Follow us

গার্টনারের দৃষ্টিতে এলটিই নেটওয়ার্ক অবকাঠামোতে সেরা হুয়াওয়ে

নিজস্ব প্রতিবেদক :: বিশ্বের শীর্ষস্থানীয় পরামর্শদাতা ও গবেষণাকারী প্রতিষ্ঠান গার্টনারের দৃষ্টিতে লং টার্ম ইভাল্যুশন (এলটিই) নেটওয়ার্ক অবকাঠামো নির্মাণে অবদানের জন্য শীর্ষে অবস্থান করছে প্রযুক্তি নির্মাতা প্রতিষ্ঠান হুয়াওয়ে। গার্টনারের প্রকাশিত ওই গবেষণা প্রতিবেদনে পুরোপুরি এলটিই অবকাঠামো নির্মাণে ভেন্ডরদের লক্ষ্য ও দক্ষতার বিষয়টি বিবেচনা করা হয়েছে।

গার্টনারের বিশ্লেষণ অনুযায়ী, দ্রুত হুয়াওয়ের মার্কেট শেয়ার বৃদ্ধি, বড় আকারে বাণিজ্যিক নেটওয়ার্কের প্রসার এবং নতুন নতুন হার্ডওয়্যার ও সফটওয়্যার পণ্য উদ্ভাবনের ফলে প্রতিযোগী প্রতিষ্ঠানগুলো এর ধারেকাছেও আসতে পারছে না। হুয়াওয়ের এলটিই সল্যুশল দ্রুতগতিতে জনপ্রিয়তা পাচ্ছে এবং বিশ্বের অধিকাংশ নামকরা অপারেটরদের কাছে প্রথম পছন্দ।

হুয়াওয়ে টেকনোলজিস (বাংলাদেশ) লিমিটেডের প্রধান টেকনিক্যাল কর্মকর্তা (সিটিও) জেরি ওয়াং বলেন, ‘হুয়াওয়ে বিশ্বাস করে, ফাইভজি’র যুগে ব্যবসায়িক প্রবৃদ্ধিতে এলটিই সল্যুশন এক নতুন মাত্রা যোগ করেছে। ব্যবহারকারীদের চাহিদা অনুযায়ী ডেটা ব্যবহার বেড়েছে এবং নেটওয়ার্ক ট্রাফিকও বাড়বে। ফাইভজির যুগে এলটিই সল্যুশনই নেটওয়ার্কের মৌলিক স্ট্যান্ডার্ড। সাম্প্রতিক সময়ে এলটিই’র বিবর্তনে নেতৃত্ব দিতে হুয়াওয়ে ধারাবাহিকভাবে চেষ্টা করে যাচ্ছে এবং অপারেটরদের যেকোনো সমস্যা মোকাবিলায় সহায়তা দিয়ে আসছে। ফাইভজির লক্ষ্যমাত্রা অর্জন, উদ্ভাবনী সেবার পরীক্ষা করা এবং নতুন নতুন ব্যবসায়িক ধারণাগুলোকে পরিচর্যা করতে বিদ্যমান ৪জি/৪.৫জি প্রযুক্তির উন্নয়নে অপারেটরগুলোকে ব্যাপকভাবে সহায়তা দিয়ে আসছে হুয়াওয়ে। অগ্রসরমান ফাইভজি ব্যবসা দাঁড় করাতে হুয়াওয়ে অপারেটরদের সহায়তা করতে চায় এবং এই খাতে বিনিয়োগকারীদের সুযোগ-সুবিধা নিশ্চিত করতে চায়।’

বিশেষজ্ঞরা জানিয়েছেন, ফাইভজির যুগে যাওয়ার আগে অপারেটরদের অবকাঠামো, ইকোসিস্টেম, ব্যবসায়িক মডেল, ব্যবসা পরিচালনার দক্ষতা এবং অন্যান্য বিষয়ে সম্পূর্ণ প্রস্তুত থাকতে হবে। হুয়াওয়ের অ্যাডভান্সড এলটিই নেটওয়ার্ক অবকাঠামো ৪টি৪আর, ৪টি৬এস, ৮টি৮আর এবং টিএম৯ এর মত ফিচার তৈরিতে এবং এলটিই নেটওয়ার্কের সক্ষমতা উন্নয়নে সহায়তা করতে পারে। এই ধরনের নেটওয়ার্ক এবং ব্যবসার মডেল বর্তমান যুগের ক্রমবর্ধমান ডিজিটাল সেবার প্রয়োজনীয়তা পূরণের পাশাপাশি ফাইভজি যুগের ব্যবসায়িক সফলতার ভিত্তি স্থাপন করতে পারে। হুয়াওয়ে সম্প্রতি ৫জি-ভিত্তিক সিঙ্গেল-র‍্যান প্রো সল্যুশন এনেছে যাতে রয়েছে ৩টি উপাদানঃ ৫জি অল-ইন-ওয়ান ইনফ্রাস্ট্রাকচার, মোবাইল ক্লাউড আর্কিটেকচার এবং অটোমেশন এর সক্ষমতা।

(বিডি প্রেস রিলিস/২৭ আগস্ট ২০১৮/এসএম)


LATEST POSTS
ঢাকায় অনারের আরোও নতুন দুটি আউটলেট

Posted on এপ্রিল ৬th, ২০২৪

স্বাধীনতা দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে রূপালী ব্যাংকের শ্রদ্ধা

Posted on মার্চ ২৬th, ২০২৪

মিনিস্টার গ্রুপ-ফরাজী হাসপাতালের মাঝে সমঝোতা

Posted on মার্চ ২৬th, ২০২৪

লাইজলের বিশেষ ক্যাম্পেইন

Posted on মার্চ ২৬th, ২০২৪

আইডিপি এডুকেশনের সঙ্গে গ্রামীণফোনের চুক্তি

Posted on মার্চ ২৫th, ২০২৪

চলতি মাসে ভারতে ৫০ লাখ টাকার ফ্যান রপ্তানি করেছে ওয়ালটন

Posted on মার্চ ২৪th, ২০২৪

১৯ এপ্রিল থেকে চেন্নাই রুটে ইউএস-বাংলার ফ্লাইট বৃদ্ধি

Posted on মার্চ ২৪th, ২০২৪

ঈদ উপলক্ষে বায়োজিনে স্কিনকেয়ারে চলছে ৭৫% পর্যন্ত ছাড়

Posted on মার্চ ২৪th, ২০২৪

উৎসবের আলিঙ্গনে ‘সারা’র ঈদ পোশাকের আয়োজন

Posted on মার্চ ২৪th, ২০২৪

নওগাঁয় দুটি হারল্যান স্টোর উদ্বোধন করলেন অপু-ইমন

Posted on মার্চ ৮th, ২০২৪