Follow us

স্মার্টওয়াচ আনলো শাওমি

 

নিজস্ব প্রতিবেদক :: ঘোষণা দেবার পর অবশেষে স্মার্টওয়াচ উন্মোচন করেছে চীনা স্মার্টফোন ব্র্যান্ড শাওমি।মঙ্গলবার চীনের সময় বিকেল ৫টায় স্মার্টওয়াচগুলো উন্মোচন করে। প্রতিষ্ঠানটি উন্মোচনের পর জানায়, আগামী ১১ নভেম্বর থেকে এটির বিক্রি শুরু করবে।স্মার্টওয়াচের হিসেবে শাওমি তাদের ডিভাইসটিকে ফ্ল্যাগশিপ আখ্যা দিচ্ছে। মানের ক্ষেত্রে এটি অ্যাপল ওয়াচের কাছাকাছি বলেও দাবি করছে। তবে দাম অ্যাপল ওয়াচের চেয়ে কম।

অবশ্য স্মার্টওয়াচ আনার ক্ষেত্রে অ্যাপলকে অনুসরণ করলেও ডিজাইনের দিক থেকে অনেক ভিন্নতা রয়েছে মি স্মার্টওয়াচে। এর আগে শাওমি মি মিক্স আলফা এবং অরিজিনাল মি মিক্স ডিজাইনে এনেছে। কিন্তু নতুন স্মার্টওয়াচগুলো আগের সেই ডজাইনের মতোও নয়।স্কয়ার টাচস্ক্রিন ডিসপ্লের ডিজাইনে রয়েছে গ্লাস প্রোটেক্টর হিসেবে শেপার গ্লাস। এটিতে রয়েছে ১.৭৮ ইঞ্চির অ্যামোলেড কার্ভড ডিসপ্লে। এর পিছনের অংশ সিরামিকের তৈরি।

স্মার্টওয়াচটি স্ন্যাপড্রাগন ওয়্যার ৩১০০ ফোরজি চিপসেটের। যাতে রয়েছে কর্টেক্স এ৭ কোর ক্লকড এবং ১.২ গিগাহার্জ। প্রতিষ্ঠানটি তাদের প্রথম ওয়্যারেবল স্মার্টওয়াচ এনেছিল স্ন্যাপড্রাগন ৩১০০ ফোরজি। তবে ফসিল একই চিপসেটে আনলেও সেখানে কানেক্টিভিটি ছিলো না।ডিভাইসটিতে ব্যাটারি রয়েছে ৫৭০ মিলিঅ্যাম্পিয়ার। যা একবার ফুল চার্জে ৩৬ ঘণ্টা অনায়াসে ব্যবহার করা যাবে।

ব্লুটুথ, ওয়াইফাই, জিপিএসসহ অন্যান্য ফিচারগুলোও আপডেট সংস্করণ এতে যুক্ত করা হয়েছে বলে জানায় প্রতিষ্ঠানটি।ডিভাইসটি গুগল পাওয়ারওসে চলবে। যাতে থাকছে শাওমির নিজস্ব কাস্টমাইজ এমআইইউআই।চীনে এর দাম হবে ১৮৫ মার্কিন ডলার। যা চীনে বিক্রি শুরু হবে ১১ নভেম্বর থেকে।বিশ্ববাজারে শাওমি তাদের স্মার্টওয়াচ কত দামে বিক্রি করবে তা জানায়নি। তবে এর একটি এক্সক্লুসিভ এডিশন এনেছে প্রতিষ্ঠানটি। যা বিক্রি করা হবে ২৮৫ ডলারে। এটি বিক্রি শুরু হবে আগামী ডিসেম্বরে।

বিডি প্রেসরিলিস / ০৫ নভেম্বর ২০১৯ /এমএম


LATEST POSTS
দেশের বাজারে ডাহুয়ার নতুন ওয়্যারলেস সিসি ক্যামেরা

Posted on মে ১৪th, ২০২৪

কোয়ালিটির ক্ষেত্রে বাংলাদেশে নাম্বার ১ স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি

Posted on মে ৫th, ২০২৪

বাজারে এলো ওয়ান্ডার’র নতুন দুটি কেক

Posted on মে ৫th, ২০২৪

রুচি বারবিকিউ চানাচুরের জমজমাট মিম ফেস্ট

Posted on মে ৫th, ২০২৪

বঙ্গ’র স্টিকার সাকিবের ব্যাটে

Posted on মে ৫th, ২০২৪

শুরু হল জিপি এক্সিলারেটর বুটক্যাম্প

Posted on এপ্রিল ২৯th, ২০২৪

প্রিমিয়ার ব্যাংক ও নগদের মধ্যে রেমিট্যান্স বিতরণ বিষয়ক চুক্তি স্বাক্ষর

Posted on এপ্রিল ১৭th, ২০২৪

প্রিমিয়ার ব্যাংক ও নগদের মধ্যে রেমিট্যান্স বিতরণ বিষয়ক চুক্তি স্বাক্ষর

Posted on এপ্রিল ১৭th, ২০২৪

বিজ্ঞাপনী প্রতিষ্ঠানকে আইনি নোটিশ, চুক্তি বাতিল

Posted on এপ্রিল ১৭th, ২০২৪

অনারের মিডরেঞ্জ ফ্ল্যাগশিপ স্মার্টফোন এক্স৯বি

Posted on এপ্রিল ১৭th, ২০২৪