Follow us

নিজস্ব প্রতিবেদক ::  ট্রাক ভাড়ার স্মার্ট সমাধান ও উন্নত সেবা দিতে অনলাইন অ্যাপ-ভিত্তিক সার্ভিস “ট্রাক লাগবে” তাদের নতুন ভার্সন গুগল প্লে স্টোরে প্রকাশ করেছে। নতুন ভার্সনের অ্যাপটি ৮ নভেম্বর থেকে ফ্রিতে ব্যবহার করা যাচ্ছে। এই অ্যাপ দিয়ে বাংলাদেশের যে কোনো জায়গা থেকেই ট্রাক ভাড়া করা যাবে।

ট্রাক লাগবে অ্যাপটি দিয়ে ট্রাক ভাড়ার জন্য ট্রিপের রিকোয়েস্ট করলে সঙ্গে সঙ্গে কাছে থাকা ড্রাইভারদের কাছে নোটিফিকেশন চলে যাবে। ফলে দ্রুত ট্রাক ভাড়া করা যাবে। ২০১৭ সালের জুলাই মাসে ট্রাক লাগবে মোবাইল অ্যাপের পরীক্ষামূলক সংস্করণ উন্মুক্ত করা হয়। তখন থেকে এ পর্যন্ত এই অ্যাপের মাধ্যমে ১০ লাখের বেশি ট্রিপ সম্পন্ন হয়েছে।

শুরু থেকেই অ্যাপটির ব্যবহারকারীরা তাদের চাহিদা অনুযায়ী অ্যাপ নির্মাতা প্রতিষ্ঠানকে ফিডব্যাক দিয়ে আসছে। সেই ফিডব্যাক অনুযায়ী দেশের পরিবহন সেক্টর আধুনিকায়নে সম্প্রতি ট্রাক লাগবে অ্যাপের নতুন সংস্করণ প্রকাশ করা হয়েছে। অ্যাপটি দিয়ে ট্রাক ভাড়া করা যেমন সহজ, তেমনি খরচও কম।

ঢাকা শহরের ভেতরে ছোট পিকআপ নির্ধারিত রেটে ভাড়া হয়। ঢাকার বাইরে ট্রাক মালিকদের মধ্যে বিডিং সিস্টেমের মাধ্যমে ট্রাক ভাড়া হয়ে থাকে। ট্রিপের জন্য ট্রাক চালক অথবা পণ্য প্রেরক কারোই আর ট্রাক স্ট্যান্ডে যাওয়ার প্রয়োজন নেই।

মিনহাজুর রহমান, চিফ টেকনোলজি অফিসার, ট্রাক লাগবে, বলেন, “কে ভেবেছিল ঢাকা শহরের মধ্যে এক মিনিটেরও কম সময়ে ফিক্সড রেটে পিকআপ ভাড়া করা সম্ভব হবে। ট্রাক লাগবে অ্যাপের মাধ্যমে এ রকম সব ধরনের চাহিদা পূরণ করতে ও আপনার দেওয়া ফিডব্যাকের মূল্যায়ন করতে আমাদের ডেডিকেটেড টিম সর্বদা কাজ করে চলেছে।”

ফাহরিনা আমীন, ভাইস প্রেসিডেন্ট (প্রোডাক্ট), ট্রাক লাগবে, বলেন, “খুব সহজে ব্যবহারকারীদের সব চাহিদার উপযুক্ত সমাধান দেওয়াটাই ছিল সবচেয়ে বড় চ্যালেঞ্জ আর এজন্য আমরা অ্যাপটিতে অনেকগুলো নতুন ফিচার যুক্ত করার সাথে সাথে পুরো অ্যাপটিই নতুন করে সাজিয়েছি।”

অ্যাপটির নতুন সংস্করণে ইউজার ফ্রেন্ডলি ইন্টারফেস, ঝামেলাহীন ঠিকানা নির্বাচন এবং প্রয়োজন অনুযায়ী একাধিক স্টপ পয়েন্ট সংযোজনসহ বেশ কিছু বেশি কিছু ফিচার যোগ করা হয়েছে। এছাড়াও ঢাকা শহরের মধ্যে ফিক্সড রেটে পিকআপ ভাড়া, রাউন্ড ট্রিপের জন্য ট্রাক ভাড়া ও সারাদিনের জন্য ট্রাক ভাড়া করার সুযোগ থাকছে। রয়েছে পছন্দসই ড্রাইভারের সঙ্গে ট্রিপ ম্যাচিংয়ের সুবিধা।

ট্রাক লাগবে অ্যাপের সব ট্রাক ভেরিফাইড। তাই পণ্য পরিবহণের ক্ষেত্রে রয়েছে সুনিশ্চিত নিরাপত্তা। প্রতিষ্ঠানটি জানিয়েছে, ট্রাক লাগবে অ্যাপটি বেশি ব্যবহৃত হচ্ছে ঢাকা, চট্টগ্রাম, গাজীপুর ও নারায়ণগঞ্জ থেকে। প্লে স্টোর থেকে বিনামূল্যে ট্রাক লাগবে অ্যাপটি ডাউনলোড করে নিতে পারেন। ডাউনলোড লিংক: http://trucklag.be/App

এ ছাড়াও, “ট্রাক লাগবে”-এর এন্টারপ্রাইজ সার্ভিস অথবা বাসা/অফিস বদলের সার্ভিসের জন্য ভিজিট করুন: trucklagbe.com

বিডি প্রেসরিলিস /১৬ নভেম্বর ২০২০ /এমএম     


LATEST POSTS
স্বাধীনতা দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে রূপালী ব্যাংকের শ্রদ্ধা

Posted on মার্চ ২৬th, ২০২৪

মিনিস্টার গ্রুপ-ফরাজী হাসপাতালের মাঝে সমঝোতা

Posted on মার্চ ২৬th, ২০২৪

লাইজলের বিশেষ ক্যাম্পেইন

Posted on মার্চ ২৬th, ২০২৪

আইডিপি এডুকেশনের সঙ্গে গ্রামীণফোনের চুক্তি

Posted on মার্চ ২৫th, ২০২৪

চলতি মাসে ভারতে ৫০ লাখ টাকার ফ্যান রপ্তানি করেছে ওয়ালটন

Posted on মার্চ ২৪th, ২০২৪

১৯ এপ্রিল থেকে চেন্নাই রুটে ইউএস-বাংলার ফ্লাইট বৃদ্ধি

Posted on মার্চ ২৪th, ২০২৪

ঈদ উপলক্ষে বায়োজিনে স্কিনকেয়ারে চলছে ৭৫% পর্যন্ত ছাড়

Posted on মার্চ ২৪th, ২০২৪

উৎসবের আলিঙ্গনে ‘সারা’র ঈদ পোশাকের আয়োজন

Posted on মার্চ ২৪th, ২০২৪

নওগাঁয় দুটি হারল্যান স্টোর উদ্বোধন করলেন অপু-ইমন

Posted on মার্চ ৮th, ২০২৪

ক্লেমনের সঙ্গে ক্রিকেটার নাজমুল হোসেন শান্তর চুক্তি স্বাক্ষরিত

Posted on মার্চ ৮th, ২০২৪