Follow us

ফোরকান হোসেনের উদ্যোগ ‘হ্যালো ডাক্তার প্রো’

ফোরকান হোসেনের উদ্যোগ ‘হ্যালো ডাক্তার প্রো’

নিজস্ব প্রতিবেদক :: চিকিৎসকদের বিশেষ সুবিধায় যাত্রা শুরু করেছে মোবাইল অ্যাপ্লিকেশন ‘হ্যালো ডাক্তার প্রো’ (HelloDoctor Pro)। এই অ্যাপের মাধ্যমে চিকিৎসকরা খুব সহজেই রোগীদের সঙ্গে সংযোগ স্থাপন করতে পারবেন। শিডিউল অনুযায়ী অনলাইনে রোগীর মেডিকেল রিপোর্ট দেখা, ভিডিও কনসালটেসন, চ্যাট কনসালটেসন এবং অনলাইনে প্রেসক্রিপশন প্রদান করতে পারবেন।
অনেক সময় রোগীদের ফলোআপ চিকিৎসা নেয়া বেশ কষ্টকর, সময় সাপেক্ষ ও ব্যয়বহুল হয়। কেননা বিশেষজ্ঞ চিকিৎসকরা যখন কোনো রোগীকে চিকিৎসা পরামর্শ প্রদান করেন; একটি সময়ের পর অনেকের ফলোআপ পরামর্শের প্রয়োজন হয় । গ্রাম থেকে আসা অনেক রোগীর পক্ষেই সময়মতো ফলোআপ পরামর্শ নেয়া সম্ভব হয় না। যার ফলে রোগের সঠিক চিকিৎসায় সম্পন্ন করা যায় না। আবার অনেক বিশেষজ্ঞ চিকিৎসক সাপ্তাহিক বন্ধের দিন নিজ এলাকায় প্র্যাকটিস করেন। সেক্ষেত্রেও জরুরি ফলোআপ অনেক সময় করা সম্ভব হয় না।

‘হ্যালো ডাক্তার প্রো’ মোবাইল অ্যাপ্লিকেশন এই সমস্যার সমাধান দিবে। চিকিৎসক রোগীর সবকিছু বিবেচনা করে যদি মনে করেন, তবে দ্বিতীয়বার তার পরামর্শ ‘হ্যালো ডাক্তার প্রো’ মোবাইল অ্যাপে নিতে পারবেন। রোগী তার সব মেডিকেল রিপোর্ট ও প্রেসক্রিপশন সমূহ মোবাইল অ্যাপে আপ করে রাখবেন। এরপর অনলাইন কনসালটেসনের জন্য ডাক্তারদের অ্যাপয়েন্টমেন্ট নেবেন। শিডিউল অনুযায়ী রোগী বাড়িতে বসে ভিডিও কনসালটেসনের মাধ্যমে ডাক্তারের পরামর্শ ও প্রেসক্রিপশন নিতে পারবেন।
‘হ্যালো ডাক্তার প্রো’ শুধুমাত্র রেজিস্ট্রার্ড ও ভেরিফাইড চিকিৎসকদের জন্য ভার্চুয়াল একটি চেম্বার। চিকিৎসকরা গুগল প্লে স্টোরে https://bit.ly/2TCqkRu এই লিংক থেকে মোবাইল অ্যাপ্লিকেশন ডাউনলোড করতে পারবেন। ডাউনলোডের পর সব তথ্য প্রদান করে সাইনআপ করার পর তথ্যসমূহ যাচাইয়ের মাধ্যমে মোবাইল অ্যাপ্লিকেশনটি এক্টিভেট হবে।
ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসক ডা. হাবিবুর রহমান বলেন, চিকিৎসকগণ তাদের সেবা আরো বেশি মানুষের কাছে পৌঁছানোর লক্ষ্যে ‘হ্যালো ডাক্তার প্রো’ অ্যাপে যুক্ত হতে পারেন। অ্যাপটি চিকিৎসক এবং রোগীদের জন্য একটি বড় প্ল্যাটফর্ম। হ্যালো ডাক্তার ডট এশিয়ার প্রতিষ্ঠাতা ফোরকান হোসেন বলেন, ‘হ্যালো ডাক্তার প্রো’ চিকিৎসক ও রোগীদের অনলাইনে স্বাস্থ্যসেবার প্ল্যাটফর্ম। বিশ্বের অন্য উন্নত দেশের মত বাংলাদেশও আধুনিক তথ্য প্রযুক্তিকে কাজে লাগিয়ে স্বাস্থ্যসেবা প্রদানে এগিয়ে যাবে।

বিডি প্রেস রিলিস/১৮ ফেব্রুয়ারি ২০১৯/এসএম


LATEST POSTS
ক্রেতা ও পরিবার সুরক্ষা নীতি এবং ওয়ানস্টপ সার্ভিস চালু ওয়ালটনের

Posted on ডিসেম্বর ৫th, ২০২২

আইসিএমএবির ‘বেস্ট করপোরেট অ্যাওয়ার্ড’ পেলো ইনডেক্স এগ্রো

Posted on ডিসেম্বর ৫th, ২০২২

শিশু প্রসাধনী নিয়ে বেবি কেয়ার এন্ড কমফোর্ট

Posted on ডিসেম্বর ৩rd, ২০২২

“বৈশ্বিক অর্থনৈতিক প্রেক্ষাপট: বাংলাদেশের মুক্তির উপায়” শীর্ষক বার্ষিক সম্মেলন

Posted on নভেম্বর ২৯th, ২০২২

সোনালী ব্যাংকের সঙ্গে চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির চুক্তি

Posted on নভেম্বর ২৯th, ২০২২

মাস্টারকার্ড এক্সিলেন্স অ্যাওয়ার্ড পেল ‘নগদ’

Posted on নভেম্বর ২৭th, ২০২২

নতুন মডেলের ফোরকে ইন্টারঅ্যাকটিভ ডিসপ্লে আনলো ওয়ালটন

Posted on নভেম্বর ২৭th, ২০২২

ইউএস-বাংলার বিমান বহরে যুক্ত হলো আরো একটি বোয়িং ৭৩৭-৮০০

Posted on নভেম্বর ২৭th, ২০২২

সর্বাধিক ছয়টি রপ্তানি পদক পেল প্রাণ-আরএফএল

Posted on নভেম্বর ২২nd, ২০২২

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাটলকে তারুণ্যের রঙে রাঙিয়ে দিলো স্কিটো

Posted on নভেম্বর ২২nd, ২০২২