Follow us

চতুর্থ বাংলাদেশ মার্কেটিং ডে উদযাপিত

 

নিজস্ব প্রতিবেদক :: সংকট মোকাবিলা বা কম্ব্যাটিং ক্রাইসিস প্রতিপাদ্য নিয়ে সম্প্রতি দেশব্যাপী পালিত হলো বাংলাদেশ মার্কেটিং ডে । মার্কেটারস’ ইন্সটিটিউট বাংলাদেশের আয়োজনে চতুর্থ বারের মতো দিবসটি পালন করলো দেশের ব্যবসায় বিপণনখাতের লক্ষাধিক শিক্ষক, ছাত্র এবং পেশাজীবী।

উদ্বোধনী অনুষ্ঠানে আয়োজক পরিষদের সদস্য সচিব ড. শরীফুল ইসলাম দুলু স্বাগত বক্তব্য পেশ করেন। চতুর্থ বাংলাদেশ মার্কেটিং ডে-এর মূল পর্বের উদ্বোধন ঘোষণা করেন আয়োজক পরিষদের আহ্বায়ক অধ্যাপক ড. মীজানুর রহমান।

অতিথি হিসেবে উপস্থিত থেকে মার্কেটিং পরিবারের উদ্দেশ্যে বক্তব্য পেশ করেন দেশের অন্যতম সেরা শিল্প প্রতিষ্ঠান আকিজ গ্রুপ-এর ব্যবস্থাপনা পরিচালক শেখ বশির উদ্দিন। আয়োজক পরিষদের সহ-আহ্বায়ক অধ্যাপক ড. সৈয়দ ফারহাত আনোয়ার-এর ধন্যবাদ জ্ঞাপনের মাধ্যমের উদ্বোধনী পর্বের সমাপ্তি হয়।

দুই দিনব্যাপী ভার্চুয়ালি আয়োজিত মূল আয়োজন ছাড়াও দেশব্যাপী প্রায় শতাধিক শিক্ষাপ্রতিষ্ঠান, এলামনাই অ্যাসোসিয়েশন, কর্পোরেট হাউস ও পেশাজীবীদের সংগঠনের আয়োজন উৎসবমুখর পরিবেশে এই আয়োজন সমাপ্ত হয়। দুদিনের মূল পর্বে ৪টি কি-নোট সেশন, ৬টি প্যানেল আলোচনা ও একটি পলিসি ডায়ালগ সেশন অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে আলোচকরা করোনাকালীন বিপণন খাতে সংশ্লিষ্ট ব্যক্তিবর্গের অগ্রণী ভূমিকা তুলে ধরেন এবং দেশের বিপণন ব্যবস্থা সচল রাখায় বিপণন খাতে সংশ্লিষ্ট সকলকে সম্মুখসারির যোদ্ধা হিসেবে উল্লেখ করেন। চতুর্থ বাংলাদেশ মার্কেটিং ডে-এর আয়োজনে প্রায় দশ লক্ষাধিক লোক প্রত্যক্ষ ও পরোক্ষভাবে এই আয়োজনে যুক্ত ছিলেন।

মার্কেটারস’ ইন্সটিটিউট বাংলাদেশের আয়োজনে চতুর্থ বাংলাদেশ মার্কেটিং ডে আয়োজনের টাইটেল স্পন্সর আকিজ বোর্ড, পাওয়ার্ড বাই পুষ্টি এবং নগদ, ইন অ্যাসোসিয়েশন উইথ মেঘনা গ্রুপ অফ ইন্ডাস্ট্রিস, শাহ সিমেন্ট, কনকর্ড রিয়েল এস্টেট, কো-স্পন্সর ইস্পাহানি। এছাড়াও সহযোগী হিসেবে যুক্ত ছিল মার্কটেল কন্সাল্টিং গ্রুপ, মার্কেটিং সোসাইটি বাংলাদেশ, বাংলাদেশ কর্পোরেট ফোরাম, ব্রান্ড প্র্যাক্টিশনার্স বাংলাদেশ, ইলেক্ট্রনিক মিডিয়া মার্কেটিং অ্যাসোসিয়েশন, বাংলাদেশ ব্রান্ড ফোরাম, স্কুল অফ সেলস ম্যানেজমেন্ট, ই-স্কুল অফ লাইফ, এডভান্সড ইন্টিগ্রাল সলিউশন্স, জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল ঢাকা সাউথ, রেডিও আমার, এনজেন, ফিওনা, এডফিনিক্স, ইউএফও, এডস অফ বাংলাদেশ, ক্লাউড লাইভ, ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাব, সেলস লীডার্স ইন বিডি, সেলস অ্যাম্বাসেডর বাংলাদেশ, এক্সিলেন্স বাংলাদেশ, ইয়ুথ কলাব্রেশন ক্যাম্প এবং এনএউএসডিএফ। মার্কেটিং এলামনাই অ্যাসোসিয়েশন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের মাধ্যমে বাংলাদেশ মার্কেটিং ডে আয়োজনের সূচনা হয়।

বিডি প্রেসরিলিস /০৪ আগস্ট ২০২১ /এমএম 


LATEST POSTS
কোয়ালিটির ক্ষেত্রে বাংলাদেশে নাম্বার ১ স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি

Posted on মে ৫th, ২০২৪

বাজারে এলো ওয়ান্ডার’র নতুন দুটি কেক

Posted on মে ৫th, ২০২৪

রুচি বারবিকিউ চানাচুরের জমজমাট মিম ফেস্ট

Posted on মে ৫th, ২০২৪

বঙ্গ’র স্টিকার সাকিবের ব্যাটে

Posted on মে ৫th, ২০২৪

শুরু হল জিপি এক্সিলারেটর বুটক্যাম্প

Posted on এপ্রিল ২৯th, ২০২৪

প্রিমিয়ার ব্যাংক ও নগদের মধ্যে রেমিট্যান্স বিতরণ বিষয়ক চুক্তি স্বাক্ষর

Posted on এপ্রিল ১৭th, ২০২৪

প্রিমিয়ার ব্যাংক ও নগদের মধ্যে রেমিট্যান্স বিতরণ বিষয়ক চুক্তি স্বাক্ষর

Posted on এপ্রিল ১৭th, ২০২৪

বিজ্ঞাপনী প্রতিষ্ঠানকে আইনি নোটিশ, চুক্তি বাতিল

Posted on এপ্রিল ১৭th, ২০২৪

অনারের মিডরেঞ্জ ফ্ল্যাগশিপ স্মার্টফোন এক্স৯বি

Posted on এপ্রিল ১৭th, ২০২৪

ঢাকায় অনারের আরোও নতুন দুটি আউটলেট

Posted on এপ্রিল ৬th, ২০২৪