Follow us

২৩ দফা ইশতেহার ঘোষণা করলো টিম ইউনাইটেড

 

নিজস্ব প্রতিবেদক :: দেশের ইন্টারনেট সেবাদাতা প্রতিষ্ঠানগুলোর সংগঠন আইএসপিএবির কার্যকরী কমিটির আগামী মেয়াদের (২০১৯-২০ থেকে ২০২০-২১) নির্বাচন উপলক্ষে টিম ইউনাইটেড প্যানেল ইশতেহার ঘোষণা করেছে। ২৩ দফার এই ইশতেহারে একটি সুনির্দিষ্ট পথ নির্দেশিকা রয়েছে। আগামী মেয়াদে টিম ইউনাইটেড নির্বাচিত হলে কী করবে এবং আইএসপিএবিকে কোথায় রেখে যাবে তার একটি পরিস্কার ইমেজ পাওয়া যায় এই ইশতেহার থেকে। টিম ইউনাইটেডের প্রধান লক্ষ্য হলো সদস্যদের স্বার্থ রক্ষা।প্রসঙ্গত, আইএসপিএবির নির্বাচন আগামী ৬ জুলাই অনুষ্ঠিত হবে। নির্বাচনে টিম ইউনাইটেড ও টিম ক্যাটালিস্ট নামে দুটি প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করছে।

আম্বার আইটির প্রধান নির্বাহী আমিনুল হাকিমের নেতৃত্বে প্যানেল ঘোষণা করা হয়েছে। টিম ইউনাইটেড প্যানেলে রয়েছেন বর্তমান কমিটির ছয়জন। টিম ইউনাইটেডের প্যানেলে পুরনোদের মধ্যে রয়েছেন বর্তমান সভাপতি আমিনুল হাকিম, সাধারণ সম্পাদক ইমদাদুল হক, রাশেদ আমিন বিদ্যুৎ, কামাল হোসেন, মইন উদ্দিন আহমেদ ও খন্দকার মুহাম্মদ আরিফ। নতুন ৩ জন হলেন চট্টগ্রামের সিটিজি টেলিকমের ব্যবস্থাপনা পরিচালক জাহিন আনোয়ার, ঢাকার কেএস নেওয়ার্কের প্রধান নাজমুল করিম ভুঁইয়া এবং নেক্সট অনলাইন ও লেভেল থ্রির ব্যবস্থাপনা পরিচালক জুনায়েদ আহমেদ।

ঘোষিত ইশতেহারে টিম ইউনাইটেড দেশের সব আইএসপি ব্যবসাকে আইটি এনাবল সার্ভিসের আওতায় নিয়ে আসার উদ্যোগ, সব আইএসপিকে কনসোর্টিয়ামের মাধ্যমে নতুন এনটিটিএন লাইসেন্সের জন্য যে আবেদন করা হয়েছে তা প্রাপ্তি নিশ্চিত করা, বিনামূল্যে সেবা প্রদানের জন্য আইএসপিএবির নিজস্ব তত্ত্বাবধানে একটি নতুন এনআইএক্স প্রতিষ্ঠা করা, ইন্টারনেট সার্ভিসের জন্য একটি সুস্থ ও ব্যবসাবান্ধব পরিবেশ তৈরিতে সব আইএসপি ও আইআইজিগুলোকে একতাবদ্ধ করার উদ্যোগ নেবে। অন্যদিকে ফাইভ-জির হুমকি মোকাবেলায় আইএসপিএবির সব সদস্যকে নিয়ে একটি কনসোর্টিয়াম গঠনের মাধ্যমে লাইসেন্সড-ফ্রিকোয়েন্সি নিশ্চিত করা, লাস্ট মাইল ওভারহেড ক্যাবল সংক্রান্ত বিষয়ে সরকার ও সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলোর সঙ্গে আলোচনা করে একটি সমন্বিত ও কার্যকরী পরিকল্পনার বাস্তবায়ন করা, এপনিকের বার্ষিক সদস্য চাঁদা প্রদান সহজ করার লক্ষ্যে বাংলাদেশ ব্যাংক ও এনবিআর-এর মাধ্যমে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা, ইনফো সরকার-৩ প্রজেক্টে আইএসপিএবি সদস্যদের মাধ্যমে লাস্ট মাইল কানেকশন প্রদান নিশ্চিত করা, আইএসপিএবিদের জন্য অ্যাক্টিভ শেয়ারিংয়ের প্রয়োজনীয় অনুমতির অনুমতির ব্যবস্থা করা, বিভাগীয় আইএসপিএবির সাব কমিটি গঠন, আইএসপি ব্যবসাকে অবৈধ দখলদারিদের কবল থেকে মুক্ত রাখতে সরকার ও বিটিআরসিকে সঙ্গে নিয়ে জোর প্রচেষ্টা অব্যাহত রাখা, আইএসপিএবির জন্য নিজস্ব স্থায়ী অফিস নিশ্চিত করার কথা ইশতেহারে ঘোষণা করা হয়েছে।

টিম ইউনাইটে ইশতেহারে আরও আরও উল্লেখ করেছে, প্রতিবছর আইএসপিএবির তত্ত্বাবধানে অন্তত দু’টি আন্তর্জাতিকমানের ও ৪টি জাতীয় পর্যায়ের প্রশিক্ষণ ও সেমিনারের আয়োজন করা, ফিক্সড ব্রডব্যান্ডের গ্রাহক সংখ্যা বাড়ানোর লক্ষ্যে এবং ইন্টারনেট ব্যবহারের সচেতনতা বৃদ্ধিতে বিভিন্ন স্কুল কলেজ ও শিক্ষা প্রতিষ্ঠানে সেমিনার আয়োজন অব্যাহত রাখা এবং এনটিটিএন অপারেটরদের বিভিন্ন ছায়া-প্রতিষ্ঠানের অপতৎপরতা বন্ধের ব্যবস্থা করা হবে।

টিম ইউনাইটেডের লিডার আম্বার আইটির প্রধান নির্বাহী আমিনুল হাকিম বলেন, আমাদের উদ্দেশ্য হলো আইএসপিএবির মর্যাদা সমুন্নত রাখা এবং এর সদস্যদের স্বার্থ রক্ষা করা। যারা আইএসপি ব্যবসাকে কুক্ষিগত করতে চায়, গোষ্ঠীর কাছে অন্তরীণ করতে চায়, সন্ত্রাসী কার্যকলাপ করে আসল ব্যবসায়ীদের মার্কেট থেকে সরিয়ে দিতে চায় তাদের বিরুদ্ধে জনমত তৈরি করে ব্যবসায়ীদের পাশে থাকবে টিম ইউনাইটেড।

বিডি প্রেস রিলিস / ০৪ জুলাই ২০১৯ /এমএম


LATEST POSTS
প্রিমিয়ার ব্যাংক ও নগদের মধ্যে রেমিট্যান্স বিতরণ বিষয়ক চুক্তি স্বাক্ষর

Posted on এপ্রিল ১৭th, ২০২৪

প্রিমিয়ার ব্যাংক ও নগদের মধ্যে রেমিট্যান্স বিতরণ বিষয়ক চুক্তি স্বাক্ষর

Posted on এপ্রিল ১৭th, ২০২৪

বিজ্ঞাপনী প্রতিষ্ঠানকে আইনি নোটিশ, চুক্তি বাতিল

Posted on এপ্রিল ১৭th, ২০২৪

অনারের মিডরেঞ্জ ফ্ল্যাগশিপ স্মার্টফোন এক্স৯বি

Posted on এপ্রিল ১৭th, ২০২৪

ঢাকায় অনারের আরোও নতুন দুটি আউটলেট

Posted on এপ্রিল ৬th, ২০২৪

স্বাধীনতা দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে রূপালী ব্যাংকের শ্রদ্ধা

Posted on মার্চ ২৬th, ২০২৪

মিনিস্টার গ্রুপ-ফরাজী হাসপাতালের মাঝে সমঝোতা

Posted on মার্চ ২৬th, ২০২৪

লাইজলের বিশেষ ক্যাম্পেইন

Posted on মার্চ ২৬th, ২০২৪

আইডিপি এডুকেশনের সঙ্গে গ্রামীণফোনের চুক্তি

Posted on মার্চ ২৫th, ২০২৪

চলতি মাসে ভারতে ৫০ লাখ টাকার ফ্যান রপ্তানি করেছে ওয়ালটন

Posted on মার্চ ২৪th, ২০২৪