Follow us

 

নিজস্ব প্রতিবেদক :: দেশের তৃণমূল পর্যায়ে উল্লেখযোগ্য পরিবর্তন সাধনকারী সাহসী ও উদ্যমী নারীদের অবদানকে স্বীকৃতি জানাতে ছয় জন নারীকে ‘আনসাং ওমেন ন্যাশন বিল্ডার্স অ্যাওয়ার্ডস ২০২১’ সম্মাননা প্রদান করেছে আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড এবং দ্য ডেইলি স্টার।১২ জুন ভার্চুয়াল এক আয়োজনের মধ্য দিয়ে এই সম্মাননা প্রদান করা হয়। অনুষ্ঠানে প্রত্যেক বিজয়ী নারীকে ক্রেস্ট ও ২ লাখ টাকা করে অর্থ সম্মাননা প্রদান করা হয়।

‘আনসাং ওমেন ন্যাশন বিল্ডার্স অ্যাওয়ার্ড ২০২১’ বিজয়ী ৬ নারী হলেন ৩১০ জন নারীর ব্রেস্ট ও সার্ভিকাল ক্যান্সারের সফল চিকিৎসা প্রদানকারী সাবিনা ইয়াসমিন; কোভিডে নিহত ৬০ জনেরও অধিক ব্যক্তির সৎকারের তদারকি করা রোজিনা আক্তার; কক্সবাজারের সফল উদ্যোক্তা জাহানারা ইসলাম; করোনাকালে বগুড়ার বাসিন্দাদের সহায়তায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালনকারী একজন শিক্ষক ফৌজিয়া বীথি; সিলেটের ফারমিস আক্তার, যিনি ৭০০ অসহায় পরিবারের পাশে দাড়িয়েছেন এবং পার্বত্য চট্টগ্রামের খাগড়াছড়ির ‘সাম্পারি’র প্রতিষ্ঠাতা শাপলা দেবী ত্রিপুরা।

ভার্চুয়াল আয়োজনটিতে বিভিন্ন ক্ষেত্রে নিভৃতে কাজ করে যাওয়া এই নারীদের পথচলার অজানা গল্প ভিডিও প্রেজেন্টেশনের মাধ্যমে তুলে ধরা হয়। এই আয়োজনে বিশিষ্ট ব্যক্তিত্বের মধ্যে উপস্থিত ছিলেন ব্যবসায়ী এবং কবি ড. রুবানা হক; মানুষের জন্য ফাউন্ডেশন-এর এক্সিকিউটিভ ডিরেক্টর শাহীন আনাম; অ্যাকশন এইড বাংলাদেশ-এর কান্ট্রি ডিরেক্টর ফারাহ কবির; এসবিকে টেক ভেঞ্চারস ও এসবিকে ফাউন্ডেশন-এর ফাউন্ডার ও চেয়ারম্যান সোনিয়া বশির কবির; কথাসাহিত্যিক সেলিনা হোসেন এবং ইউসেপ বাংলাদেশ-এর চেয়ারপারসন পারভীন মাহমুদ, এফসিএ। এছাড়াও আইপিডিসি ফাইন্যান্স-এর ম্যানেজিং ডিরেক্টর ও সিইও মমিনুল ইসলাম আয়োজনে অংশ নেন।

আইপিডিসি ফাইন্যান্স-এর এমডি ও সিইও মমিনুল ইসলাম বলেন, “জাতি গঠনের একেবারে প্রাথমিক পর্যায় থেকেই নারীদের অসামান্য অবদান রয়েছে। স্বাধীনতা অর্জন থেকে শুরু করে সামাজিক ও অর্থনৈতিক উন্নয়নেও রয়েছে তাদের মূল্যবান অবদান। তাই আইপিডিসি নারীর ক্ষমতায়নকে যথোপযুক্তভাবে উৎসাহিত করতে নারীবান্ধব বিভিন্ন উদ্যোগ নিয়ে চলেছে। এর অংশ হিসেবে নারীদের অবদানের স্বীকৃতি জানানো এবং তাদের সাহসিকতার গল্প সবার কাছে পৌঁছে দেওয়ার উদ্দেশ্যেই যাত্রা শুরু করে আনসাং ওমেন ন্যাশন বিল্ডার্স অ্যাওয়ার্ডস। বিগত বছরগুলোর ধারাবাহিকতায় ২০২১ এর আয়োজনেও আমরা দেশের বিভিন্ন প্রান্তে অনুকরণীয় দৃষ্টান্ত রাখা ছয় জন নারীর বীরত্বগাঁথা আপনাদের সামনে তুলে ধরছি এবং সেই সাহসী নারীদেরকে সম্মানিত করছি।”

এ প্রসঙ্গে দ্য ডেইলি স্টার পত্রিকার সম্পাদক ও প্রকাশক মাহফুজ আনাম বলেন, “এরই মধ্যে আমরা ৩০ জন নারীর জীবন সংগ্রামকে সবার সামনে তুলে ধরেছি, যা অনুপ্রেরণা ও সাহসের প্রতীক হয়ে উঠেছে। এবার আমরা আরও ছয় জন দুঃসাহসী নারীর জীবনের দুর্দান্ত গল্প বিশ্বের কাছে তুলে ধরেছি।”

বিডি প্রেসরিলিস / ১৩ জুন ২০২১ /এমএম  


LATEST POSTS
প্রিমিয়ার ব্যাংক ও নগদের মধ্যে রেমিট্যান্স বিতরণ বিষয়ক চুক্তি স্বাক্ষর

Posted on এপ্রিল ১৭th, ২০২৪

প্রিমিয়ার ব্যাংক ও নগদের মধ্যে রেমিট্যান্স বিতরণ বিষয়ক চুক্তি স্বাক্ষর

Posted on এপ্রিল ১৭th, ২০২৪

বিজ্ঞাপনী প্রতিষ্ঠানকে আইনি নোটিশ, চুক্তি বাতিল

Posted on এপ্রিল ১৭th, ২০২৪

অনারের মিডরেঞ্জ ফ্ল্যাগশিপ স্মার্টফোন এক্স৯বি

Posted on এপ্রিল ১৭th, ২০২৪

ঢাকায় অনারের আরোও নতুন দুটি আউটলেট

Posted on এপ্রিল ৬th, ২০২৪

স্বাধীনতা দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে রূপালী ব্যাংকের শ্রদ্ধা

Posted on মার্চ ২৬th, ২০২৪

মিনিস্টার গ্রুপ-ফরাজী হাসপাতালের মাঝে সমঝোতা

Posted on মার্চ ২৬th, ২০২৪

লাইজলের বিশেষ ক্যাম্পেইন

Posted on মার্চ ২৬th, ২০২৪

আইডিপি এডুকেশনের সঙ্গে গ্রামীণফোনের চুক্তি

Posted on মার্চ ২৫th, ২০২৪

চলতি মাসে ভারতে ৫০ লাখ টাকার ফ্যান রপ্তানি করেছে ওয়ালটন

Posted on মার্চ ২৪th, ২০২৪