Follow us

বাংলাদেশকে তথ্য দেবার ক্ষেত্রে সহযোগিতা বাড়িয়েছে গুগল : পলক

 

নিজস্ব প্রতিবেদক :: বিভিন্ন ধরনের তথ্য শেয়ারের ক্ষেত্রে সরকারকে গুগল আগের চেয়ে বেশি সহযোগিতা করছে বলে জানিয়েছেন তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

তিনি বলেন, ভূয়া তথ্য অনলাইনে ছড়ানো, গুগলের ইউটিউব বা অন্যান্য সেবা ব্যবহার করে গুজবসহ দেশবিরোধী কাজে যেসব তথ্য ছড়ানো হচ্ছে সেসব নিয়ন্ত্রণে সরকার সবসময় সচেষ্ট। অনেক আগে থেকেই এগুলো থামানোর জন্য সরকার গুগলের সঙ্গে কাজ করে আসছিল। গুগল আগে যেমন সাড়া দিয়েছিল, এখন তার চেয়ে অনেক বেশি সাড়া দেয়।

পলক বলেন, আমরা প্রত্যাশা করবো গুগল বাংলাদেশের সঙ্গে আরও বেশি করে কাজ করবে। গুজবসহ অন্যান্য যেসব ভুয়া তথ্য গুগলের সেবা ব্যবহার করে অনেকেই ছড়ায় তা রোধ করতে ভবিষ্যতে আরও সক্রিয় হবে মাধ্যমটি।মঙ্গলবার ইন্টারনেট জায়ান্ট গুগল দেশে গুগল ম্যাপের কয়েকটি নতুন ফিচার উন্মোচন অনুষ্ঠানে এক প্রশ্নের জবাবে এসব কথা জানান তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী।

তিনি বলেন, আমরা গুগলের কাছে আগে যেভাবে সাড়া পেয়েছি তা একটু কম ছিল। কিন্তু এখন যেহেতু প্রতিষ্ঠানটি সরকারের সঙ্গে বিভিন্ন কাজে যুক্ত হচ্ছে, দেশে তাদের প্রতিনিধি কাজ করছে তাই সাড়া আগের চেয়ে দ্রুত পাচ্ছি।অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জুনাইদ আহমেদ পলক বলেন, গুগল বাংলাদেশকে গুরুত্ব দিচ্ছে এটা আমাদের জন্য সুখবর। আমরা চাই গুগল তাদের বিভিন্ন সেবা দিয়ে দেশের অর্থনীতিতে অবদান রাখুক।

বাংলাদেশের উন্নয়ন অগ্রযাত্রায় নতুন মাত্রা যোগ করতে সক্ষম বিভিন্ন পরিষেবা উদ্ভাবনে সরকার এবং গুগল একত্রে কাজ করবে বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি।অুনষ্ঠানে গুগল ম্যাপে নতুন ফিচার হিসেবে মোটরসাইকেলের পথ নির্দেশনা, বাংলা ভয়েজ নেভিগেশন, সেফটি ফিচার উন্মোচন করা হয়। গুগল কর্ম অ্যাপের বিভিন্ন দিক নিয়েও কথা বলেন কর্মকর্তারা।

অনুষ্ঠানে গুগল ম্যাপসের ডিরেক্টর প্রোডাক্ট ম্যানেজমেন্ট ক্রিস ভিতালদেভারা, সিনিয়র প্রোগ্রাম ম্যানেজার (দক্ষিণ এশিয়া) অনল ঘোষ, গুগল বিজনেস অ্যান্ড অপারেশন লিড বিকি রাসেল, গুগলের বিজনেস ডেভেলপমেন্ট অ্যান্ড অপারেশন্স জেসিকা বায়ার্ন ও গুগল লোকাল গাইডের কর্মীরা উপস্থিত ছিলেন।

বিডি প্রেস রিলিস / ১৬ জুলাই ২০১৯ /এমএম


LATEST POSTS
স্বাধীনতা দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে রূপালী ব্যাংকের শ্রদ্ধা

Posted on মার্চ ২৬th, ২০২৪

মিনিস্টার গ্রুপ-ফরাজী হাসপাতালের মাঝে সমঝোতা

Posted on মার্চ ২৬th, ২০২৪

লাইজলের বিশেষ ক্যাম্পেইন

Posted on মার্চ ২৬th, ২০২৪

আইডিপি এডুকেশনের সঙ্গে গ্রামীণফোনের চুক্তি

Posted on মার্চ ২৫th, ২০২৪

চলতি মাসে ভারতে ৫০ লাখ টাকার ফ্যান রপ্তানি করেছে ওয়ালটন

Posted on মার্চ ২৪th, ২০২৪

১৯ এপ্রিল থেকে চেন্নাই রুটে ইউএস-বাংলার ফ্লাইট বৃদ্ধি

Posted on মার্চ ২৪th, ২০২৪

ঈদ উপলক্ষে বায়োজিনে স্কিনকেয়ারে চলছে ৭৫% পর্যন্ত ছাড়

Posted on মার্চ ২৪th, ২০২৪

উৎসবের আলিঙ্গনে ‘সারা’র ঈদ পোশাকের আয়োজন

Posted on মার্চ ২৪th, ২০২৪

নওগাঁয় দুটি হারল্যান স্টোর উদ্বোধন করলেন অপু-ইমন

Posted on মার্চ ৮th, ২০২৪

ক্লেমনের সঙ্গে ক্রিকেটার নাজমুল হোসেন শান্তর চুক্তি স্বাক্ষরিত

Posted on মার্চ ৮th, ২০২৪