Follow us

বিয়ে অথবা কর্পোরেট আয়োজনে আপনার সঙ্গী ভেন্যু ডটকম

বিয়ে অথবা কর্পোরেট আয়োজনে আপনার সঙ্গী ভেন্যু ডটকম

নিজস্ব প্রতিবেদক :: বিয়ে কিংবা কর্পোরেট প্রোগ্রামের জন্য কমিউনিটি সেন্টারের হলগুলো ৩-৪ মাস কিংবা তারও বেশি আগ থেকেই বুকিং করে রাখতে হয়। যেখানে একটা প্রোগ্রামের জন্য হল বুকিং করে রাখতে হয় ৩-৪ মাস আগে থেকে, সেখানে নির্দিষ্ট প্রোগ্রামের জন্য চাহিদার ভিত্তিতে বেছে বেছে উপযুক্ত হল খোঁজার সময় আর থাকে না। আবার শুধু ভেন্যুর হল বুক করেই তো আর পরিত্রাণ মেলে না, ব্যবস্থা করতে হয় মানসম্মত খাবারের জন্য ভালো মানের ক্যাটারার, সাজসজ্জা ও লাইটিং এর জন্য ডেকোরেটর।

এ ছাড়াও ফটোগ্রাফার, সিনেমাটোগ্রাফার, মেকআপ আর্টিস্ট, মেহেদী আর্টিস্ট, কার ডেকোরেটর, ফ্লাওয়ার সাপ্লায়ার, ওয়েডিং প্ল্যানার কিংবা ইভেন্ট ম্যানেজমেন্ট তো আছেই। এসব বাদ দেয়ার আর জো নেই।

জ্যামের শহরগুলোর চেনা-অচেনা গলিতে ইভেন্টের জন্য উপযোগী ভেন্যু/হল খুঁজতে, এতকিছু একসঙ্গে মিলিয়ে ব্যবস্থা করতে সুপারম্যান খেই হারিয়ে ফেলতো কিনা কে জানে, তবে ডানাহীন মানুষের পক্ষে সব কিছ সামলাতে যে কতটা পরিশ্রম ও ধৈর্য্যের পথ পাড়ি দিতে হয় তা কেবলমাত্র তারাই বুঝে থাকবেন যারা ইতিমধ্যে বেলতলা ঘুরে এসেছেন।

আয়োজনের জন্য এত ঝক্কি-ঝামেলা হতে মুক্তির পথ খুঁজেছেন বাংলাদেশের আইটি প্রতিষ্ঠান ‘ক্লাউড নেক্সট জেনারেশন লিমিটেড’, ‘আপনার আয়োজনের সঙ্গী’ স্লোগানকে সামনে রেখে গড়েছেন venue.com.bd নামক একটি ওয়েব অ্যাপ্লিকেশন যা বিনামূল্যে কাজ করবে ইভেন্ট ভেন্যু ও ভেন্ডরদের তথ্য স্টেশন হিসেবে।

প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকতা গোলজার আহমেদ বলেন, ‘আপনি একটি এলাকার সমস্ত ভেন্যু-ভেন্ডর চিনবেন না, এমনটা হওয়াটাই কিন্তু স্বাভাবিক। এক্ষেত্রে মানুষজন ভেন্যুর ওয়েবসাইটে যেকোনো ইভেন্টের জন্য এলাকা, আসন সংখ্যা, বাজেট আইডিয়াসহ নানান ধরণের চাহিদার ভিত্তিতে ভেন্যু অথবা অতিরিক্ত ভেন্ডর সার্চ করলেই পেয়ে যাবে চাহিদা অনুযায়ী ভেন্যু/ভেন্ডরদের সমস্ত তথ্য সম্বলিত প্রোফাইল। সেই প্রোফাইল দেখেই কিন্তু ব্যবহারকারীরা তাদের ইভেন্টের জন্য সব কিছু নির্ধারণ করে নিতে পারবেন।

যদিও অনলাইনে কিছু দেখে তাতে বিশ্বাস আনতে মানুষজন শংকিত থাকে, কিন্তু আমরা ঠিক এই জায়গাটিতেই কাজ করছি যেন সবাই প্রোফাইলে প্রাপ্ত তথ্যকে বিশ্বাস করতে পারে, তবেই আমাদের উদ্দেশ্যটা স্বার্থক হবে।’

তিনি আরো বলেন, ‘প্রথম দফায় ঢাকা, চট্টগ্রাম ও সিলেটের সব কমিউনিটি সেন্টার, কনভেনশন সেন্টার, রেস্টুরেন্টের মতো ইভেন্ট ভেন্যুর পাশাপাশি প্রয়োজনীয় ক্যাটারার, ডেকোরেটর, ফটোগ্রাফারসহ যাবতীয় সব ধরণের ভেন্ডরদের প্রোফাইল পাওয়া গেলেও খুব শীঘ্রই চাহিদা মোতাবেক সার্চ করে পাবে।’

(বিডি প্রেস রিলিস/১০আগস্ট ২০১৮/এসএম)


LATEST POSTS
মার্কেন্টাইল ব্যাংকের দুই উপশাখার উদ্বোধন

Posted on আগস্ট ১৮th, ২০২২

র‍্যাংগস ইলেকট্রনিক্স কেলভিনেটর ব্র্যান্ডের ১ লাখ হ্যাপি কাস্টমার উদযাপন

Posted on আগস্ট ১৭th, ২০২২

১৯ অ্যাওয়ার্ড জিতেছে ‘মেড ইন বাংলাদেশ’ এজেন্সি মিডিয়াকম

Posted on আগস্ট ১৭th, ২০২২

ভিভোর ই-স্টোরে মিলছে দ্রুত সেবা

Posted on আগস্ট ১৬th, ২০২২

মেহেরপুরে কিং ব্র্যান্ড সিমেন্টের হালখাতা অনুষ্ঠিত

Posted on আগস্ট ১৬th, ২০২২

মাইক্রোসফটের সঙ্গে ওয়ালটনের চুক্তি

Posted on আগস্ট ১৬th, ২০২২

কিশোরগঞ্জে রূপালী ব্যাংকের অষ্টগ্রাম উপশাখা উদ্বোধন

Posted on আগস্ট ১৪th, ২০২২

৫ ক্যাটাগরিতে ক্রিয়েটিভ কমিউনিকেশন অ্যাওয়ার্ড জিতল ‘নগদ’

Posted on আগস্ট ১৪th, ২০২২

সিটিও ফোরাম ইনোভেশন হ্যাকাথনের নিবন্ধন শুরু

Posted on আগস্ট ১৩th, ২০২২

LEED Gold স্বীকৃতি পেলো বেঙ্গল প্লাস্টিকস

Posted on আগস্ট ১৩th, ২০২২