Follow us

ক্লাউড অবকাঠামোর জন্য ওরাকলকে বেছে নিয়েছে জুম

 

নিজস্ব প্রতিবেদক :: জুম ভিডিও কমিউনিকেশন ইনক’এর কার্যক্রমে সহযোগিতা করবে ওরাকল ক্লাউড অবকাঠামো। সম্প্রতি মার্কিন যুক্তরাষ্ট্রের বহুজাতিক কম্পিউটার টেকনোলজি কর্পোরেশন ওরাকল জানিয়েছে, এন্টারপ্রাইজ ভিডিও কমিউনিকেশন প্রতিষ্ঠান জুম তাদের বিশ্বব্যাপী বিস্তৃত গ্রাহকদের প্রয়োজনীয় সেবা অব্যহত রাখতে ওরাকলকে বেছে নিয়েছে।

কোভিড-১৯’এর প্রার্দুভাবে বিশ্বব্যাপী লকডাউনের ফলে সবধরনের অফিসিয়াল এবং ব্যক্তিগত মিটিং সম্পন্ন করতে জুম অন্যতম মাধ্যম হিসাবে কাজ করছে। সে কারনে সারাবিশ্বে চাহিদা অকল্পনীয়ভাবে বেড়ে যাওয়ায় জুম নিরবিচ্ছিন্ন সেবা দিতে ওরাকলের ক্লাউড অবকাঠামোর সহযোগিতা নিচ্ছে।জুম’এর সিইও এরিক এস. ইউয়ান বলেন, “সাম্প্রতিক সময়ে আমরা আমাদের ব্যবসায় সবচেয়ে উল্লেখযোগ্য প্রবৃদ্ধি অর্জন করেছি, যার ফলে আমাদের পরিষেবার সক্ষমতাকে আরো ব্যপকভাবে বাড়ানোর প্রয়োজন দেখা দিয়েছে। আমরা একাধিক প্লাটফরমের খোঁজ করেছি। ওরাকল ক্লাউড অবকাঠামো দ্রুত আমাদের সক্ষমতা পরিমাপে সাহায্য করতে এবং আমাদের নতুন গ্রাহকদের চাহিদা পূরণে সহায়ক ছিল। আমরা ওরাকল ক্লাউড অবকাঠামোর ইন্ডাস্ট্রি-লিডিং সিকিউরিটি, অসাধারন কর্মক্ষমতা এবং অতুলনীয় সহযোগিতার জন্য এটি বেছে নিয়েছি।

বিভিন্ন সেবার ক্রমবর্ধমান চাহিদা পূরণ এবং প্রতিদিন ৩০০ মিলিয়ন মিটিং অংশগ্রহণকারীকে সংযুক্ত করতে জুমের তাৎক্ষনিকভাবে অতিরিক্ত ক্লাউড ক্যাপাসিটির প্রয়োজন পড়ে। ওরাকল ক্লাউড অবকাঠামোর কর্মক্ষমতা, স্ক্যালেবিলিটি, নির্ভরযোগ্যতা এবং উচ্চতর ক্লাউড সুরক্ষার জন্য জুম এটিকে নির্বাচন করে। সংযোগের কয়েক ঘন্টার মধ্যেই ওরাকল ক্লাউড অবকাঠামো একই সময়ে অনুষ্ঠিত হাজার হাজার মিটিং অংশগ্রহণকারীকে সেবা সরবরাহ করে। পুরোপুরি কার্যক্রম শুরু হওয়ার পর থেকে জুম এখন ওরাকল ক্লাউড অবকাঠামোতে একযোগে লাখ লাখ মিটিং অংশগ্রহণকারীদের সংযুক্ত করছে।

ওরাকলের সিইও সাফরা কার্টজ বলেন, “ভিডিও কমিউনিকেশন আমাদের পেশাগত এবং ব্যক্তিগত জীবনের একটি অবিচ্ছেদ্য অংশে পরিণত হয়েছে, এবং জুম এই খাতের নিত্য-নতুন উদ্ভাবনে নেতৃত্ব দিচ্ছে। জুম প্রতিনিয়ত প্রবৃদ্ধি অর্জন করছে এবং সারা বিশ্বের বিভিন্ন ব্যবসা, গ্রাহক এবং সরকারকে অব্যহতভাবে সংযুক্ত করছে। এসময়ে তাদের কাজ করতে পেরে আমরা গর্বিত, সেটি যেমন তাদের ক্লাউড অবকাঠামো সরবরাহকারী হিসাবে এবং তেমনি গ্রাহক হিসাবেও।”

জুমের দ্রুত বিস্তারে এবং উদ্ভাবনীমূলক ভিডিও কমিউনিকেশন প্লাটফরম সক্রিয় করতে ওরাকল তার নেটওার্ক আর্কিটেকচার, সক্ষমতা এবং ডাটা সেন্টার লোকেশনের ক্ষেত্রে বিশেষভাবে স্থাপন করা হয়েছে। ইতিমধ্যেই জুম ওরাকল ক্লাউড ইনফ্রাস্ট্রাকচার সার্ভারের মাধ্যমে প্রতিদিন সাত পেটাবাইট স্থানান্তর করছে, যা মোটামুটি ৯৩ বছরের এইচডি ভিডিওর সমান। ওরাকলের দ্বিতীয় প্রজন্মের ক্লাউড ইনফ্রাস্ট্রাকচার (শক্তিশালি সিকিউরিটির সমন্বয়) জুমকে এন্টারপ্রাইজ-রেডি ভিডিও কমিউনিকেশনে সহযোগিতা করবে।

বিডি প্রেসরিলিস /০৮ মে ২০২০ /এমএম


LATEST POSTS
স্বাধীনতা দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে রূপালী ব্যাংকের শ্রদ্ধা

Posted on মার্চ ২৬th, ২০২৪

মিনিস্টার গ্রুপ-ফরাজী হাসপাতালের মাঝে সমঝোতা

Posted on মার্চ ২৬th, ২০২৪

লাইজলের বিশেষ ক্যাম্পেইন

Posted on মার্চ ২৬th, ২০২৪

আইডিপি এডুকেশনের সঙ্গে গ্রামীণফোনের চুক্তি

Posted on মার্চ ২৫th, ২০২৪

চলতি মাসে ভারতে ৫০ লাখ টাকার ফ্যান রপ্তানি করেছে ওয়ালটন

Posted on মার্চ ২৪th, ২০২৪

১৯ এপ্রিল থেকে চেন্নাই রুটে ইউএস-বাংলার ফ্লাইট বৃদ্ধি

Posted on মার্চ ২৪th, ২০২৪

ঈদ উপলক্ষে বায়োজিনে স্কিনকেয়ারে চলছে ৭৫% পর্যন্ত ছাড়

Posted on মার্চ ২৪th, ২০২৪

উৎসবের আলিঙ্গনে ‘সারা’র ঈদ পোশাকের আয়োজন

Posted on মার্চ ২৪th, ২০২৪

নওগাঁয় দুটি হারল্যান স্টোর উদ্বোধন করলেন অপু-ইমন

Posted on মার্চ ৮th, ২০২৪

ক্লেমনের সঙ্গে ক্রিকেটার নাজমুল হোসেন শান্তর চুক্তি স্বাক্ষরিত

Posted on মার্চ ৮th, ২০২৪