Follow us

কক্সবাজারে ওয়ালটন এসির করপোরেট সেলস ক্যাম্পেইন

 

নিজস্ব প্রতিবেদক :: সর্বাধুনিক প্রযুক্তি, উচ্চ মান, কম বিদ্যুৎ খরচ, সাশ্রয়ী দাম, সহজ কিস্তি সুবিধা, সহজলভ্যতা ও দ্রুত বিক্রয়োত্তর সেবার নিশ্চয়তা- এসব বৈশিষ্ট্যের কারণে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে ওয়ালটন এয়ার কন্ডিশনার বা এসি। যার কারণে দেশের এসি বাজারে এখন শীর্ষ ব্র্যান্ড ওয়ালটন।

এরই পরিপ্রেক্ষিতে পর্যটন নগরী কক্সবাজারে দিনব্যাপী অনুষ্ঠিত হয়েছে ওয়ালটন এয়ার কন্ডিশনার করপোরেট সেলস ক্যাম্পেইন। এতে কক্সবাজারের তারকামানের হোটেল, ব্যবসা প্রতিষ্ঠান এবং এনজিও সংস্থাগুলোর প্রতিনিধিরা অংশ নেন। ক্যাম্পেইনে ওয়ালটনের তৈরি ভেরিয়্যাবল রেফ্রিজারেন্ট ফ্লো বা ভিআরএফ ((VRF)) এবং চিল্লার (Chiller) টাইপ এসি সম্পর্কে অতিথিদের বিস্তারিত ধারণা দেয়া হয়।বুধবার সুগন্ধা পয়েন্টস্থ হোটেল প্রাসাদ প্যারাডাইসের হলরুমে ক্যাম্পেইনের উদ্বোধন করেন ওয়ালটন এয়ার কন্ডিশনার বিভাগের অ‌্যাডিশনাল অপারেটিভ ডিরেক্টর খোন্দকার শাহরিয়ার মুরশিদ।

তিনি বলেন, গ্রাহকদের হাতে সাশ্রয়ী দামে সর্বোচ্চ মানসম্পন্ন ও ব্যাপক বিদ্যুৎসাশ্রয়ী এসি তুলে দিতে ওয়ালটন এসি গবেষণা ও উন্নয়ন বিভাগের দেশি-বিদেশি প্রকৌশলীরা কাজ করছেন। যার ফলে গত বছর দেশের এসি বাজারে শীর্ষে উঠে এসেছে ওয়ালটন। এ বছরে আমরা ২.৫ লাখ এসি বিক্রির টার্গেট নিয়েছি। সেই লক্ষ্যপূরণে প্রতি মাসেই বাজারে ছাড়া হবে নতুন মডেলের ব্যাপক বিদ্যুৎ সাশ্রয়ী ইনভার্টার, আয়োনাইজার ও আইওটি বেজড স্মার্ট এসি। পাশাপাশি হোটেল মোটেল, অফিস, হাসপাতালের মতো স্থাপনার জন্য ভেরিয়্যাবল রেফ্রিজারেন্ট ফ্লো বা ভিআরএফ (VRF) এবং চিল্লার (Chiller) টাইপ এসিও ব্যাপকভাবে বাজারজাত করছে ওয়ালটন।

খোন্দকার শাহরিয়ার মুরশিদ বলেন, ওয়ালটন এসি সম্পূর্ণ আন্তর্জাতিক মান বজায় রেখে বাংলাদেশে নিজস্ব কারখানায় তৈরি হচ্ছে। বাংলাদেশে বিদেশি ব্র্যান্ডের এসিগুলোর দাম বেশি হওয়ার কারণে সবার ক্রয়ক্ষমতার মধ্যে ছিল না। কিন্তু ওয়ালটন পুরো প্রেক্ষাপটটা পরিবর্তন করে দিয়েছে। ওয়ালটন সবার ক্রয় ক্ষমতার আওতায় এনে দেয়ায় এখন প্রত্যন্ত অঞ্চলেও মানুষ এয়ার কন্ডিশন বা এসি ব্যবহার করছে।

ভিআরএফ এবং চিল্লার এয়ার কন্ডিশনারের নানা সুবিধার কথা তুলে ধরে ক্যাম্পেইনে আগত করপোরেট প্রতিনিধিদের কাছে তিনি আরো বলেন, এয়ার কন্ডিশনার বা এসি এখন সবারই প্রয়োজন। বিশেষ করে, পর্যটন নগরী কক্সবাজারে অনেক হোটেল মোটেল তৈরি হচ্ছে। এসব স্থাপনায় ভিআরএফ এবং চিল্লার এসি চাহিদা রয়েছে। আমরা সবাই দেশকে ভালোবাসি। তাই দেশে তৈরি পণ্য ব্যবহারেও আমরা উদ্যেগী হবো। আমরা দেশীয় পণ্য ব্যবহার করার মাধ্যমে দেশের উন্নয়নে ভূমিকা রাখবো বলে প্রত্যাশা করছি।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন ওয়ালটন গ্রুপের চট্টগ্রাম ডিভিশনের করপোরেট ইনচার্জ ফাহাদ আহমেদ, কক্সবাজার জোনের এরিয়া ম্যানেজার আরাফাত চৌধুরী, কক্সবাজার জোনের ক্রেডিট মনিটর অনিল চন্দ্র বিশ্বাস, ওয়ালটন কক্সবাজার প্লাজার ম্যানেজার শফিকুল মওলা, কক্সবাজার সার্ভিস পয়েন্টের ম্যানেজার মোহাম্মদ নাসির, এসি সেলস মনিটর মাসুদ হাওলাদার, চট্টগ্রাম সার্ভিস মনিটরিং কর্মকর্তা ইলিয়াস আলী প্রমুখ।

ওয়ালটন কারখানায় আন্তর্জাতিক মানের এসি তৈরি নিয়ে ভিডিও চিত্র পরিবেশন করেন ওয়ালটন এইচভিএসি ডিভিশনের ব্যবসায় সমন্বয়কারী ইঞ্জিনিয়ার মো. মনির হোসেন। পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশনের মাধ্যমে তিনি ভিআরএফ এবং চিল্লার এয়ার কন্ডিশনারের বিভিন্ন দিক ও ব্যবহার সম্পর্কে করোপরেট প্রতিনিধিদের ধারণা দেন। এছাড়াও ভিডিও চিত্রের মাধ্যমে ওয়ালটন VRF এবং Chiller এয়ার কন্ডিশনারের High COP, High IPLV, High Energy Efficiency Ges Easy Operating Service and Maintenance বিষয়গুলো করপোরেট প্রতিনিধিদের মাঝে তুলে ধরেন।

উল্লেখ্য, ভিআরএফ প্রযুক্তিকে বলা হয় চতুর্থ প্রজন্মের সবচেয়ে আধুনিক শীতাতপ নিয়ন্ত্রণ বা এয়ার কন্ডিশনিং ব্যবস্থা। একই সময়ে পুরো ভবনের তাপমাত্রা নিয়ন্ত্রণ করার ক্ষমতা রাখে এ প্রযুক্তি। অর্থাৎ একটি ভবনের ইনডোর এয়ার কন্ডিশনিং ইউনিটগুলোকে একটি সেন্ট্রাল কন্ট্রোল সিস্টেমের মাধ্যমে পরিচালনা করা হয়। ওয়ালটনের ভিআরএফ এসিতে অন্তর্ভুক্ত রয়েছে কমফোর্ট কুলিং এবং ডুয়েল সেন্সিং সিস্টেম। ফলে, প্রয়োজন অনুযায়ী ঠান্ডা ও গরম বাতাস পাওয়া যায়। এটি ব্যবহারকারীর সুবিধামতো ঘরের যেকোনো স্থানে স্বল্প পরিসরে স্থাপন করা যায়।

অনুষ্ঠানে আগত করপোরেট প্রতিনিধিরা ওয়ালটন এসি সম্পর্কে বিভিন্ন অজানা বিষয় জানতে পেরে সন্তোষ প্রকাশ করেন। বিশেষ করে দেশেই নিজস্ব কারখানায় ওয়ালটন আন্তর্জাতিকমানের এসি তৈরি করছে জেনে তারা আনন্দিত হন।

বিডি প্রেসরিলিস /১৫ জানুয়ারি ২০২০ /এমএম


LATEST POSTS
প্রিমিয়ার ব্যাংক ও নগদের মধ্যে রেমিট্যান্স বিতরণ বিষয়ক চুক্তি স্বাক্ষর

Posted on এপ্রিল ১৭th, ২০২৪

প্রিমিয়ার ব্যাংক ও নগদের মধ্যে রেমিট্যান্স বিতরণ বিষয়ক চুক্তি স্বাক্ষর

Posted on এপ্রিল ১৭th, ২০২৪

বিজ্ঞাপনী প্রতিষ্ঠানকে আইনি নোটিশ, চুক্তি বাতিল

Posted on এপ্রিল ১৭th, ২০২৪

অনারের মিডরেঞ্জ ফ্ল্যাগশিপ স্মার্টফোন এক্স৯বি

Posted on এপ্রিল ১৭th, ২০২৪

ঢাকায় অনারের আরোও নতুন দুটি আউটলেট

Posted on এপ্রিল ৬th, ২০২৪

স্বাধীনতা দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে রূপালী ব্যাংকের শ্রদ্ধা

Posted on মার্চ ২৬th, ২০২৪

মিনিস্টার গ্রুপ-ফরাজী হাসপাতালের মাঝে সমঝোতা

Posted on মার্চ ২৬th, ২০২৪

লাইজলের বিশেষ ক্যাম্পেইন

Posted on মার্চ ২৬th, ২০২৪

আইডিপি এডুকেশনের সঙ্গে গ্রামীণফোনের চুক্তি

Posted on মার্চ ২৫th, ২০২৪

চলতি মাসে ভারতে ৫০ লাখ টাকার ফ্যান রপ্তানি করেছে ওয়ালটন

Posted on মার্চ ২৪th, ২০২৪