Follow us

স্মার্টফোনে ভিন্ন ধরনের ডিসপ্লে

 

নিজস্ব প্রতিবেদক :: একাধিক স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান ৯০ হার্জ ও ১২০ হার্জ রিফ্রেশ রেটের ডিসপ্লে বাজারে ছেড়ে গ্রাহকদের মন জয় করার চেষ্টা করছে। স্মার্টফোন ডিসপ্লের এই সব রেকর্ড ভেঙে দিল শার্প অ্যাকুওস জিরো ২। নতুন এই স্মার্টফোনে ২৪০ হার্জ রিফ্রেশ রেটের ডিসপ্লে ব্যবহার করেছে জাপানের কোম্পানিটি। সঙ্গে থাকছে স্ন্যাপড্রাগন ৮৫৫ চিপসেট আর অ্যানড্রয়েড ১০ অপারেটিং সিস্টেম। শার্প অ্যাকুওস জিরো ২ এর ডুয়াল ক্যামেরায় অপ্টিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন থাকছে। তবে এই ফোনের দাম সম্পর্কে কোন তথ্য প্রকাশ করেনি শার্প।

শার্প অ্যাকুওস জিরো ২ তে রয়েছে একটি ৬.৪ ইঞ্চি ফুল এইচ ডি প্লাস কার্ভড ওলিড ডিসপ্লে। এই ডিসপ্লেতে ২৪০ হার্জ রিফ্রেশ রেট থাকছে। আসুস ও রেজারের গেমিং স্মার্টফোনে ১২০ হার্জ রিফ্রেশ রেটের ডিসপ্লে দেখা গিয়েছে। শার্প অ্যাকুওস জিরো ২ ফোনের ব্যাটারি কত সময় চলবে তা নিয়ে জল্পনা শুরু হয়েছে।

শার্প অ্যাকুওস জিরো ২ তে থাকছে ১২.২ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর। রিয়ার ক্যামেরায় থাকছে অপ্টিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন। সঙ্গে থাকছে একটি ২১.১ মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা। সেলফি তোলার জন্য থাকছে একটি ৮ মেগাপিক্সেল সিএমওএস সেন্সর। এই ফোনের ডিসপ্লের নিচে থাকছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। শার্প অ্যাকুওস জিরো ২ এর ওজন ১৪৩ গ্রাম। এই ফোনের আয়তন ১৫৮X৭৪X৮.৮ মিমি।

চোখ ধাঁধানো ডিসপ্লের সাথেই শার্প অ্যাকুওস জিরো ২ এর ভিতরে থাকছে একটি স্ন্যাপড্রাগন ৮৫৫ চিপসেট। সঙ্গে আছে ৮ জিবি র‍্যাম আর ২৫৬ জিবি স্টোরেজ। ফোনের ভিতরে থাকছে একটি ৩,১৩০ মিলি অ্যাম্পিয়ার আওয়ার ব্যাটারি। থাকছে আইপিএক্স৫, আইপিএক্স৮ আর আইপি৬এক্স সার্টিফিকেশন।

বিডি প্রেসরিলিস / ৩০ সেপ্টেম্বর ২০১৯ /এমএম


LATEST POSTS
বেসরকারি পর্যায়ে প্রথম ‘এসডিজি প্রতিবেদন’ প্রকাশ

Posted on ফেব্রুয়ারী ২৩rd, ২০২০

ভাষা শহীদদের প্রতি রূপালী ব্যাংকের শ্রদ্ধা

Posted on ফেব্রুয়ারী ২২nd, ২০২০

দুবাইয়ে প্রাণ’র আমদানিকারক সম্মেলন অনুষ্ঠিত

Posted on ফেব্রুয়ারী ২২nd, ২০২০

দেশে প্রথম বেসরকারি বিটুমিন প্ল্যান্ট উদ্বোধন

Posted on ফেব্রুয়ারী ২২nd, ২০২০

সিটি ব্যাংক ও টিভিএসের চুক্তি স্বাক্ষর

Posted on ফেব্রুয়ারী ২২nd, ২০২০

বগুড়ায় ইসলামী ব্যাংকের উন্নয়ন সম্মেলন

Posted on ফেব্রুয়ারী ২১st, ২০২০

‘অপো এফ১৫’ ৫ মিনিট চার্জে কথা বলা যাবে ২ ঘণ্টা

Posted on ফেব্রুয়ারী ২১st, ২০২০

পুরনো পণ্য কেনার অনলাইন প্ল্যাটফর্ম সোয়্যাপ চালু

Posted on ফেব্রুয়ারী ২১st, ২০২০

সাভারে হুয়াওয়ের নতুন ব্র্যান্ডশপ উদ্বোধন

Posted on ফেব্রুয়ারী ২১st, ২০২০

আমেরিকায় স্মার্টফোন রপ্তানি করছে ওয়ালটন

Posted on ফেব্রুয়ারী ২১st, ২০২০