Follow us

টরেন্টোয় নন-রেসিডেন্ট ড্যাফোডিল অ্যালামনাইয়ের পুনর্মিলনী

নিজস্ব প্রতিবেদক :: বর্ণাঢ্য আয়োজনের মধ্যদিয়ে অনুষ্ঠিত হলো ‘নন-রেসিডেন্ট ড্যাফোডিল অ্যালামনাইদের পুনর্মিলনী ২০১৯’।  অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্কারবোরো সাউথ ওয়েস্ট আসনের প্রোভিনশিয়াল পার্লামেন্ট সদস্য ডলি বেগম। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ড্যাফোডিল পরিবারের চেয়ারম্যান ড. সবুর খান। অনুষ্ঠানে বক্তব্য রাখেন ড্যাফোডিল পরিবারের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নুরুজ্জামান। ঘরোয়া ক্ল্যাসিক ব্যঙ্কুয়েট হলে অনুষ্ঠিত এই আয়োজনে কানাডায় বসবাসকারী ড্যাফোডিল পরিবারের শতাধিক প্রাক্তন শিক্ষার্থী এবং তাদের পরিবার অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

স্বপ্নীল ও উজ্জ্বল ভবিষ্যৎ নিয়ে কানাডার বিভিন্ন অঞ্চলে ছড়িয়ে থাকা ড্যাফোডিল অ্যালামনাইরা এ আয়োজনের মধ্যদিয়ে পরস্পরের সঙ্গে কুশল ও মতবিনিময়ের পাশাপাশি স্মৃতি রোমন্থনেরও সুযোগ পায়। কানাডার বিভিন্ন অঞ্চল থেকে আসা ড্যাফোডিল অ্যালামনাইদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে অনুষ্ঠানটি ড্যাফোডিলিয়ানদের মহামিলনে রূপ নেয়।  পুরনো দিনের বন্ধ-বান্ধব, শিক্ষক, মেন্টর, অভিভাবক, সহকর্মী ও প্রিয়জনদের সম্মিলনে অনুষ্ঠানস্থলে এক আবেগঘন পরিবেশ তৈরি হয়। প্রত্যেকে অতীতের স্মৃতি রোমন্থনের মাধ্যেমে শৈশবে ফিরে যায়। অনুষ্ঠানে সবচেয়ে চোখে পড়ার মত মজার দৃশ্য ছিল বাংলাদেশকে ভিন্ন উচ্চতায় নিয়ে যেতে সবার ঐক্যবদ্ধ ও ইস্পাত কঠিন শপথ গ্রহণ পর্ব। অনুষ্ঠানের শুরুতে ড্যাফোডিল পরিবারের অ্যালবাম থেকে নেয়া ছবির প্রেজেন্টেশন অনুষ্ঠানটিকে আরও বেশি প্রাণবন্ত করে তোলে।

এর আগে ২২ ফেব্রুয়ারি লন্ডনে এবং ১৫ জুন নিউইয়র্কে এ ধরনের পুনর্মিলনীর আয়োজন করা হয়। এরই ধারাবাহিকতায় পৃথিবীব্যাপী ড্যাফোডিল অ্যালামনাইদের পুনর্মিলনী অনুষ্ঠানের তৃতীয় পর্ব আজ টরেন্টোতে অনুষ্ঠিত হলো।উল্লেখ্য, ড্যাফোডিল পরিবারের প্রায় ৬০ হাজার প্রাক্তন শিক্ষার্থীরা বিশ্বের বিভিন্ন দেশে নানা পর্যায়ে কর্মরত রয়েছে। ড্যাফোডিল থেকে পাস করা প্রায় ৫০০ শতাধিক বিদেশী শিক্ষার্থী দেশের বাইরে বিশ্বের শীর্ষস্থানীয় কোম্পানিতে এবং তাদের নিজ নিজ দেশে বিচার বিভাগ, উপাচার্য, মন্ত্রী, প্রতিরক্ষা বিভাগসহ সরকারের গুরুত্বপূর্ণ পদে কর্মরত আছেন। ড্যাফোডিল থেকে পাস করা নন-রেসিডেন্ট ড্যাফোডিল অ্যালামনাইয়ের ব্যানারে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করতে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে চলছে।

বিডি প্রেস রিলিস/ ০১ জুলাই ২০১৯ /এম আর


LATEST POSTS
দেশের বাজারে আইটেল পি৫৫

Posted on ফেব্রুয়ারি ২২nd, ২০২৪

আবারও সময় বাড়লো মিনিস্টারের ‘নির্বাচনি অফারের’

Posted on ফেব্রুয়ারি ১০th, ২০২৪

পাঠাও ফুড-এর ‘ফুড ফেস্টিভাল’ ক্যাম্পেইন

Posted on ফেব্রুয়ারি ১০th, ২০২৪

নতুন মডেলের স্মার্টফোন, এসএসডি ও ক্যাশব্যাক অফারের উদ্বোধন

Posted on ফেব্রুয়ারি ১০th, ২০২৪

খাদ্যপণ্যের বিশাল সমাহার নিয়ে বাণিজ্য মেলায় প্রাণ

Posted on জানুয়ারি ৩১st, ২০২৪

গ্রামীণফোন নিয়ে এলো সহজ সব প্ল্যান

Posted on জানুয়ারি ৩১st, ২০২৪

সারা’য় বিশেষ শীত অফার

Posted on জানুয়ারি ৩১st, ২০২৪

দেশের বাজারে দুর্দান্ত ফিচারের স্মার্টফোন অনার এক্স৯বি

Posted on জানুয়ারি ২২nd, ২০২৪

কার্ভড ডিসপ্লের আইটেল এস ২৩+ উন্মোচন হলো দেশের বাজারে

Posted on জানুয়ারি ১৮th, ২০২৪

ফরিদপুর-১ আসনে দোলনের পক্ষে গণজোয়ার

Posted on জানুয়ারি ৪th, ২০২৪