Follow us

এভারকেয়ার হসপিটাল চট্টগ্রাম-এ নতুন সেন্টার অব এক্সেলেন্স উদ্বোধন

 

নিজস্ব প্রতিবেদক :: বন্দরনগরীর সর্ববৃহৎ হাসপাতাল এভারকেয়ার হসপিটাল চট্টগ্রাম-এ আজ ‘সেন্টার অব এক্সেলেন্স ফর ডায়াবেটিক কেয়ার অ্যান্ড এন্ডোক্রাইন ডিজিজেস’ নামে একটি নতুন সেন্টার উদ্বোধন হয়েছে। এখানে ডায়াবেটিস ও এন্ডোক্রাইন সংক্রান্ত রোগীদের উন্নত চিকিৎসা সেবা প্রদান করা হবে। এই সেন্টারে ছয়টি পৃথক ক্লিনিক রয়েছে; ডায়াবেটিস ওয়েলনেস ক্লিনিক, ওবিসিটি ক্লিনিক, লিপিড ক্লিনিক, প্রেগনেন্সি ডায়াবেটিস অ্যান্ড হরমোন ক্লিনিক, থাইরয়েড ক্লিনিক এবং গ্রোথ অ্যান্ড পিউবার্টি ক্লিনিক।

নতুন সেন্টারের কার্যক্রমের নেতৃত্ব দিবেন এভারকেয়ার হসপিটাল চট্টগ্রাম-এর ডায়াবেটিস ও হরমোনের সহযোগী কনসালটেন্ট ডা: মোহাম্মদ মাহমুদুল কবির। এখানে রোগীরা প্রাথমিকভাবে ডায়াবেটিস ও এন্ডোক্রাইন জটিলতা সংক্রান্ত (যেমন-গলগন্ড) বিভিন্ন রোগের চিকিৎসা, গর্ভকালীন হরমোনজনিত জটিলতায় প্রয়োজনীয় পরামর্শ ও গর্ভধারণ করতে ইচ্ছুক ডায়াবেটিক নারীদের চিকিৎসা-পরামর্শ এবং স্থূলতা, ওজন বৃদ্ধি ও বয়ঃসন্ধিকালীন বিভিন্ন সমস্যার সমাধান পাবেন।

সেন্টারটি উদ্বোধনকালে এভারকেয়ার হসপিটাল চট্টগ্রাম-এর অপারেশনস বিভাগের ডিরেক্টর গুরভিন্দার সিং আনান্দ; মেডিকেল সার্ভিস বিভাগের ডিরেক্টর ডা: প্রকাশ কুণ্ডুর নারাসিমহাইয়া এবং ডায়াবেটিস ও হরমোন বিভাগের সহযোগী কনসালটেন্ট ডা: মোহাম্মদ মাহমুদুল কবির সহ অনেকে উপস্থিত ছিলেন।

উদ্বোধনকালে, ডা: মোহাম্মদ মাহমুদুল কবির বলেন, “বাংলাদেশে এন্ডোক্রাইন জটিলতা ও ডায়াবেটিস জনিত কারণে প্রতিবছর হাজারো মানুষ মৃত্যুবরণ করে। দুঃখজনক হলেও সত্যি, অনেকেই এ রোগগুলো সম্পর্কে বিশেষ ধারণা রাখেন না। ফলে এই মৃত্যুহার ক্রমেই বেড়ে চলেছে। চট্টগ্রামের জনগণের জন্য এসকল রোগের চিকিৎসাসেবায় নিয়োজিত থাকতে পেরে আমি অত্যন্ত গর্বিত।”

বিডি প্রেসরিলিস / ১৩ জানুয়ারি ২০২২ /এমএম    


LATEST POSTS
ঈদ উপলক্ষে ওয়ালটনের বিদ্যুৎ সাশ্রয়ী ও পরিবেশবান্ধব পণ্য উন্মোচন

Posted on মে ১৮th, ২০২৪

বাংলাদেশে আসছেন তুর্কি সুপারস্টার বুরাক ঔজচিভিত

Posted on মে ১৮th, ২০২৪

বাংলাদেশের বাজারে আসছে নাম্বার ওয়ান স্মার্টফোন অনার ম্যাজিক ৬ প্রো

Posted on মে ১৮th, ২০২৪

দেশের বাজারে ডাহুয়ার নতুন ওয়্যারলেস সিসি ক্যামেরা

Posted on মে ১৪th, ২০২৪

কোয়ালিটির ক্ষেত্রে বাংলাদেশে নাম্বার ১ স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি

Posted on মে ৫th, ২০২৪

বাজারে এলো ওয়ান্ডার’র নতুন দুটি কেক

Posted on মে ৫th, ২০২৪

রুচি বারবিকিউ চানাচুরের জমজমাট মিম ফেস্ট

Posted on মে ৫th, ২০২৪

বঙ্গ’র স্টিকার সাকিবের ব্যাটে

Posted on মে ৫th, ২০২৪

শুরু হল জিপি এক্সিলারেটর বুটক্যাম্প

Posted on এপ্রিল ২৯th, ২০২৪

প্রিমিয়ার ব্যাংক ও নগদের মধ্যে রেমিট্যান্স বিতরণ বিষয়ক চুক্তি স্বাক্ষর

Posted on এপ্রিল ১৭th, ২০২৪