Follow us

চালু হলো ডুয়েট ছাত্রদের উদ্যোগ বিডিরেন্ট ডটনেট

ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (ডুয়েট) ছাত্রদের উদ্যোগে যাত্রা শুরু করল অনলাইন সেবাদানকারী প্রতিষ্ঠান বিডিরেন্ট ডটনেট। শুরুতে মোট ২৯টি ক্যাটাগরির পণ্য থাকছে এই উদ্যোগে।

আজ শনিবার বিকেলে গাজীপুর জেলা শহরের জয়দেবপুর কনভেনশন সেন্টারে বিডিরেন্ট ডটনেটের উদ্বোধন করেন ডুয়েটের কম্পিউটার সেন্টারের পরিচালক অধ্যাপক ড. মো. নাছিম আখতার।

ব্যতিক্রমী এই উদ্যোগের উদ্যোক্তারা হলেন ডুয়েটের সিইসি তৃতীয় বর্ষের ছাত্র হাসিবুল হাসান, একরামুল হক, সোহাগ এবং মাহফুজুর রহমান ও আহসান হাবিব খান।

উদ্যোক্তারা জানান, ভাড়া প্রদানকারী ব্যক্তি বা প্রতিষ্ঠান বিনামূল্যে তাঁদের বিভিন্ন পণ্যের বিজ্ঞাপন বিডিরেন্টের মাধ্যমে দিতে পারবেন। এতে করে বিজ্ঞাপনদাতারা ঘরে বসেই তাঁদের পণ্য অনলাইনে ভাড়া দিতে ও নিতে পারবেন। বাসা, অ্যাপার্টমেন্ট, কনভেনশন সেন্টার, অফিস, দোকান, হোটেল, মোটেল, ভবন, নৌকাসহ বিভিন্ন ধরনের যানবাহন, অ্যাডস্পেস ও সংগীতের যন্ত্রপাতিসহ ২৯টি ক্যাটাগরির সুবিধা এই ওয়েবসাইট থেকে নেওয়া যাবে।

বাংলাদেশের যে কোনো জায়গায় ব্যবহারকারীরা এসব সেবা নিতে বা দিতে পারবেন বলে উদ্যোক্তাদের পক্ষ থেকে জানানো হয়। এই ভাড়া দেওয়া বা নেওয়ার ক্ষেত্রে যেন কোনো রকম ঝামেলায় না পড়তে হয়, সে জন্য ওয়েবসাইটটিতে (https://bdrent.net) রয়েছে ফোন ভেরিফিকেশন অপশন। বিভিন্ন হয়রানি বা প্রতারণার হাত থেকে রক্ষা পেতে ভাড়া প্রদানকারী ও গ্রহণকারী ব্যক্তি বা প্রতিষ্ঠান তাদের নিজ নিজ ফোন নম্বর ভেরিফাই করে নিতে পারবেন।

এ ছাড়া ভাড়া প্রদানকারী ব্যক্তি বা প্রতিষ্ঠানের ফোন নম্বর ভেরিফাই করা আছে কি না, তাও দেখতে পারবেন। ফোন নম্বর ভেরিফাই করার জন্য ব্যবহারকারীকে তাঁর প্রোফাইলে ফোন নম্বরের স্থানে দেশের কোডসহ (+৮৮০) নম্বরটি দেওয়ার পর সেভ বাটনে ক্লিক করলে ভেরিফাই বাটন আসবে। পরে ভেরিফাই বাটনে ক্লিক করলে মেসেজের মাধ্যমে একটি গোপন নম্বর মোবাইলে আসবে। উক্ত নম্বরটি নির্দিষ্ট বক্সে দিলেই ফোন নম্বর ভেরিফাই হয়ে যাবে।

কোনো ব্যক্তি বা প্রতিষ্ঠান বিডিরেন্ট থেকে কোনো একটি প্রোডাক্ট ব্যবহার করার পর ওই প্রোডাক্টের গুণগতমান ভালো ছিল কি না, তা রেটিং ও কমেন্টে জানাতে পারবেন। এ ছাড়া ব্যবহারকারীরা যে কোনো সমস্যায় সাপোর্ট সেন্টারে কল করে পরামর্শ বা সাহায্য নিতে পারবেন।


LATEST POSTS
ঢাকায় অনারের আরোও নতুন দুটি আউটলেট

Posted on এপ্রিল ৬th, ২০২৪

স্বাধীনতা দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে রূপালী ব্যাংকের শ্রদ্ধা

Posted on মার্চ ২৬th, ২০২৪

মিনিস্টার গ্রুপ-ফরাজী হাসপাতালের মাঝে সমঝোতা

Posted on মার্চ ২৬th, ২০২৪

লাইজলের বিশেষ ক্যাম্পেইন

Posted on মার্চ ২৬th, ২০২৪

আইডিপি এডুকেশনের সঙ্গে গ্রামীণফোনের চুক্তি

Posted on মার্চ ২৫th, ২০২৪

চলতি মাসে ভারতে ৫০ লাখ টাকার ফ্যান রপ্তানি করেছে ওয়ালটন

Posted on মার্চ ২৪th, ২০২৪

১৯ এপ্রিল থেকে চেন্নাই রুটে ইউএস-বাংলার ফ্লাইট বৃদ্ধি

Posted on মার্চ ২৪th, ২০২৪

ঈদ উপলক্ষে বায়োজিনে স্কিনকেয়ারে চলছে ৭৫% পর্যন্ত ছাড়

Posted on মার্চ ২৪th, ২০২৪

উৎসবের আলিঙ্গনে ‘সারা’র ঈদ পোশাকের আয়োজন

Posted on মার্চ ২৪th, ২০২৪

নওগাঁয় দুটি হারল্যান স্টোর উদ্বোধন করলেন অপু-ইমন

Posted on মার্চ ৮th, ২০২৪