Follow us

স্পেলিং বি’র ৫ম সিজনের উদ্বোধন

 

নিজস্ব প্রতিবেদক :: দেশের অন্যতম জনপ্রিয় টেলিভিশন শো ‘স্পেলিং বি’ এর ৫ম সিজনের উদ্বোধন করা হয়েছে। শিক্ষার্থীদের বানান প্রতিযোগিতার এই আয়োজনটি সোমবার রাজধানীর ডেইলি স্টার সেন্টারে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে উদ্বোধন করা হয়। এবছর “ড্যান কেক স্পেলিং বি – এনলাইটেনড বাই দ্য ডেইলি স্টার, ব্রট টু ইউ বাই চ্যা¤পসটোয়েন্টিওয়ান ডটকম” শীর্ষক প্রতিযোগিতার প্রধান পৃষ্ঠপোষক হিসেবে থাকছে ড্যান কেক।

প্রতিবারের মত এবারও অনুষ্ঠানের মূল আয়োজক চ্যাস্পসটোয়েন্টিওয়ান ডটকম, সহযোগিতায় রয়েছে দ্য ডেইলি স্টার ও সম্প্রচার অংশীদার চ্যানেল আই। প্রতিযোগিতাটি সারা দেশব্যাপী অনুষ্ঠিত হবে। বাংলা এবং ইংরেজি উভয় মাধ্যমের ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণির শিক্ষার্থীরা এই প্রতিযোগিতায় অংশ নিতে পারবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন দ্য ডেইলি স্টার পত্রিকার সম্পাদক এবং প্রকাশক মাহফুজ আনাম, চ্যানেল আই-এর প্রতিষ্ঠাতা পরিচালক ও বার্তা প্রধান শাইখ সিরাজ, পান্ডুঘর গ্রুপের চেয়ারম্যান নাজিম উদ্দিন আহমেদ, ড্যান ফুডস লিমিটেডের প্রধান পরিচালন কর্মকর্তা ফিরোজ আহমেদ এবং চ্যাস্পসটোয়েন্টিওয়ান ডটকমের প্রধান নির্বাহী কর্মকর্তা রাসেল টি আহমেদ। অনুষ্ঠানে সাংবাদিকদের পাশাপাশি ১৫০টি স্কুলের প্রায় ২০০ জন শিক্ষক উপস্থিত ছিলেন।

দ্য ডেইলি স্টার পত্রিকার সম্পাদক এবং প্রকাশক মাহফুজ আনাম বলেন, স্পেলিং বি শুধুমাত্র একটি স্পেলার খোঁজার অনুষ্ঠান নয়, এটি একটি পারিবারিক বিনোদনমূলক অনুষ্ঠানও বটে। এই আয়োজনের মাধ্যমে শিক্ষার্থীরা বানান শেখার পাশাপাশি দক্ষতা উন্নয়ন, চেতনার উন্মেষ ঘটানো, নিজেদের সর্বোচ্চভাবে তুলে ধরার সুযোগ পান। সর্বোপরি কার্যকরীভাবে পরবর্তী প্রজন্ম গড়ে তোলার এই আয়োজনে শিক্ষার্থীদের সম্পৃক্ত করা এবং প্রয়োজনীয় সহযোগিতা করার জন্য শিক্ষক ও অভিভাবকদের তিনি আহ্বান জানান।

চ্যানেল আই-এর প্রতিষ্ঠাতা পরিচালক ও বার্তা প্রধান শাইখ সিরাজ বলেন, গত চারটি সিজনে স্পেলিং বি দেশব্যাপী সবার কাছে যে জায়গা দখলে করেছিলো তা আমাদের এগিয়ে থাকার ক্ষেত্রেও অনেক ভূমিকা রেখেছে। আমি মনে করি এবারের আয়োজনে আগের চেয়ে বেশি কার্যকরী হবে। আমাদের চোখের সামনেই তৈরি হবে জ্ঞান-গরিমায় সেরা নতুন এক প্রজন্ম, স্পেলিং বি থেকে পাওয়া অভিজ্ঞতা থেকে শুধু বাংলাদেশ নয়, বিদেশেও নিজেদেরকে মেলে ধরতে পারবে।

ড্যান ফুডস লিমিটেডের প্রধান পরিচালন কর্মকর্তা ফিরোজ আহমেদ বলেন, স্পেলিং বি শুধুমাত্র একটি প্রতিযোগিতা নয়, এটি আমাদের শিক্ষার্থীদেরকে পরবর্তী প্রজন্মের নেতৃত্বদানকারী হিসেবে গড়ে তোলার একটি প্লাটফর্ম। এই অসাধারণ উদ্যোগের অংশীদার হতে পেরে ড্যান কেক খুবই গর্বিত। আমরা প্রত্যাশা করি, আপনাদের শুভ কামনা এবং সহায়তার মাধ্যমে স্পেলিং বি সিজন ৫ সম্পূর্ণভাবে সফল হবে।

চ্যাস্পসটোয়েন্টিওয়ান ডটকমের প্রধান নির্বাহী কর্মকর্তা রাসেল টি আহমেদ সবাইকে স্পেলিং বি এর নতুন আসরে স্বাগত জানান। বিগত ৪ আসরে স্পেলিং বি’র সাফল্য এবং এ বছর প্রতিযোগিতার ধরণ সম্পর্কে তিনি বিস্তারিত তুলে করেন। তিনি বলেন, স্পেলিং বি ছাত্র-ছাত্রীদের পরিপূর্ণতা সহকারে তাদের নেতৃত্বগুনের বিকাশ ঘটায়। আমি আনন্দের সাথে লক্ষ্য করি যে, আমাদের পূর্ববর্তী সিজনের স্পেলাররা আজ প্রতিষ্ঠানিক ও পেশাগত পর্যায়ে নিজ গুনে অনেক সমৃদ্ধ।

আয়োজকরা জানান, প্রতিযোগিতাটি অনলাইন রাউন্ড, ডিভিশনাল রাউন্ড এবং টেলিভিশন রাউন্ড এই তিনটি ধাপে অনুষ্ঠিত হবে। অনলাইন রাউন্ডে শিক্ষার্থীদের www.champs21.com এ নিবন্ধন করে অথবা গুগল প্লে স্টোর (http://bit.ly/spellchamps) থেকে স্পেল চ্যাম্পস অ্যাপস ডাউনলোড করে গেমটি খেলতে পারবে। ১০ ফেব্রুয়ারি থেকে ১৫ মার্চ পর্যন্ত গেমটি খেলা যাবে। অনলাইন রাউন্ড থেকে ডিভিশনাল রাউন্ডের জন্য নির্বাচিত করা হবে। সেখান থেকে দেশসেরা ৯৬ জন স্পেলার অংশ নেবে টেলিভিশন রাউন্ডে।

প্রতিযোগিতার বিজয়ী চ্যাম্পিয়ন ট্রফির পাশাপাশি ৫ লাখ টাকার শিক্ষাবীমা ও একজন অভিভাবকসহ স্পেলিং বি’র পীঠস্থান যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন ডিসিতে ঘুরে আসার সুযোগ পাবে।

বিগত আসরগুলোতে প্রায় তিন হাজার স্কুলের ১২ লাখের অধিক শিক্ষার্থী এ প্রতিযোগিতায় অংশ নিয়েছিলো। রাসেল টি আহমেদ প্রত্যাশা করছেন, এবছর অংশগ্রহণকারীর সংখ্যা ৫ লাখ ছাড়িয়ে যাবে। তিনি শিক্ষার্থীদের অনলাইনে গেমটি খেলার জন্য উৎসাহিত করেন।টেলিভিশন রাউন্ডটি সম্প্রচার করবে টেলিভিশন চ্যানেল আই।

বিডি প্রেসরিলিস /১১ ফেব্রুয়ারি ২০২০ /এমএম


LATEST POSTS
প্রিমিয়ার ব্যাংক ও নগদের মধ্যে রেমিট্যান্স বিতরণ বিষয়ক চুক্তি স্বাক্ষর

Posted on এপ্রিল ১৭th, ২০২৪

প্রিমিয়ার ব্যাংক ও নগদের মধ্যে রেমিট্যান্স বিতরণ বিষয়ক চুক্তি স্বাক্ষর

Posted on এপ্রিল ১৭th, ২০২৪

বিজ্ঞাপনী প্রতিষ্ঠানকে আইনি নোটিশ, চুক্তি বাতিল

Posted on এপ্রিল ১৭th, ২০২৪

অনারের মিডরেঞ্জ ফ্ল্যাগশিপ স্মার্টফোন এক্স৯বি

Posted on এপ্রিল ১৭th, ২০২৪

ঢাকায় অনারের আরোও নতুন দুটি আউটলেট

Posted on এপ্রিল ৬th, ২০২৪

স্বাধীনতা দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে রূপালী ব্যাংকের শ্রদ্ধা

Posted on মার্চ ২৬th, ২০২৪

মিনিস্টার গ্রুপ-ফরাজী হাসপাতালের মাঝে সমঝোতা

Posted on মার্চ ২৬th, ২০২৪

লাইজলের বিশেষ ক্যাম্পেইন

Posted on মার্চ ২৬th, ২০২৪

আইডিপি এডুকেশনের সঙ্গে গ্রামীণফোনের চুক্তি

Posted on মার্চ ২৫th, ২০২৪

চলতি মাসে ভারতে ৫০ লাখ টাকার ফ্যান রপ্তানি করেছে ওয়ালটন

Posted on মার্চ ২৪th, ২০২৪