দর সব ছবি তুলতে এই ফোনে আরও রয়েছে বিশেষভাবে টিউন করা নাইট মোড।
স্ন্যাপড্রাগন ৬৭৫ এর সাহায্যে পরবর্তী ধাপের পারফরম্যান্স
বিশ্বে সর্বপ্রথম কোয়ালকম স্ন্যাপড্রাগন™ ৬৭৫ মোবাইল প্ল্যাটফর্ম সমৃদ্ধ স্মার্টফোনগুলোর অন্যতম রেডমি নোট ৭ প্রো যা শুধুমাত্র দেখতে কেমন বা কেমন ছবি তুলতে পারে তাতেই সীমাবদ্ধ নয়। স্ন্যাপড্রাগন ৬৭৫ এর ৮ কায়রো™ ৪৬০ ২টি এআরএম কোরটেক্স-এ৭৬ এবং ৬টি এআরএম কোরটেক্স-এ৫৫ সমন্বয়ে গঠিত, যা ব্যবহারকারীদের জন্য প্রসেসরকে আদর্শ করে তুলেছে।
৪ জিবি র‍্যামের রেডমি নোট ৭ প্রো বৃহৎ পরিসরে গ্রাহকের প্রত্যাশা পূরণ করতে সক্ষম হবে। হ্যান্ডসেটটির পিটুআই আচ্ছাদিত বডি ব্যাবহারকারীকে স্প্ল্যাশ-রেসিস্ট্যান্ট প্রপার্টির সাথে দীর্ঘস্থায়ীত্ব নিশ্চিত করবে।

দাম ও প্রাপ্যতা
৪জিবি+৬৪জিবি ভার্সনের রেডমি নোট ৭ প্রো ২১,৯৯৯ টাকায় স্পেস ব্ল্যাক, নেপচুন ব্লু এবং নেবুলা রেড–এই ৩টি আকর্ষণীয় রঙ এ বাজারে আসবে। অসাধারণ হ্যান্ডসেটটি ৩০ মে, ২০১৯ থেকে অনুমোদিত মি স্টোর, এফিনিটি পার্টনার এবং রিটেইল চ্যানেলগুলোতে পাওয়া যাবে।

বিডি প্রেস রিলিস/ ০১মে ২০১৯ / এমএম


LATEST POSTS
ব্যাবিলন গ্রুপের উদ্যোগে শিক্ষাবৃত্তি প্রদান

Posted on সেপ্টেম্বর ১৪th, ২০১৯

ইলেকট্রিশিয়ানের পরিবারকে আর্থিক সহায়তা দিল বিজলী ক্যাবলস

Posted on সেপ্টেম্বর ১৪th, ২০১৯

ঢাকায় সাংবাদিক ও জনসংযোগ কর্মকর্তাদের মিলন মেলা

Posted on সেপ্টেম্বর ১৪th, ২০১৯

ইবিএল স্কাইপে ব্যবহার করবে নাইন গো

Posted on সেপ্টেম্বর ১৪th, ২০১৯

বাজার কাঁপাতে আসছে আইটেল’র নচ ডিসপ্লের স্মার্টফোন এস১৫ প্রো

Posted on সেপ্টেম্বর ১৪th, ২০১৯

রেনো এইসে থাকবে ৬৫ ওয়াটের ফাস্ট চার্জিং

Posted on সেপ্টেম্বর ১৪th, ২০১৯

এফএসআইবিএল, বিডব্লিউসিসিআই ও পিএসএল’র মধ্যে চুক্তি স্বাক্ষর

Posted on সেপ্টেম্বর ১৪th, ২০১৯

দারাজের পঞ্চম বর্ষপূর্তির ক্যাম্পেইন থেকে আরও বেশি ডিসকাউন্ট পাবেন যেভাবে

Posted on সেপ্টেম্বর ১৪th, ২০১৯

স্মার্ট টিভির উদ্ভাবনে নতুন দিগন্ত উন্মোচন করল স্যামসাং

Posted on সেপ্টেম্বর ১৩th, ২০১৯

টেলিনরের গ্রাহকদের জন্য এবার বিশেষ ছাড়ে ডায়াগনস্টিক সেবা

Posted on সেপ্টেম্বর ১৩th, ২০১৯