Follow us

চালু হলো ডুয়েট ছাত্রদের উদ্যোগ বিডিরেন্ট ডটনেট

ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (ডুয়েট) ছাত্রদের উদ্যোগে যাত্রা শুরু করল অনলাইন সেবাদানকারী প্রতিষ্ঠান বিডিরেন্ট ডটনেট। শুরুতে মোট ২৯টি ক্যাটাগরির পণ্য থাকছে এই উদ্যোগে।

আজ শনিবার বিকেলে গাজীপুর জেলা শহরের জয়দেবপুর কনভেনশন সেন্টারে বিডিরেন্ট ডটনেটের উদ্বোধন করেন ডুয়েটের কম্পিউটার সেন্টারের পরিচালক অধ্যাপক ড. মো. নাছিম আখতার।

ব্যতিক্রমী এই উদ্যোগের উদ্যোক্তারা হলেন ডুয়েটের সিইসি তৃতীয় বর্ষের ছাত্র হাসিবুল হাসান, একরামুল হক, সোহাগ এবং মাহফুজুর রহমান ও আহসান হাবিব খান।

উদ্যোক্তারা জানান, ভাড়া প্রদানকারী ব্যক্তি বা প্রতিষ্ঠান বিনামূল্যে তাঁদের বিভিন্ন পণ্যের বিজ্ঞাপন বিডিরেন্টের মাধ্যমে দিতে পারবেন। এতে করে বিজ্ঞাপনদাতারা ঘরে বসেই তাঁদের পণ্য অনলাইনে ভাড়া দিতে ও নিতে পারবেন। বাসা, অ্যাপার্টমেন্ট, কনভেনশন সেন্টার, অফিস, দোকান, হোটেল, মোটেল, ভবন, নৌকাসহ বিভিন্ন ধরনের যানবাহন, অ্যাডস্পেস ও সংগীতের যন্ত্রপাতিসহ ২৯টি ক্যাটাগরির সুবিধা এই ওয়েবসাইট থেকে নেওয়া যাবে।

বাংলাদেশের যে কোনো জায়গায় ব্যবহারকারীরা এসব সেবা নিতে বা দিতে পারবেন বলে উদ্যোক্তাদের পক্ষ থেকে জানানো হয়। এই ভাড়া দেওয়া বা নেওয়ার ক্ষেত্রে যেন কোনো রকম ঝামেলায় না পড়তে হয়, সে জন্য ওয়েবসাইটটিতে (https://bdrent.net) রয়েছে ফোন ভেরিফিকেশন অপশন। বিভিন্ন হয়রানি বা প্রতারণার হাত থেকে রক্ষা পেতে ভাড়া প্রদানকারী ও গ্রহণকারী ব্যক্তি বা প্রতিষ্ঠান তাদের নিজ নিজ ফোন নম্বর ভেরিফাই করে নিতে পারবেন।

এ ছাড়া ভাড়া প্রদানকারী ব্যক্তি বা প্রতিষ্ঠানের ফোন নম্বর ভেরিফাই করা আছে কি না, তাও দেখতে পারবেন। ফোন নম্বর ভেরিফাই করার জন্য ব্যবহারকারীকে তাঁর প্রোফাইলে ফোন নম্বরের স্থানে দেশের কোডসহ (+৮৮০) নম্বরটি দেওয়ার পর সেভ বাটনে ক্লিক করলে ভেরিফাই বাটন আসবে। পরে ভেরিফাই বাটনে ক্লিক করলে মেসেজের মাধ্যমে একটি গোপন নম্বর মোবাইলে আসবে। উক্ত নম্বরটি নির্দিষ্ট বক্সে দিলেই ফোন নম্বর ভেরিফাই হয়ে যাবে।

কোনো ব্যক্তি বা প্রতিষ্ঠান বিডিরেন্ট থেকে কোনো একটি প্রোডাক্ট ব্যবহার করার পর ওই প্রোডাক্টের গুণগতমান ভালো ছিল কি না, তা রেটিং ও কমেন্টে জানাতে পারবেন। এ ছাড়া ব্যবহারকারীরা যে কোনো সমস্যায় সাপোর্ট সেন্টারে কল করে পরামর্শ বা সাহায্য নিতে পারবেন।


LATEST POSTS
ক্রেতা ও পরিবার সুরক্ষা নীতি এবং ওয়ানস্টপ সার্ভিস চালু ওয়ালটনের

Posted on ডিসেম্বর ৫th, ২০২২

আইসিএমএবির ‘বেস্ট করপোরেট অ্যাওয়ার্ড’ পেলো ইনডেক্স এগ্রো

Posted on ডিসেম্বর ৫th, ২০২২

শিশু প্রসাধনী নিয়ে বেবি কেয়ার এন্ড কমফোর্ট

Posted on ডিসেম্বর ৩rd, ২০২২

“বৈশ্বিক অর্থনৈতিক প্রেক্ষাপট: বাংলাদেশের মুক্তির উপায়” শীর্ষক বার্ষিক সম্মেলন

Posted on নভেম্বর ২৯th, ২০২২

সোনালী ব্যাংকের সঙ্গে চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির চুক্তি

Posted on নভেম্বর ২৯th, ২০২২

মাস্টারকার্ড এক্সিলেন্স অ্যাওয়ার্ড পেল ‘নগদ’

Posted on নভেম্বর ২৭th, ২০২২

নতুন মডেলের ফোরকে ইন্টারঅ্যাকটিভ ডিসপ্লে আনলো ওয়ালটন

Posted on নভেম্বর ২৭th, ২০২২

ইউএস-বাংলার বিমান বহরে যুক্ত হলো আরো একটি বোয়িং ৭৩৭-৮০০

Posted on নভেম্বর ২৭th, ২০২২

সর্বাধিক ছয়টি রপ্তানি পদক পেল প্রাণ-আরএফএল

Posted on নভেম্বর ২২nd, ২০২২

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাটলকে তারুণ্যের রঙে রাঙিয়ে দিলো স্কিটো

Posted on নভেম্বর ২২nd, ২০২২