Follow us

১০ কোটি ব্যবহারকারীর কাছে পৌঁছানোর পরিকল্পনা করছে রিয়েলমি

 

নিজস্ব প্রতিবেদক :: প্রযুক্তি বিশ্বে স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমির উত্থান সবাইকে অবাক করেছে। ২০১৮ সালের মে মাসে প্রযুক্তি বাজারে আবির্ভূত হয়ে মাত্র দুই বছরের মধ্যে রিয়েলমি বিশ্বের দ্রুততম বর্ধনশীল স্মার্টফোন ব্র্যান্ড হয়ে উঠেছে। এই সময়ের মধ্যে কোম্পানি সাড়ে ৩ কোটি ব্যবহারকারীর হাতে পৌঁছে গেছে। টেক-ট্রেন্ডি ব্র্যান্ডটি আগামী দুই- তিন বছরের মধ্যে ১০ কোটি ব্যবহারকারীর একটি হাতে পৌঁছানোর আশা করছে।

চোখ ধাঁধানো ডিজাইন ও শক্তিশালী পারফরম্যান্সের রিয়েলমি স্মার্টফোনগুলো তরুণ প্রজন্মের মধ্যে জনপ্রিয় হয়ে উঠেছে। ব্র্যান্ডটি ইতোমধ্যে চীন, ভারত, থাইল্যান্ড, ইন্দোনেশিয়া, পাকিস্তান, মালয়েশিয়া সহ ২৭টি দেশ ও অঞ্চলের স্মার্টফোন বাজারে প্রবেশ করেছে। ২০১৯ সালে রিয়েলমি ইউরোপে এর পণ্য বিক্রি শুরু করে। তরুণ প্রজন্মের দৈনন্দিন প্রযুক্তিগত চাহিদা পূরণের প্রতিশ্রুতি নিয়ে ট্রেন্ডসেটার ব্র্যান্ডটি ২০২০ সালের ফেব্রুয়ারিতে বাংলাদেশে প্রবেশ করে এবং প্রতিটি নতুন স্মার্টফোন তাৎক্ষণিকভাবে সাফল্য লাভ করে।

চমৎকার সব স্মার্টফোন বাজারে এনে সারা বিশ্বে রিয়েলমি একটি বিশাল ফ্যানবেস তৈরি করেছে এবং দিন দিন এটি আরো বড় হচ্ছে। দক্ষিণ-পূর্ব এশিয়ার শীর্ষ পাঁচ ফোন বিক্রেতার কাতারে নাম লিখিয়েছে রিয়েলমি। যদিও মহামারীর সময় বিশ্ব প্রযুক্তি বাজারে বিক্রি ব্যাপক হ্রাস পায়, সময়োপযোগী উদ্যোগ এবং ডিজিটাল বিপণনের মাধ্যমে রিয়েলমি একটি স্থিতিশীল প্রবৃদ্ধি অব্যাহত রাখতে সক্ষম হয়।

‘টেক ট্রেন্ডসেটার লাইফের পপুলারাইজার’ হিসেবে ‘ডেয়ার টু লিপ’ স্পিরিটে বেগবান রিয়েলমি বিশ্বের দ্রুততম বর্ধনশীল স্মার্টফোন ব্র্যান্ডে পরিণত হয়েছে। সম্প্রতি ব্র্যান্ডটি এআইওটি দুনিয়ায়ও প্রবেশ করেছে এবং ‘দ্রুততম বর্ধনশীল এআইওটি ব্র্যান্ড’ হবার পরিকল্পনা নিয়েছে। এ জন্যে রিয়েলমি স্মার্ট টিভি, ইয়ারফোন, ব্যান্ড এবং ঘড়ি, স্পিকার, ইন-কার চার্জার, ব্যাকপ্যাক, লাগেজ কেস, এমনকি টুথব্রাশসহ নানান এআইওটি পণ্য বাজারে আনছে।

এ বছর ব্র্যান্ডটি ১ কোর প্রোডাক্ট, ৪ স্মার্ট হাব এবং ‘এন’ আইওটি পণ্যের সমন্বয়ে তরুণ প্রজন্মের ক্ষমতায়নের জন্য ‘১+৪+এন’ স্ট্র্যাটেজি গ্রহণ করেছে। সাম্প্রতিক এ স্ট্র্যাটেজির প্রধান উদ্দেশ্য হচ্ছে আপনি আপনার, বাড়ি, কিংবা ভ্রমণ, যেখানেই থাকুন না কেন শুধুমাত্র স্মার্টফোনের মাধ্যমেই সব পণ্য পরিচালনা করতে পারবেন। কাজেই আপনি আপনার স্মার্ট ডিভাইসের সাথে সংযুক্ত থাকবেন সবসময়।

২০২০ সালের শেষনাগাদ স্মার্ট টিভি, বৈদ্যুতিক টুথব্রাশ সহ ৫০টি এআইওটি পণ্য নিয়ে আসার পরিকল্পনা করেছে রিয়েলমি এবং এই আগামী বছর এ সংখ্যা ১০০ তে উন্নীত করা হবে। এবং সহজলভ্যতার জন্যে এসব পণ্য তরুণদের পছন্দের তালিকায় শীর্ষস্থান দখল করে নিবে। এবং এসব সময়োপযোগী সিদ্ধান্তের মাধ্যমে, নতুন পণ্যসামগ্রী নিয়ে আগামী দুই থেকে তিন বছরের মধ্যে ১০ কোটি ব্যবহারকারীর কাছে পৌঁছানোর আশা করছে রিয়েলমি।

বিডি প্রেসরিলিস / ০৪ জুলাই ২০২০ /এমএম


LATEST POSTS
দেশের বাজারে ‘হট ৯ প্লে’ নিয়ে এলো ইনফিনিক্স

Posted on আগস্ট ৫th, ২০২০

ক্রেতাদের জন্য স্যামসাং’র উদ্ভাবনী ক্যাম্পেইন

Posted on আগস্ট ৪th, ২০২০

নতুন তিন পিক্সেল ফোন আনল গুগল

Posted on আগস্ট ৪th, ২০২০

একচার্জে সারাদিন চলে অ্যাপলের ম্যাকবুক এয়ার

Posted on আগস্ট ৪th, ২০২০

ঈদ ফ্যাশনে টিউডর স্টাইল

Posted on আগস্ট ৪th, ২০২০

কোরবানির গোশত বাসায় পৌঁছে দেবে যাচাই ডট কম

Posted on জুলাই ৩১st, ২০২০

‘অ্যাপল’ ওয়াচ আনল অপো

Posted on জুলাই ৩১st, ২০২০

স্যামসাংকে হটিয়ে শীর্ষে স্মার্টফোন বিক্রেতা হুয়াওয়ে

Posted on জুলাই ৩১st, ২০২০

শুধু ইভ্যালিতে পাওয়া যাবে ওয়ান প্লাস ‘নর্ড’ স্মার্টফোন

Posted on জুলাই ৩১st, ২০২০

বিকাশে কেনা যাবে কোরবানির পশু

Posted on জুলাই ২৯th, ২০২০