Follow us

৭২ হাজার পরিবারের পাশে ডিজিটাল হেলথকেয়ার সলিউশনস

 

নিজস্ব প্রতিবেদক :: ইউকে এইডের সহায়তায় এবং কনসার্ন ওয়ার্ল্ডওয়াইডের তত্ত্বাবধানে, ডিজিটাল হেলথকেয়ার সলিউশনস (ডিএইচ) এর ‘আমরা নিশ্চিন্ত’ ক্যাম্পেইন ইতিমধ্যে ৭২,০০০ পরিবার এবং ২২০,০০০ এরও বেশি রোগীর কাছে ডিজিটাল স্বাস্থ্যসেবা পৌঁছে দিয়েছে।

ডিজিটাল হেলথকেয়ার সলিউশনস (ডিএইচ), ইউকে এইডের সহায়তায় এবং কনসার্ন ওয়ার্ল্ডওয়াইডের তত্ত্বাবধানে, খুলনা এবং বরিশালের সুবিধাবঞ্চিত মানুষের জন্য স্বাস্থ্যসেবা আরও সহজলভ্য করে তুলতে, ‘আমরা নিশ্চিন্ত’ নামের এই নতুন ক্যাম্পেইন চালু করেছে। করোনা মহামারীর পরিপ্রেক্ষিতে শুরু করা এই ক্যাম্পেইনটির রেজিস্ট্রেশনের ৯০ দিন পর্যন্ত মেয়াদ থাকবে এবং এর অধীনে রোগীরা পাচ্ছেন, ডক্টর চ্যাট, ডক্টর ভিডিও কল, চিকিৎসা ক্যাশব্যাক এবং করোনা সিম্পটম চেকারের মতো সেবা, একদম ফ্রিতে।

ইতিমধ্যে, ৭২০০০ পরিবার এবং স্বাস্থ্য ও সমাজকর্মীরা এই ক্যাম্পেইনের দ্বারা অভিজ্ঞ এমবিবিএস ডাক্তারদের পরামর্শ নিয়েছেন ও এটুআই এবং ডিজিএইচএস উপসর্গ পরীক্ষা ডিভাইসের একটি সিরিজের মাধ্যমে করোনা পরীক্ষা করেছেন। আমরা নিশ্চিন্ত প্যাকেজের আওতায় চিকিৎসা ক্যাশব্যাক, সাধারণ জনগণের জন্য করোনা পরীক্ষার খরচ অনেক কমিয়ে আনার পাশাপাশি তাদের আরও দিয়েছেন আর্থিক সহায়তা ফলে অনেক সুবিধাবঞ্চিত মানুষদের জন্যই স্বাস্থ্য সুরক্ষা হয়ে উঠেছে সাশ্রয়ী এবং সুলভ।

আমরা নিশ্চিন্ত প্যাকেজের চিকিৎসা ক্যাশব্যাকের মাধ্যমে একজন রোগী পাচ্ছেন করোনা হোম আইসোলেশনে জন্য ২০০০ টাকা, হাসপাতাল ভর্তির জন্য ৪০০০ টাকা এবং জীবন বীমা হিসেবে ১০,০০০ টাকা।এছাড়াও ডিজিটাল হেলথকেয়ার সলিউশনস (ডিএইচ) ইউকে এইডের সাথে যৌথ ভাবে তৈরি করেছে কোভিড -১৯ নমুনা সংগ্রহ বুথ। এই নমুনা সংগ্রহ বুথটি ইন্সটিটিউট অফ আর্কিটেক্টস বাংলাদেশের তত্ত্বাবধানে কোরিয়ান ডিজাইনে নির্মিত হয়েছে।

ডিজিটাল হেলথকেয়ার সলিউশনস এর বিশ্বাস, এর দ্বারা, এসেন্সিয়াল হেলথকেয়ার ফর দা দিসঅ্যাডভানটেজড ইন বাংলাদেশ (ইএইচডি)বা সুবিধাবঞ্চিতদের জন্য প্রয়োজনীয় স্বাস্থ্যসেবা প্রকল্পের মাধ্যমে উপজেলা পর্যায়ে থেকে সম্ভাব্য কোভিড -১৯ রোগীদের নমুনা সংগ্রহ করে কোভিড -১৯ মহামারীর বিরুদ্ধে এই লড়াইয়ে আরও এক ধাপ এগিয়ে নিতে বাংলাদেশের জনগনকে সহায়তা করবে।

ইএইচডি কনসোর্টিয়ামের সদস্য হিসাবে ডিজিটাল হেলথকেয়ার সলিউশনস (ডিএইচ), কনসার্ন ওয়ার্ল্ডওয়াইডের নেতৃত্বে এবং ইউকে এইড দ্বারা অর্থায়িত, এই প্রকল্পে একটি বাস্তবায়নকারী অংশীদার হিসাবে কাজ করছে যার লক্ষ্য স্বাস্থ্য, পুষ্টি এবং পরিবার পরিকল্পনায় সার্বজনীন অ্যাক্সেস নিশ্চিত করে সুবিধাবঞ্চিতদের মধ্যে উন্নতির পাশাপাশি অসুস্থতা এবং মৃত্যুহার কমিয়ে আনা।
ডিজিটাল হেলথকেয়ার সলিউশনস(ডিএইচ) এর আমরা নিশ্চিন্ত প্যাকেজ, টেলি-মেডিসিন পরিষেবা এবং চিকিৎসা ক্যাশব্যাকের মাধ্যমে এই লক্ষ্যে আরও অবদান রাখছে সুবিধাবঞ্চিত মানুষের কাছে ডিজিটাল স্বাস্থ্যসেবা পৌঁছে দিয়ে।

ডিএইচ এই প্রকল্পের মাধ্যমে এবং ডিআরআরএ, কনসোর্টিয়াম সদস্য কেএমএসএস এবং পিএইচডি – এর সহায়তায় ইতিমধ্যে খুলনা এবং বরিশাল বিভাগের গ্রামীণ অঞ্চলের ১৪০,৩৪৫ জন প্রতিবন্ধী এবং ২,০০৪,৯৯৯ জন সুবিধাবঞ্চিত মানুষকে সাশ্রয়ী মূল্যে স্বাস্থ্যসেবা সরবরাহ করতে সক্ষম হয়েছে।
ভবিষ্যতে, ডিএইচ এর, ইউকে এইডের সহায়তায় স্বাস্থ্যকর্মী, সরকারী কর্মকর্তা এবং স্থানীয়দের কোভিড -১৯ মহামারীতে ভিডিও কল বুথ এবং ই-লার্নিং প্ল্যাটফর্মের মাধ্যমে চিকিৎসকের পরামর্শ এবং তাত্ক্ষণিক স্বাস্থ্য বিষয়ক তথ্য বিভিন্ন অঞ্চলে ২০২২ সালের মধ্যে পৌঁছে দেওয়ার মতো আরও পরিকল্পনা রয়েছে।

বিডি প্রেসরিলিস / ০১ সেপ্টেম্বর /এমএম


LATEST POSTS
আমরা নেটওয়ার্কস’র ১০০ কোটি টাকার জিরো কুপন বন্ড অনুমোদন

Posted on সেপ্টেম্বর ২৪th, ২০২০

দারাজেই হলো রিয়েলমি সি সেভেন্টিন স্মার্টফোনের গ্লোবাল লঞ্চ

Posted on সেপ্টেম্বর ২৪th, ২০২০

প্রথম দিনেই সর্বোচ্চ দামে ওয়ালটন শেয়ারের লেনদেন শুরু

Posted on সেপ্টেম্বর ২৪th, ২০২০

জেমস বন্ডের নতুন ছবির পার্টনার নকিয়া

Posted on সেপ্টেম্বর ২৪th, ২০২০

দেশের বাজারে ভিভোর নতুন বাজেট ফোন ওয়াই২০

Posted on সেপ্টেম্বর ২৪th, ২০২০

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান

Posted on সেপ্টেম্বর ২৪th, ২০২০

ইউএস-বাংলা অ্যাসেটের সাথে বিপ্রপার্টির চুক্তি স্বাক্ষর

Posted on সেপ্টেম্বর ২৩rd, ২০২০

রিগ্যাল ফার্নিচারের পরিবেশক সম্মেলন অনুষ্ঠিত

Posted on সেপ্টেম্বর ২৩rd, ২০২০

ই-কমার্স প্লাটফর্ম যাচাই.কম এ ৩৬ টাকা কেজিতে মিলবে পিয়াজ

Posted on সেপ্টেম্বর ২৩rd, ২০২০

অপো ও বাটা গ্রাহকদের জন্যে বিশেষ ডিসকাউন্ট

Posted on সেপ্টেম্বর ২৩rd, ২০২০