Follow us

নতুন মি ওয়াচ ও মি ব্যান্ড এলো

নতুন মি ওয়াচ ও মি ব্যান্ড আনল শাওমি। নতুন মি ওয়াচের নাম মি ওয়াচ রিভলব। অন্য দিকে নতুন ব্যান্ডের নাম মি ব্যান্ড ৫।জুন মাসে শাওমি মি ব্যান্ড ৫ কে চীনে লঞ্চ করেছিল। এটা মি ব্যান্ড ৪ এর আপগ্রেড ভার্সন। এখন এটি আন্তর্জাতিক বাজারে উন্মুক্ত করল শাওমি।

নতুন মি ওয়াচে গোলাকার ১.৩৯ ইঞ্চি অ্যামোলেড ডিসপ্লে দেওয়া হয়েছে। যার পিক্সেল রেজুলেশন ৪৫৪ x ৪৫৪। আন্তর্জাতিক ভার্সনের নতুন মি ওয়াচে জিপিএস ও গ্লোনাস চিপ বেইদু সাপোর্ট করবে না। এবং এটি পুরোপুরি ওয়্যারওএস এর সাথে আসেনি। ফলে আপনি অতিরিক্ত অ্যাপ ইনস্টল করতে পারবেন না। তবে এতে ৪২০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে, যা ১৪ দিনের দীর্ঘ ব্যাটারি লাইফ অফার করবে। এটি অ্যানড্রয়েড ৪.৪ এর ওপরের সমস্ত সিস্টেমে কাজ করবে।

মি ওয়াচ কালারে পাবেন হার্ট রেট সেন্সর, এক্সেলেরেশন সেন্সর, জাইরোস্কোপ, জিওম্যাগনেটিক সেন্সর, ব্যারোমেট্রিক সেন্সর, অ্যাম্বিয়েন্ট লাইট সেন্সর। আবার এর দ্বারা আপনি স্লিপ ও ফিটনেস ট্র্যাক করতে পারবেন। এতে ১০টি গেমিং মোড দেওয়া হয়েছে। আবার এতে ব্যবহার করা হয়েছে শাওমির নিজস্ব ভয়েস অ্যাসিস্ট্যান্ট ফিচার। এতে ৫ এটিএম (৫০ ফুট) পানিরোধী। এতে এনএফসি চিপ সাপোর্ট করে।

বড় ডিসপ্লেরি মি ব্যান্ডে রয়েছে ১.১ ইঞ্চির অ্যামোলেড ডিসপ্লে। এটি একটি মোনোকালার ডিসপ্লে যার রেজুলেশন ১২৬×২৯৪ পিক্সেল। ডিসপ্লে প্রোটেকশনের জন্য এতে আছে ২.৫ডি টেম্পার গ্লাস। আগের মডেল থেকে এই মডেলের বেজেল একটু কম আছে এবং ডিসপ্লে একটু বড়। এছাড়াও এবার থেকে আপনারা এই ব্যান্ডের ইন্টারফেসে ১০০-র থেকেও বেশি নতুন অ্যানিমেটেড ওয়াচ ফেস দেখতে পাবেন।

১১টি নতুন স্পোর্টস মোড শাওমির নতুন ব্যান্ডের আপনারা ১১টি স্পোর্টস মোড পেয়ে যাবেন, যেখানে মি ব্যান্ড ৪ এ ছিল ৬টি স্পোর্টস মোড। এই নতুন মোডের মধ্যে রয়েছে রানিং, ট্রেডমিল, সাইকেলিং, বাইকিং, ফ্রিষ্টাইল, ফুল সুইমিং, এলিপটিক্যাল, রোইং মেশিন, ইনডোর সাইকেলিং এবং যোগা। এছাড়াও এতে মহিলাদের ঋতুস্রাব চক্র ট্র্যাক করার ব্যবস্থা এবং পিএআই স্কোরিং সিস্টেম দেওয়া হয়েছে।

স্লিপ ট্র্যাকিং এবং ব্লাড অক্সিজেন ট্র্যাকিং

এই নতুন ট্রেকিং ফিচারের মাধ্যমে আপনারা নিজের ঘুম ট্র্যাক করতে পারবেন। আপনার ঘুমিয়ে পড়ার পরেও এই ব্যান্ড আপনার হার্ট রেট ট্র্যাক করতে পারবে। শুধু তাই নয় ডেটা কালেক্ট করার পরে এই ব্যান্ড আপনাকে জানিয়ে দেবে যে, আপনি কীভাবে আরো ভালোভাবে ঘুমাতে পারবেন।

নতুন ব্যান্ডে এ বিল্ট-ইন ব্লাড অক্সিজেন ট্র্যাকার দেওয়া হয়েছে। যদিও গ্লোবাল এডিশনে এই ফিচার নেই। এর মাধ্যমে ব্যান্ড লাগাতার ৮ ঘন্টা পর্যন্ত প্রতি সেকেন্ডে আপনার রক্তের অক্সিজেন লেভেল ট্র্যাক করতে পারবে। এই ফিচারটি মি ব্যান্ড ৪ এ ছিল না।

ম্যাগনেটিক চার্জিং এবং ১৪ দিনের ব্যাটারি ব্যাকআপ নতুন স্পোর্টস মোড এবং ট্র্যাকিং ফিচারের সাথে আপনারা নতুন ম্যাগনেটিক চার্জিং ফিচার পেয়ে যাচ্ছেন এই নতুন এমআই ব্যান্ডে। এই ব্যান্ডে ১০০ মিলি অ্যাম্পিয়ারের ব্যাটারি দেওয়া হয়েছে এবং কোম্পানির তরফ থেকে দাবি করা হয়েছে এই ব্যাটারি আপনাকে ১৪ দিনের ব্যাকআপ দেবে।

এনএফসি এবং ভয়েস অ্যাসিস্ট্যান্ট- চিনে এই ব্যান্ডে এনএফসি এবং শাওএআই সাপোর্ট পাওয়া যাচ্ছে। তবে এর গ্লোবাল ভ্যারিয়েন্টে এই সাপোর্ট পাওয়া যাবে না।

বিডি প্রেসরিলিস / ০১ সেপ্টেম্বর /এমএম


LATEST POSTS
দেশের বাজারে ডাহুয়ার নতুন ওয়্যারলেস সিসি ক্যামেরা

Posted on মে ১৪th, ২০২৪

কোয়ালিটির ক্ষেত্রে বাংলাদেশে নাম্বার ১ স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি

Posted on মে ৫th, ২০২৪

বাজারে এলো ওয়ান্ডার’র নতুন দুটি কেক

Posted on মে ৫th, ২০২৪

রুচি বারবিকিউ চানাচুরের জমজমাট মিম ফেস্ট

Posted on মে ৫th, ২০২৪

বঙ্গ’র স্টিকার সাকিবের ব্যাটে

Posted on মে ৫th, ২০২৪

শুরু হল জিপি এক্সিলারেটর বুটক্যাম্প

Posted on এপ্রিল ২৯th, ২০২৪

প্রিমিয়ার ব্যাংক ও নগদের মধ্যে রেমিট্যান্স বিতরণ বিষয়ক চুক্তি স্বাক্ষর

Posted on এপ্রিল ১৭th, ২০২৪

প্রিমিয়ার ব্যাংক ও নগদের মধ্যে রেমিট্যান্স বিতরণ বিষয়ক চুক্তি স্বাক্ষর

Posted on এপ্রিল ১৭th, ২০২৪

বিজ্ঞাপনী প্রতিষ্ঠানকে আইনি নোটিশ, চুক্তি বাতিল

Posted on এপ্রিল ১৭th, ২০২৪

অনারের মিডরেঞ্জ ফ্ল্যাগশিপ স্মার্টফোন এক্স৯বি

Posted on এপ্রিল ১৭th, ২০২৪