Follow us

ফোরকান হোসেনের উদ্যোগ ‘হ্যালো ডাক্তার প্রো’

ফোরকান হোসেনের উদ্যোগ ‘হ্যালো ডাক্তার প্রো’

নিজস্ব প্রতিবেদক :: চিকিৎসকদের বিশেষ সুবিধায় যাত্রা শুরু করেছে মোবাইল অ্যাপ্লিকেশন ‘হ্যালো ডাক্তার প্রো’ (HelloDoctor Pro)। এই অ্যাপের মাধ্যমে চিকিৎসকরা খুব সহজেই রোগীদের সঙ্গে সংযোগ স্থাপন করতে পারবেন। শিডিউল অনুযায়ী অনলাইনে রোগীর মেডিকেল রিপোর্ট দেখা, ভিডিও কনসালটেসন, চ্যাট কনসালটেসন এবং অনলাইনে প্রেসক্রিপশন প্রদান করতে পারবেন।
অনেক সময় রোগীদের ফলোআপ চিকিৎসা নেয়া বেশ কষ্টকর, সময় সাপেক্ষ ও ব্যয়বহুল হয়। কেননা বিশেষজ্ঞ চিকিৎসকরা যখন কোনো রোগীকে চিকিৎসা পরামর্শ প্রদান করেন; একটি সময়ের পর অনেকের ফলোআপ পরামর্শের প্রয়োজন হয় । গ্রাম থেকে আসা অনেক রোগীর পক্ষেই সময়মতো ফলোআপ পরামর্শ নেয়া সম্ভব হয় না। যার ফলে রোগের সঠিক চিকিৎসায় সম্পন্ন করা যায় না। আবার অনেক বিশেষজ্ঞ চিকিৎসক সাপ্তাহিক বন্ধের দিন নিজ এলাকায় প্র্যাকটিস করেন। সেক্ষেত্রেও জরুরি ফলোআপ অনেক সময় করা সম্ভব হয় না।

‘হ্যালো ডাক্তার প্রো’ মোবাইল অ্যাপ্লিকেশন এই সমস্যার সমাধান দিবে। চিকিৎসক রোগীর সবকিছু বিবেচনা করে যদি মনে করেন, তবে দ্বিতীয়বার তার পরামর্শ ‘হ্যালো ডাক্তার প্রো’ মোবাইল অ্যাপে নিতে পারবেন। রোগী তার সব মেডিকেল রিপোর্ট ও প্রেসক্রিপশন সমূহ মোবাইল অ্যাপে আপ করে রাখবেন। এরপর অনলাইন কনসালটেসনের জন্য ডাক্তারদের অ্যাপয়েন্টমেন্ট নেবেন। শিডিউল অনুযায়ী রোগী বাড়িতে বসে ভিডিও কনসালটেসনের মাধ্যমে ডাক্তারের পরামর্শ ও প্রেসক্রিপশন নিতে পারবেন।
‘হ্যালো ডাক্তার প্রো’ শুধুমাত্র রেজিস্ট্রার্ড ও ভেরিফাইড চিকিৎসকদের জন্য ভার্চুয়াল একটি চেম্বার। চিকিৎসকরা গুগল প্লে স্টোরে https://bit.ly/2TCqkRu এই লিংক থেকে মোবাইল অ্যাপ্লিকেশন ডাউনলোড করতে পারবেন। ডাউনলোডের পর সব তথ্য প্রদান করে সাইনআপ করার পর তথ্যসমূহ যাচাইয়ের মাধ্যমে মোবাইল অ্যাপ্লিকেশনটি এক্টিভেট হবে।
ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসক ডা. হাবিবুর রহমান বলেন, চিকিৎসকগণ তাদের সেবা আরো বেশি মানুষের কাছে পৌঁছানোর লক্ষ্যে ‘হ্যালো ডাক্তার প্রো’ অ্যাপে যুক্ত হতে পারেন। অ্যাপটি চিকিৎসক এবং রোগীদের জন্য একটি বড় প্ল্যাটফর্ম। হ্যালো ডাক্তার ডট এশিয়ার প্রতিষ্ঠাতা ফোরকান হোসেন বলেন, ‘হ্যালো ডাক্তার প্রো’ চিকিৎসক ও রোগীদের অনলাইনে স্বাস্থ্যসেবার প্ল্যাটফর্ম। বিশ্বের অন্য উন্নত দেশের মত বাংলাদেশও আধুনিক তথ্য প্রযুক্তিকে কাজে লাগিয়ে স্বাস্থ্যসেবা প্রদানে এগিয়ে যাবে।

বিডি প্রেস রিলিস/১৮ ফেব্রুয়ারি ২০১৯/এসএম


LATEST POSTS
কেনাকাটায় স্বাচ্ছন্দ্য দিতে ‘সারা’ দিচ্ছে ৫০% মূল্যছাড়

Posted on আগস্ট ১১th, ২০২২

ওয়ালটনের তৈরি সিসিটিভি সিস্টেমের পণ্যের উদ্বোধন

Posted on আগস্ট ৯th, ২০২২

বঙ্গমাতার জন্মদিনে ২৫০০ নারীর ‘উপায়’ অ্যাকাউন্টে প্রধানমন্ত্রীর উপহার

Posted on আগস্ট ৯th, ২০২২

দারাজের শপাম্যানিয়া ক্যাম্পেইনে ক্রেতাদের জন্য দারুণ সব ডিল

Posted on আগস্ট ৯th, ২০২২

ঢাকা-ব্যাংকক রুটে পুনরায় ফ্লাইট চালাবে ইউএস বাংলা

Posted on আগস্ট ৭th, ২০২২

জেক্সকা হেলথকেয়ার কমপ্লেক্সকে আইপিডিসি’র ৩ লাখ টাকার অনুদান

Posted on আগস্ট ৭th, ২০২২

‘অর্জন ও বিজয়োল্লাস’-এর বিজয়ী ডিএসওদের সম্মাননা প্রদান করল ‘নগদ’

Posted on আগস্ট ৭th, ২০২২

বাংলালিংকের আয় বেড়েছে

Posted on আগস্ট ৬th, ২০২২

ডাইকিন এসি নিয়ে বাংলাদেশে যাত্রা শুরু করলো জিবিইএস এশিয়া

Posted on আগস্ট ৬th, ২০২২

ইস্কাটনে ডোমিনোজ পিৎজা’র ১১তম স্টোর উদ্বোধন

Posted on আগস্ট ৪th, ২০২২