Follow us

ফুড ফটোগ্রাফি ও কন্টেন্ট ক্রিয়েটরদের জন্য সুখবর

 

নিজস্ব প্রতিবেদক :: ‘ভিভো ভি২০ তে একটা অটো আইফোকাস আছে। আমার কাছে মনে হয়েছে, শুধু প্রফেশনাল না যারা নরমাল ছবি তুলতে পছন্দ করেন তারাও এই ডিভাইসটি পছন্দ করবেন।’উপরের কথাগুলো বলেছেন পেশাদার আলোকচিত্রী নাফিস ফুয়াদ শুভ এবং জুবায়ের হোসাইন শুভ। দুজনই প্রখ্যাত আলোকচিত্র বিষয়ক প্রতিষ্ঠান ড্রিম ওয়েভারের প্রতিষ্ঠাতা। ভিভো ভি ২০ এর ক্যামেরা নিয়ে কথা বলছিলেন তাঁরা। উভয়ে জানালেন যারা ভিডিও কনটেন্ট তৈরি করেন বা যারা ফুড ফটোগ্রাফি করতে পছন্দ করেন তাঁদের জন্য ভিভো ভি ২০ সেরা একটি স্মার্টফোন।

গত ৯ অক্টোবর এক জমকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে দেশের বাজারে এসেছে ভিভো ভি ২০। ওই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দুই পেশাদার আলোকচিত্রী নাফিস ফুয়াদ শুভ ও জুবায়ের হোসাইন শুভ। ভিভো ভি ২০ এর ক্যামেরা নিয়ে কথা বলেছেন দুজন।

অটো আইফোকাস
ভিভো ভি ২০ তে আছে অটো আইফোকাস। এ ব্যাপারে জুবায়ের হোসাইন শুভ বলেন, ‘এই অটো আইফোকাসটা কিন্তু সব সময় ফোকাসটা ধরে রাখে, বার বার ট্যাব করতে হয় না। পাশাপাশি আপনি যদি মনে করেন আমি আইফোকাস করব না, আমি ফুল বডিতে ফোকাস করব, সেক্ষেত্রে সেটাও করা যাবে। আর রেজ্যুলুশনের কথা যদি বলি, সেক্ষেত্রে আমার কাছে তা ভালো লেগেছে। আমি ক্যামেরা দেখেছি তিনটা। সুপার হাই রেজ্যুলুশন আমি বলবো আই ক্যান ক্রপ। আরেকটা যেটা ভালো লেগেছে মনোক্রম একটা ক্যামেরা দেখেছি ২ মেগাপিক্সেলের।

এটা একটু আলাদা। কেউ ক্লাসিক যদি কোনো ছবি তুলতে চায়, ব্ল্যাক এন্ড হোয়াইট কিংবা এক কালারে, সেক্ষেত্রে এ টা কিন্তু ডেডিকেটেড ক্যামেরা। তাই আপনি যেমন ল্যান্ডসকেপে ছবি তুলতে পারবেন ওয়াইড অ্যাঙ্গেল দিয়ে তেমনি সানসেটের সঙ্গে যদি কোনো ছবি তুলতে চান, সেটাও পারবেন। এছাড়া এটার ম্যাক্রো ক্যামেরাটি দিয়ে আপনি চাইলে কোনো ফুড ফটোগ্রাফি বা কোনো বাটারফ্লাইয়ের ছবি তুলতে চান- শখের ফটোগ্রাফার যারা আছেন সেটা খুব ভালো তুলতে পারবেন।

বিনা বাধায় কনটেন্ট
নাফিস ফুয়াদ শুভ বলেন, ‘এখন তো আসলে কনটেন্ট ক্রিয়েটর সবাই। আগে দেখা যেতো আমরা যদি একটু ম্যানুয়ালি জুম করতে যাই- ফোন ক্যামেরাটা একটু কেঁপে যেতো বা ট্যাবটা শেক চলে আসে। আমি নিজেই কোনো একটা ক্যামেরা ট্রাইপডে রেখে মুভমেন্ট করছি। ভিভো ভি২০ তে একটা ফিচার দিয়েছে- সেটা হচ্ছে

অটোমেটিকালি আমি যদি একটা সাবজেক্ট সিলেক্ট করে দেই, স্মুথলি এটা সাবজেক্টটাকে জুম করে ফেলবে। সাবজেক্টের কাছাকাছি চলে গেলে জুম আউট করে ফেলছে, আবার দূরে চলে আসলে, পারফেক্ট দেখানোর জন্য জুম করে ফেলছে। শেকটাও কমে যাচ্ছে আবার স্মুথ একটা জুমিং হচ্ছে আরকি। কনটেন্ট ক্রিয়েটর যারা, তাদের জন্য এটা কাইন্ড অফ গেইম চেঞ্জিং।’ তিনি আরো বলেন, ভিভো ভি২০ তে আসলে মাল্টিপল সফটওয়্যার ব্যবহার করা যাবে।

ধরা পড়বে রাতের তারা
নাফিস আরো বলেন, ‘আপনি একটা সেলফি বা ছবি তুলে পেছনের স্কাই মোডটা চেঞ্জ করতে চাচ্ছেন, আপনি চাইলে সেটাও করতে পারবেন। আরেকটা ফিচার আমার কাছে ভালো লেগেছে সেটা হলো নাইট মোডে ট্রাইপোড একটা মোড আছে সেটাতে দিয়ে- লো লাইটে বা একদম অন্ধকারেও আপনি ছবি তুলতে পারবেন। ধরেন, অন্ধকারে কোনো কাপল সমুদ্রের পারে দাড়িঁয়ে আছে। তখন, যদি আমি তাদেরকে অন্ধকারেও পরিষ্কার দেখাতে চাই এবং আকাশের তারাগুলোকেও দেখাতে চাই, সেটা আমি এই মোডে করতে পারি।’

বিডি প্রেসরিলিস / ১৪ অক্টোবর ২০২০ /এমএম    


LATEST POSTS
বনশ্রীতে ভিরো ফ্যাশন হাউজের যাত্রা শুরু

Posted on অক্টোবর ২৬th, ২০২০

উন্নত নেভিগেশন সিস্টেম আনছে অপো

Posted on অক্টোবর ২৬th, ২০২০

২১তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করেছে ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক

Posted on অক্টোবর ২৫th, ২০২০

পিএইচপি বাইক কেনা যাবে ইভ্যালিতে

Posted on অক্টোবর ২৫th, ২০২০

সি সিরিজের স্মার্টফোন নিয়ে আসছে রিয়েলমি

Posted on অক্টোবর ২৫th, ২০২০

ব্যাংক থেকে বিকাশে টাকা নিলে ‘উপহার’

Posted on অক্টোবর ২৫th, ২০২০

ওয়ালটন মেইড ইন বাংলাদেশের অ্যাম্বাসেডর

Posted on অক্টোবর ২৫th, ২০২০

বনশ্রীতে ফ্যাশন হাউসের প্রিমিয়াম আউটলেট

Posted on অক্টোবর ২৫th, ২০২০

জেন্টল পার্কের ভার্চুয়াল ফ্যাশন শো

Posted on অক্টোবর ২৫th, ২০২০

আসছে হুয়াওয়ের তিনটি নতুন ফোন

Posted on অক্টোবর ২৫th, ২০২০