Follow us

হুয়াওয়ে এশিয়া প্যাসিফিক আইসিটি প্রতিযোগিতা সম্পন্ন

 

নিজস্ব প্রতিবেদক :: ‘কানেকশন, গ্লোরি, ফিউচার’ প্রতিপাদ্যে গতকাল সফলভাবে শেষ হয়েছে ২০১৯-২০২০ হুয়াওয়ে এশিয়া প্যাসিফিক আইসিটি প্রতিযোগিতা। ইন্দোনেশিয়ার ইনস্টিটিউট টেকনোলজি বানদুং (আইটিবি) এশিয়া প্যাসিফিক অঞ্চলের ফাইনালে নেটওয়ার্ক ও ক্লাউড ক্ষেত্রে বিজয়ী হয়েছে, যার ধারাবাহিকতায় প্রতিষ্ঠানটি এ প্রতিযোগিতার বৈশ্বিক ফাইনালে এশিয়া প্যাসিফিক অঞ্চলকে প্রতিনিধিত্ব করবে।

এ বছর এশিয়া প্যাসিফিক অঞ্চলে ইন্দোনেশিয়া, মালয়েশিয়া, সিঙ্গাপুর, ফিলিপাইন, ভারত ও থাইল্যান্ডের ৬৫টি আইসিটি অ্যাকাডেমি থেকে চার হাজার ৫০১ জন অংশগ্রহণকারী নেটওয়ার্ক ও ক্লাউড এ দু’টি প্রযুক্তি বিষয়ে প্রতিযোগিতার জন্য অংশগ্রহণ করে।

এ নিয়ে হুয়াওয়ে এশিয়া প্যাসিফিক এন্টারপ্রাইজ বিজনেস গ্রুপের প্রেসিডেন্ট টনি চাও বলেন, ‘একসাথে সবাই বর্তমান এবং ভবিষ্যতের জন্য আইসিটি দক্ষতা সম্পন্ন ও প্রকৌশল সক্ষমতাসহ তরুণদের গড়ে তুলতে আমরা আমাদের অংশীদার, ক্রেতা ও সমাজসহ সবাইকে নিয়ে একটি আইসিটি ইকোসিস্টেম তৈরিতে নিরলস কাজ করে যাচ্ছি।’
আঞ্চলিক ফাইনালে নেটওয়ার্ক ও ক্লাউড উভয় ক্ষেত্রেই বিজয়ী হয় ইন্দোনেশিয়ার ইনস্টিটিউট টেকনোলজি বানদুং (আইটিবি)। দ্বিতীয় স্থান অর্জন করে আগের নেটওয়ার্ক ক্ষেত্রে বিজয়ী ইউনিভার্সিটি মালায়া (ইউএম)। এবং তৃতীয় স্থান অধিকার করে নানিয়াং পলিটেকনিকস (এনওয়াইপি)। সকল বিজয়ী আগামী নভেম্বরে অনুষ্ঠিত চীনের শেনঝেনে বৈশ্বিক ফাইনালে অংশগ্রহণ করবে।

হুয়াওয়ে আইসিটি প্রতিযোগিতার লক্ষ্য সরকারি সংস্থা, উচ্চশিক্ষা প্রতিষ্ঠান, প্রশিক্ষণ অংশীদার, এন্টারপ্রাইজ ও শিক্ষার্থীদের আইসিটি শিক্ষা সহায়তায় একটি প্ল্যাটফর্ম তৈরি করা। এ প্রতিযোগিতা শুধুমাত্র প্রযুক্তিক্ষেত্রে শিক্ষার্থীদের স্বীকৃতি ও পুরস্কারই দেয় না, পাশাপাশি তাদের ভবিষ্যৎ ক্যারিয়ার গঠনে সহায়তা দিবে।

হুয়াওয়ে আইসিটি অ্যাকাডেমি প্রোগ্রামের উদ্যোগ হুয়াওয়ে আইসিটি প্রতিযোগিতা এশিয়া প্যাসিফিক অঞ্চলে ১৬০টিরও বেশি আইসিটি অ্যাকাডেমির সাথে কাজ করে।

এ শিল্পখাত ও অ্যাকাডমির সমন্বিত উদ্যোগ হুয়াওয়ে আইসিটি অ্যাকাডেমি প্রোগ্রামের লক্ষ্য তরুণ মেধাবীদের মেধার বিকাশের মাধ্যমে ভবিষ্যতের ডিজিটাল, কানেক্টেড ও ইন্টেলিজেন্ট বিশ্বের জন্য প্রস্তুত হতে স্থানীয় বিশ্ববিদ্যালয় ও কলেজের সমস্যা শনাক্ত করা এবং প্রযুক্তি বিষয়ে স্বীকৃতি দেয়া।

হুয়াওয়ে আইসিটি অ্যাকাডেমি ও অন্যান্য কর্মসূচির মাধ্যমে হুয়াওয়ের লক্ষ্য আগামী পাঁচ বছরের মধ্যে এশিয়া প্যাসিফিক অঞ্চলে দুই লাখ আইসিটি পেশাদার তৈরি করা।

বিডি প্রেসরিলিস /২৪ অক্টোবর ২০২০ /এমএম  


LATEST POSTS
প্রিমিয়ার ব্যাংক ও নগদের মধ্যে রেমিট্যান্স বিতরণ বিষয়ক চুক্তি স্বাক্ষর

Posted on এপ্রিল ১৭th, ২০২৪

প্রিমিয়ার ব্যাংক ও নগদের মধ্যে রেমিট্যান্স বিতরণ বিষয়ক চুক্তি স্বাক্ষর

Posted on এপ্রিল ১৭th, ২০২৪

বিজ্ঞাপনী প্রতিষ্ঠানকে আইনি নোটিশ, চুক্তি বাতিল

Posted on এপ্রিল ১৭th, ২০২৪

অনারের মিডরেঞ্জ ফ্ল্যাগশিপ স্মার্টফোন এক্স৯বি

Posted on এপ্রিল ১৭th, ২০২৪

ঢাকায় অনারের আরোও নতুন দুটি আউটলেট

Posted on এপ্রিল ৬th, ২০২৪

স্বাধীনতা দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে রূপালী ব্যাংকের শ্রদ্ধা

Posted on মার্চ ২৬th, ২০২৪

মিনিস্টার গ্রুপ-ফরাজী হাসপাতালের মাঝে সমঝোতা

Posted on মার্চ ২৬th, ২০২৪

লাইজলের বিশেষ ক্যাম্পেইন

Posted on মার্চ ২৬th, ২০২৪

আইডিপি এডুকেশনের সঙ্গে গ্রামীণফোনের চুক্তি

Posted on মার্চ ২৫th, ২০২৪

চলতি মাসে ভারতে ৫০ লাখ টাকার ফ্যান রপ্তানি করেছে ওয়ালটন

Posted on মার্চ ২৪th, ২০২৪