Follow us

স্মার্টফোন মেলায় বিক্রিতে শীর্ষে হুয়াওয়ে পি৩০ লাইট

 

নিজস্ব প্রতিবেদক :: এবারের স্মার্টফোন ও ট্যাব মেলায় বিক্রির দিক থেকে শীর্ষে রয়েছে হুয়াওয়ের পি৩০ লাইট স্মার্টফোনটি। গেল মার্চে বৈশ্বিক উন্মোচন হয় হুয়াওয়ের আলোচিত ফ্ল্যাগশিপ পি৩০ সিরিজের। বাজারে আসার পরপরই এ সিরিজের তিনটি ফোনই বিভিন্ন র‌্যাংকিংয়ে জায়গা করে নিয়ে ক্রেতাদের কাছে জনপ্রিয় হয়ে উঠে।

প্রযুক্তি বিশেষজ্ঞদের অভিমত, এ বছরের সেরা স্মার্টফোনের তালিকাতেও পি৩০ সিরিজ জায়গা করে নেবে। কিন্তু গ্রাহকের আকাঙ্খা থাকলেও ফ্ল্যাগশিপ ফিচারের ফোনের জন্য গুণতে হয় চড়া দাম। তবে দাম বিবেচনায় যারা মাঝারি বাজেটেও ফ্ল্যাগশিপ ফোনের স্বাদ নিতে চান, তাদের জন্য সুখবর নিয়ে এসেছে হুয়াওয়ে। মাঝারি বাজেটে ফ্ল্যাগশিপ ঘরানার প্রিমিয়াম ডিজাইন, বিশাল স্টোরেজ সুবিধাসহ ফটোগ্রাফিক ফিচারের ফোন পি৩০ লাইট।মেলায় ঘুরতে এসেছেন বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত সাদমান। তিনি ফ্ল্যাগশিপ স্মার্টফোন কেনার জন্য মেলায় এসেছেন। তিনি জানালেন, দাম ও ফিচার বিবেচনায় হুয়াওয়ের পি৩০ লাইট স্মার্টফোনটি ভালো লেগেছে। ডিজাইনটাও খুবই ভালো।ফোনটি কিনেও ফেললাম।হুয়াওয়ের শপ ঘুরে দেখা গেছে বেশ ভীড়। শপে কর্মরত এক বিক্রয় প্রতিনিধি জানালেন, গ্রাহকরা শপ ঘুরে পি৩০ লাইট স্মার্টফোনটি কিনতে আগ্রহ দেখাচ্ছেন। অনেকে স্মার্টফোনটি কিনবে জন্য সরাসরি শপেও এসেছেন।

মাঝারি বাজেটের ফ্ল্যাগশিপ পি৩০ লাইটের ফিচার সম্পর্কে জেনে নেওয়া যাক-

ফটোগ্রাফির জন্য হতে পারে প্রথম পছন্দ:
এখন ফটোগ্রাফির জন্য ঢাউস সাইজের ডিসএলআর ক্যামেরার প্রয়োজন পড়ে না। স্মার্টফোন দিয়েই ফটোগ্রাফিতে তাক লাগানো যায়। এজন্য অবশ্য স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠানগুলো অনবরত ক্যামেরা ও লেন্স নিয়ে গবেষণা করে চলছে। যারা ফটোগ্রাফি ভালোবাসেন, এবং স্মার্টফোন দিয়ে দারুণ সব ছবিও তোলেন তাদের জন্য মাঝারি বাজেটে এবারের ঈদে প্রথম পছন্দ হতে পারে হুয়াওয়ের ফ্ল্যাগশিপ পি৩০ লাইট। ফোনটিতে ব্যবহার করা হয়েছে ওয়াইড অ্যাঙ্গেলের ট্রাইলেন্স ক্যামেরা। ডিজিটাল জুমিং সুবিধাসহ ফোনটিতে থাকছে ১.৮ অ্যাপারচারের ওয়াইড অ্যাঙ্গেল লেন্সের ২৪ মেগাপিক্সেলের প্রধান রিয়ার ক্যামেরা। এছাড়াও আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেলের ৮ মেগাপিক্সেল ও বোকেহ সুবিধাসহ ২ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা।

এখন উৎসব মানেই সেলফি। আপনার সেলফিগুলোকে আরও রঙিন করতে পি৩০ লাইট স্মার্টফোনটিতে ব্যবহার করা হয়েছে ২.০ অ্যাপারচারের ৩২ মেগাপিক্সেলের এআই ফ্রন্ট ক্যামেরা। সেলফিগুলোকে আরও বৈচিত্র্যময় করতে ফোনটিতে যোগ করা হয়েছে পোট্রেইট, প্যানারোমা, থ্রিডি প্যানারোমা, ফিল্টারিং, ক্যাপচার স্মাইলস, মিরর রিফলেকশন, টাইমার, এআর লেন্স, স্টিকারস প্রভৃতি।ফোনটিতে অনবরত ভিডিও ক্যাপচারিং করা যাবে। সাথে রয়েছে ১০৮০ পিক্সেলের ভিডিও রের্কডিংয়ের সুবিধা। পাওয়া যাবে ১৯২০ ও ১০৮০ পিক্সেলের ভিডিও রেজ্যুলেশন।ফোনটিতে আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স থাকায় ১২০ ডিগ্রির বিস্তৃত ভিউও পাওয়া যাবে। এছাড়াও সেলফি ক্যামেরায় আট ধরণের এবং ব্যাক ক্যামেরায় ২২ ধরণের দৃশ্য স্বয়ংক্রিয়ভাবে শনাক্ত করতে পারবে এআই ক্যামেরা অ্যাসিসটেন্ট।

রয়েছে বিশাল স্টোরেজ, চিন্তা ছাড়াই জমা করা যাবে অসংখ্য অ্যাপস, গান ও ভিডিও:
ছবি, ভিডিও, গান কিংবা অ্যাপস সংরক্ষণের ঝামেলা এড়াতে ফোনটিতে রয়েছে অনেক বড় স্টোরেজ সুবিধা। ৬ জিবি র‌্যামসহ ফোনটিতে ইন্টারনাল স্টোরেজের জন্য রয়েছে ১২৮ জিবি রম। ফলে স্টোরেজের চিন্তা ছাড়াই নির্ঝঞ্জাটভাবে ফোনটি ব্যবহার করা যাবে। এছাড়াও ফোনটিতে ৫১২ জিবি পর্যন্ত এক্সটারনাল মেমোরি ব্যবহার করা যাবে।

নজরকাড়া ডিজাইনে ছড়াবে মুগ্ধতা:
যারা ফ্যাশনসচেতন তাদের জন্য পি৩০ লাইট হতে পারে প্রথম পছন্দ। স্টাইলিশ ডিজাইনের ফোনটি এমনভাবে তৈরি করা হয়েছে যাতে খুব সহজেই হাতে ধরা যায়। স্লিম ও মসৃণ এ স্মার্টফোনটি থ্রিডি কার্ভড গ্লাস ডিজাইনের। তিনটি কালারে দৃষ্টি আকর্ষক গ্রাডিয়েন্ট ফিনিশের ফোনটি পাওয়া যাচ্ছে। মিডনাইট ব্ল্যাক, পার্ল হোয়াইট ও পিকক ব্লু এ তিনটি কালারে ৬.১৫ ইি র ফুল এইচডি ডিসপ্লের পি৩০ লাইট স্মার্টফোনটিতে ব্যবহার করা হয়েছে ডিউড্রপ ডিসপ্লে।

গেম খেলা যাবে ঝামেলাবিহীন:
এখন অনেক বড় বা ভালো গ্রাফিক্সের ভিডিও গেমস স্মার্টফোনেই খেলা যায়। এজন্য প্রয়োজন পড়ে ভালো মানের কনফিগারেশন। অন্যথায় গেমিং এক্সপেরিয়েন্স হয় খুবই খারাপ। পি৩০ লাইট স্মার্টফোনটির এ কনফিগারেশন দিয়ে বড় ও গ্রাফিকস গেমগুলো অনায়াসেই খেলা যাবে। এছাড়াও এ অভিজ্ঞতা আরও ভালো করার জন্য ফোনটিতে গ্রাফিকসের যুগান্তকারী প্রযুক্তি জিপিইউ টারবো ২.০ ব্যবহার করা হয়েছে। ফলে আরও দ্রুত ও মসৃণভাবে ফোনটি দিয়ে গেম খেলা যাবে।

ব্যাটারি:
অনেক সময় ধরে ব্যাক-আপের জন্য ফোনটিতে ব্যবহার করা হয়েছে ৩৩৪০ এমএএইচের শক্তিশালী ব্যাটারি। সাথে রয়েছে কুইক চার্জিং প্রযুক্তি যার ফলে ফোনটিতে অল্প সময়ে দ্রুত চার্জ করা যাবে।

দাম:
জাদুকরী সব ফিচারের পি৩০ লাইট স্মার্টফোনটির স্বাদ পেতে বাংলাদেশি গ্রাহকদের ফোনটি কিনতে হবে মাত্র ২৪,৯৯০ টাকা।

বিডি প্রেস রিলিস / ০৭ জুলাই ২০১৯ /এমএম


LATEST POSTS
ডায়াবেটিস চিকিৎসা নিয়ে ‘ডায়াবেটিস জার্নি’ অ্যাপ চালু

Posted on নভেম্বর ১২th, ২০১৯

ওয়ালটন ফ্রিজের কারখানায় চলচ্চিত্র তারকারা

Posted on নভেম্বর ১২th, ২০১৯

‘ভ্যাসলিন হিলিং প্রজেক্ট’ উদ্বোধন করলেন বিপাশা

Posted on নভেম্বর ১২th, ২০১৯

বিকাশ ও ফ্যামিলি হেলথ ইন্টারন্যাশনালের চুক্তি

Posted on নভেম্বর ১২th, ২০১৯

মোহনা টেলিভিশনের প্রতিষ্ঠাবার্ষিকীতে ওয়ালটনের শুভেচ্ছা

Posted on নভেম্বর ১২th, ২০১৯

দাম কমলো হুয়াওয়ে নোভা থ্রিআইয়ের

Posted on নভেম্বর ১২th, ২০১৯

দেশে রেডমি নোট ৮, ৮ প্রো আনলো শাওমি

Posted on নভেম্বর ১২th, ২০১৯

মুক্তি পেল পদ্মাপুরাণের প্রথম গান

Posted on নভেম্বর ১২th, ২০১৯

বনানীতে জিওর্দানোর আউটলেট

Posted on নভেম্বর ১২th, ২০১৯

মানুষের সেবায় কাজ করবো, এটাই অঙ্গীকার

Posted on নভেম্বর ১২th, ২০১৯