Follow us

অন্ধকারেও সেরা ছবি তুলবে ভিভো ভি২০

 

নিজস্ব প্রতিবেদক :: বাংলাদেশের বাজারে নতুন একটি ফ্ল্যাগশিপ স্মার্টফোন নিয়ে এসেছে বহুজাতিক স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান ভিভো। মডেলের নাম ভিভো ভি২০। স্মার্টফোনটিতে প্রথমবারের মতো আই অটোফোকাস প্রযুক্তি যুক্ত করা হয়েছে। অন্যান্য স্মার্টফোনে ৩৫ থেকে ৪০ সেন্টিমিটার পর্যন্ত ফোকাস করা যায়।

তবে, ভিভো ভি২০ এর আই অটোফোকাস প্রযুক্তি- বিষয়বস্তু যতদূরই হোক না কেনো তাকে স্বয়ংক্রিয়ভাবে ফোকাস করে। এমনকি বিষয়বস্তু চলমান হলেও ফোকাস ধরে রাখতে পারে এই প্রযুক্তি। তাই স্পষ্ট ছবি তুলতে সহায়তা করবে ‍ভিভো ভি২০।

এছাড়াও ভিভো ভি২০তে এজি গ্লাস, ডুয়েল ভিডিও ক্যামেরাসহ দারুণ কিছু প্রযুক্তি যুক্ত করা হয়েছে। স্মার্টফোনটিতে ৪৪ এমপি সেলফি ক্যামেরা যুক্ত করা হয়েছে- যা এ যাবৎকালের সবচেয়ে বড় সেলফি ক্যামেরা।

গতকাল ৯ অক্টোবর স্মার্টফোনটি বাজারে আনার ঘোষণা দেয় ভিভো। আজ থেকে বাংলাদেশি গ্রাহকরা ভিভো ভি২০ এর জন্য প্রি বুকিং দিতে পারবেন। প্রি বুকিং চলবে আগামী ১৫ অক্টোবর পর্যন্ত। ভিভো ভি২০ এর বাজার মূল্য রাখা হয়েছে ৩২ হাজার ৯৯০ টাকা।

স্মার্টফোনটির আরেকটি বৈশিষ্ট্য-এর স্লিমনেস। ভিভো ভি২০ এর থিকনেস মাত্র ৭ দশমিক ৩৮ মি.মি.। বাজারে বর্তমানে বিদ্যমান সবচেয়ে সরু স্মার্টফোনটি ৭ দশমিক ৪৮ মি.মি.। ভিভো ভি২০ বাজারে এলে এটিই হবে সবচেয়ে সরু স্মার্টফোন।

ডুয়েল ভিডিও ক্যামেরার কারণে এখন একই সময়ে সামনে এবং পেছনের ক্যামেরায় ভিডিও করা যাবে। তাই অনলাইনে ক্লাস করতে কিংবা সোশ্যাল মিডিয়া কন্টেন্ট তৈরিতে স্মার্টফোনটি কাজে লাগবে। সামনের ভিডিও ক্যামেরায় রয়েছে স্লো মোশন প্রযুক্তি।

ভিভো ভি২০ এর ডিসপ্লেটি ৬ দশমিক ৪৪ ইঞ্চির-যাতে এজি গ্লাস প্রযুক্তি যুক্ত করা হয়েছে। এছাড়াও ৩৩ ওয়াট ফ্ল্যাশ চার্জের এই ফোনে ৪০০০ এমএএইচ ব্যাটারি যুক্ত করা হয়েছে।

ভিভো ভি২০ এর পেছনে তিনটি ক্যামেরা যুক্ত করা হয়েছে। ক্যামেরাগুলো যথাক্রমে ৬৪, ৮ ও ২ এমপির। এবং সামনের ক্যামেরাটি ৪৪ এমপির অটোফোকাস যুক্ত। এছাড়া সুপার ওয়াইড অ্যাঙ্গেল নাইট মোড ও ট্রাইপোড নাইট মোডের কারণে গভীর অন্ধকারেও ভালো ছবি তুলবে ভিভো ভি২০।

স্মার্টফোনটির র‌্যাম ও রম ৮ ও ১২৮ জিবির। ভিভো ভি২০ পরিচালিত হবে ফানটাচ ওএস১১ ও কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭২০ জি দিয়ে। বাংলাদেশে ভিভো ভি২০ পাওয়া যাবে সানসেট মেলোডি ও মিডনাইট জ্যাজ রঙে।

বিডি প্রেসরিলিস / ১০ অক্টোবর ২০২০ /এমএম   


LATEST POSTS
এডিবি’র দু’টি মর্যাদাপূর্ণ পুরস্কার পেলো প্রাইম ব্যাংক

Posted on অক্টোবর ২৮th, ২০২০

শীতার্তদের জন্য ২ লাখ কম্বল দিলো ইসলামী ব্যাংক

Posted on অক্টোবর ২৮th, ২০২০

এসআইবিএল’র ৫৩ ও ৫৪তম উপশাখার উদ্বোধন

Posted on অক্টোবর ২৮th, ২০২০

ইসলামী ব্যাংক ও ক্লাউডওয়েলের মধ্যে সমঝোতা স্মারক

Posted on অক্টোবর ২৮th, ২০২০

সিঙ্গাপুরে রাষ্ট্রীয় পুরস্কার পেলেন প্রাইম এক্সচেঞ্জের দুই গ্রাহক

Posted on অক্টোবর ২৮th, ২০২০

আইএফসি’র সঙ্গে প্রাইম ব্যাংকের চুক্তি

Posted on অক্টোবর ২৮th, ২০২০

পুরনোটার বদলে ওয়ালটনের নতুন ল্যাপটপ-ডেস্কটপে ২২% ছাড়

Posted on অক্টোবর ২৮th, ২০২০

৬ষ্ঠ বার্ষিকীতে চলছে অপোর হাউসফুল অফার

Posted on অক্টোবর ২৮th, ২০২০

৬ হাজার মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি নিয়ে বাজারে এলো রিয়েলমি সি১২

Posted on অক্টোবর ২৮th, ২০২০

বনশ্রীতে ভিরো ফ্যাশন হাউজের যাত্রা শুরু

Posted on অক্টোবর ২৬th, ২০২০