Follow us

১২৫ সিসির নতুন পালসার এলো

নিজস্ব প্রতিবেদক :: ১২৫ সিসির নতুন পালসার ভারতের বাজারে ছাড়া হয়েছে। মডেল বাজাজ পালসার এনএস ১২৫। এটি দেখতে অনেকটা পালসারের পূর্বের এনএস মডেলের মতো। শুধু সিলিন্ডার ক্যাপাসিটি কম।ভারতে ১২৫ সিসির নতুন পালসার বিক্রি হচ্ছে ৯৩ হাজার ৬৭০ রুপিতে। বাইকটি বাংলাদেশের বাজারে কবে নাগাদ আসবে সে সম্পর্কে গ্লোবাল বাজাজ কিছু জানায়নি।

নতুন পালসার সিসির দিক দিয়ে কিছুটা কম হলেও দেখতে নেকেড স্পোর্টস ঘরানার। নতুন মডেলটি পালসার এনএস ১৬০ এবং এনএস ২০০ মডেলটি থেকে উদ্বুদ্ধ। ফলে আগের এনএস মডেল দুইটি থেকে এর পুরো অবয়ব ধার করা হয়েছে।বাইকটিতে রয়েছে ১২৫ সিসির ডিটিএসআই ইঞ্জিন। এই ইঞ্জিন পেরিমিটার ফ্রেমে সংযোজন করা হয়েছে। এতে ১২ বিএইচপি টর্ক এবং ১১ নিউটন মিটার শক্তি পাওয়া যাবে। বাইকটি ৫ গিয়ারের।

নতুন মডেলেরর পালসারের সামনে টেলিস্কোপিক ফর্ক এবং পেছনে নাইট্রক্স মনো শক অ্যাবসর্ভার দেয়া হয়েছে। নিরাপত্তার জন্য আছে ২৪০ মিলিমিটারের ফ্রন্ট ডিস্ক ব্রেক এবং পেছনে ১৩০ মিলিমিটারের ড্রাম ব্রেক। এতে এবিএস নেই। তবে সিবিএস দেয়া হয়েছে।বিচ ব্লু, ফেয়ারি অরেঞ্জ, বার্ন্ট রেড এবং পিউটার গ্রে-এই চারটি রঙের মিশ্রণে বাইকটি পাওয়া যাবে।

বিডি প্রেসরিলিস / ২৪ এপ্রিল ২০২১ /এমএম