Follow us

হুয়াওয়ে ওয়াই নাইন ২০১৮

হুয়াওয়ে ওয়াই নাইন ২০১৮

শীর্ষস্থানীয় স্মার্টফোন প্রতিষ্ঠান হুয়াওয়ে সম্প্রতি ওয়াই সিরিজের চার ক্যামেরা ও শক্তিশালী ব্যাটারির স্মার্টফোন ওয়াই নাইন ২০১৮ দেশের বাজারে উন্মোচন করেছে। ফোনটির মূল আকর্ষণ হচ্ছে এর শক্তিশালী ব্যাটারি, চার ক্যামেরা ও তিনটি কার্ড স্লট ব্যবহারের সুবিধা।

ক্রয়ের সময়ে ফোনটিতে দেয়া আছে হালনাগাদ অ্যান্ড্রয়েড ৮.০ ওরিও অপারেটিং সিস্টেম। এছাড়া দ্রুত ও পরিবর্তনশীল দৃষ্টিনন্দন থিম, হাইকেয়ার, ওয়াই-ফাই ব্রিজ, ইউজার মোড, বিল্ট-ইন অ্যান্টিভাইরাস, হুয়াওয়ে আইডি ও ক্লাউড স্টোরেজ, হুয়াওয়ে শেয়ার এবং সবচেয়ে উল্লেখযোগ্য নাক্ল সেন্সরের মতো ফিচারসম্বলিত ডিভাইসটিতে ব্যবহার করা হয়েছে হুয়াওয়ে ইএমইউআই ৮।

হুয়াওয়ে ওয়াই নাইন ২০১৮-এর নিরাপত্তা ব্যবস্থা আরো জোরদার করতে ফেস আনলক ফিচার যুক্ত করা হয়েছে। এর ফলে ব্যবহারকারীরা সেটিংস থেকে ফেস আনলক অপশন চালু করে নিয়ম অনুযায়ী নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করতে পারবেন। ফিচারটির মাধ্যমে শনাক্ত করা সকল তথ্য হুয়াওয়ের কিরিন প্রসেসরে ট্রাস্টেড এক্সিকিউশন এনভায়রনমেন্টের (টিইই) মধ্য দিয়ে সংরক্ষিত থাকবে। ফেস আনলক অপশনটি আনুমানিক মাত্র ৮০০ মিলিসেকেন্ডে ফোন আনলক করতে সক্ষম বলে জানা গেছে।

হুয়াওয়ে স্মার্টফোনটিতে ব্যবহার করেছে ১৩ ও ২ মেগাপিক্সেলের ডুয়েল ব্যাক ক্যামেরা এবং মনোমুগ্ধকর সেলফি তোলার জন্য ১৬ ও ২ মেগাপিক্সেলের ডুয়েল ফ্রন্ট ক্যামেরা নিয়ে মোট চারটি ক্যামেরা। অটোফোকাস, বিএসআই সেন্সর, উন্নত ফ্ল্যাশ, জিও ট্যাগিং, প্যানোরমা, সেলফ টাইমার, লাইট পেন্টিং ও ফেস ডিটেকশন ফিচার রয়েছে এতে। পেশাদার ক্যামেরা ব্যবহারকারীদের জন্য এতে কম আলোতে ঝকঝকে ছবি তোলার সুবিধা রয়েছে। ফোনটির সামনে ও পেছনে ক্যামেরাগুলোতে দেয়া হয়েছে একটি করে আরজিবি ও মনোক্রোম লেন্স, আর এর ফলে ক্যামেরা দিয়ে তোলা ছবি অত্যন্ত নিখুঁত হয়ে থাকে।

৫.৯ ইঞ্চির আইপিএস ডিসপ্লেসমৃদ্ধ নোভা টুআইতে ফুল এইচডি থেকেও আরো উন্নত (১০৮০*২১৬০) রেজ্যুলেশনের স্ক্রিন ব্যবহার করা হয়েছে। স্ক্রিন পিক্সেলে অনেক সুক্ষ্ম কাজের কারিগরি দেখিয়েছে হুয়াওয়ে যা ব্যবহারকারীকে দেবে ট্রু-টু-লাইভ কালার ও ভিভিড ইমেজ। চোখের যাতে ক্ষতি না হয় সে লক্ষ্যে এতে ব্লু লাইট ফিল্টার ব্যবহার করা হয়েছে অত্যন্ত নিখুঁতভাবে।

উল্লেখ্য, হুয়াওয়ে ফোনটিতে স্মার্টফোনে ব্যবহার করেছে ফুলভিউ ডিসপ্লে।
ডিভাইসটিতে প্রসেসর হিসেবে ব্যবহার করা হয়েছে ক্ষমতাসম্পন্ন হাইসিলিকন কিরিন ৬৫৯ মডেলের ৬৪ বিটের শক্তিশালী অক্টাকোর প্রসেসর। দ্রুতগতিতে মাল্টিটাস্কিং, গেম খেলাসহ অন্যান্য কাজ করতে এতে আছে ৩ জিবি র‌্যাম ও ৩২ জিবি রম বা অভ্যন্তরিণ মেমোরি। এছাড়া মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ২৫৬ গিগাবাইট পর্যন্ত মেমোরি বাড়ানো যাবে।

বিল্ট-ইন ডুয়েল সিম ডুয়েল ষ্ট্যান্ডবাই কানেক্টিভিটি ও একটি মাইক্রোএসডি কার্ড ব্যবহারের প্রযুক্তির পাশাপাশি সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করতে বিশ্বমানের বায়োম্যাট্রিক ফিঙ্গারপ্রিন্ট রিকোগনিশন প্রযুক্তি আছে হ্যান্ডসেটটিতে। শুকনা এমনকি ভেজা হাতেও ৩৬০ ডিগ্রি কোণে ফোন আনলক করা, ছবি তোলা এবং কল রিসিভ করা যায়।

দীর্ঘ সময় ধরে চিন্তামুক্ত ব্যবহার নিশ্চিত করতে হুয়াওয়ে ওয়াই নাইন ২০১৮-তে আছে ৪০০০ মিলিঅ্যাম্পিয়ারের নন-রিমুভেবল ব্যাটারি। নরমাল, স্মার্ট ও আল্ট্রা পাওয়ার সেভিং মুডের সমন্বয়ে তিন লেভেলের ইন্টেলিজেন্ট পাওয়ার সেভিং প্রযুক্তি ব্যবহার করা হয়েছে হ্যান্ডসেটটির ব্যাটারি অংশে।

দেশব্যাপি হুয়াওয়ের সকল ব্র্যান্ড শপ ও অনুমোদিত মোবাইল আউটলেটে এক বছরের বিক্রয়োত্তর সেবাসহ মাত্র ১৯ হাজার ৫৯০ টাকায় পাওয়া যাচ্ছে হুয়াওয়ে ওয়াই নাইন ২০১৮।

(বিডি প্রেস রিলিস/২৪ এপ্রিল/এসএম)


LATEST POSTS
ডেলের সেরা সল্যুশন প্রোভাইডার স্মার্ট টেকনোলজিস

Posted on জুলাই ১৬th, ২০২৪

বাজার মাতাতে অনার নিয়ে আসছে এআই পোট্রেইট মাস্টার অনার ২০০ এবং

Posted on জুলাই ১৬th, ২০২৪

তিন স্বর্ণসহ সাতটি রপ্তানি পদক পেল প্রাণ-আরএফএল

Posted on জুলাই ১৫th, ২০২৪

শাহ্জালাল ইসলামী ব্যাংকের ৩৮১তম সভা অনুষ্ঠিত

Posted on জুলাই ৬th, ২০২৪

ইসলামী ব্যাংকের ভাটিয়ারী উপশাখা উদ্বোধন

Posted on জুলাই ৬th, ২০২৪

বিকাশের স্টুডেন্ট অ্যাকাউন্ট ক্যাশলেস লেনদেনে প্রস্তুত করবে ভবিষ্যৎ প্রজন্মকে

Posted on জুলাই ৬th, ২০২৪

‘ফুডি’র পথচলা শুরু

Posted on জুলাই ৬th, ২০২৪

বাজারে শক্তিশালী ব্যাটারি নিয়ে ভিভোর নতুন স্মার্টফোন

Posted on জুলাই ৬th, ২০২৪

বিশ্বখ্যাত ফটোগ্রাফি স্টুডিও হারকোর্ট ফিচার নিয়ে আসছে স্মার্টফোন অনার ২০০ সিরিজ

Posted on জুনe ৩০th, ২০২৪

ঈদে অনার স্মার্টফোনে অবিশ্বাস্য ক্যাশব্যাক ও ১ বছর পর্যন্ত ফ্রি ইন্টারনেট

Posted on জুনe ৮th, ২০২৪