Follow us

স্বাধীনতা ব্যাংকার্স পরিষদের দ্বি-বার্ষিক সম্মেলন কাল

নিজস্ব প্রতিবেদক :: স্বাধীনতা ব্যাংকার্স পরিষদের দ্বি-বার্ষিক সম্মেলন-২০১৯ আগামীকাল (মঙ্গলবার) অনুষ্ঠিত হবে। সম্মেলনকে ঘিরে ব্যাংকপাড়ায় বিভিন্ন ব্যাংকের কর্মকর্তাদের মধ্যে এক অনাড়ম্বর পরিবেশ সৃষ্টি হয়েছে।মঙ্গলবার বিসিআইসি মিলনায়তনে সন্ধ্যা ছয়টা থেকে রাত সাড়ে নয়টা পর্যন্ত এ সম্মেলন হবে।

সম্মেলনের মাধ্যমে স্বাধীনতা ব্যাংকার্স পরিষদের কেন্দ্রীয় কার্য নির্বাহী কমিটির দায়িত্ব পরিবর্তন হয়। বিভিন্ন ব্যাংকের কর্মকর্তাদের ভোটের মাধ্যমে এ দায়িত্ব পরিবর্তন হয়ে থাকে। নির্বাচনে শুধু সভাপতি ও সাধারণ সম্পাদকের পদেই ভোট হয়। বাকি পদগুলো সভাপতি ও সাধারণ সম্পাদকের পছন্দ মোতাবেক নির্বাচিত করা হয়। আর তাতেই গত একমাস যাবত পদপ্রত্যাশী নেতারা বিভিন্ন ব্যাংক কর্মকর্তাদের কাছে নিজেদের পক্ষে ভোট চাওয়া এবং তাদের খোঁজ-খবর নিতে ব্যস্ত ছিলেন।

এবারের নির্বাচনে শীর্ষ দুইটি পদের জন্য বিভিন্ন ব্যাংকের সাতজন প্রার্থী ভোটের লড়াইয়ে অংশগ্রহণ করছেন। সভাপতি পদে লড়ছেন সংগঠনটির সাবেক সভাপতি হামিদুল ইসলাম শখা, সাবেক সাধারণ সম্পাদক মোহাম্মদ শওকত হোসেন সজল ও সাবেক সহসভাপতি আক্কাস আলী আকাশ। মাঠ পর্যায়ে এদের মধ্যে ভালো অবস্থানে রয়েছে শওকত হোসেন সজলের। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সহসভাপতি ছিলেন।সভাপতি নির্বাচিত হলে শওকত হোসেন ব্যাংকপাড়ায় বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়ন করার লক্ষ্যে কাজ করবেন।

এছাড়া সাধারণ সম্পাদক পদপ্রার্থী রয়েছে- মারুফ জামান কল্লোল, আশরাফুল আলম, সাব্বির আহমেদ শিমুল, মো. ইয়াছিন ও সরদার রাসেল। প্রসঙ্গত, স্বাধীনতা ব্যাংকার্স পরিষদের প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করবেন বাংলাদেশ ব্যাংকের ফেরদৌস আলম এবং সহকারী নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করবেন- আবু জাফর মোহাম্মদ মহিউদ্দীন ও সুমন কান্তি বাড়ৈ।

বিডি প্রেস রিলিস / ০৮ জুলাই ২০১৯ /এমএম


LATEST POSTS
কিশোরগঞ্জে রূপালী ব্যাংকের অষ্টগ্রাম উপশাখা উদ্বোধন

Posted on আগস্ট ১৪th, ২০২২

৫ ক্যাটাগরিতে ক্রিয়েটিভ কমিউনিকেশন অ্যাওয়ার্ড জিতল ‘নগদ’

Posted on আগস্ট ১৪th, ২০২২

সিটিও ফোরাম ইনোভেশন হ্যাকাথনের নিবন্ধন শুরু

Posted on আগস্ট ১৩th, ২০২২

LEED Gold স্বীকৃতি পেলো বেঙ্গল প্লাস্টিকস

Posted on আগস্ট ১৩th, ২০২২

নারী উদ্যোক্তাদের প্রশিক্ষণ দিল আইপিডিসি

Posted on আগস্ট ১৩th, ২০২২

কেনাকাটায় স্বাচ্ছন্দ্য দিতে ‘সারা’ দিচ্ছে ৫০% মূল্যছাড়

Posted on আগস্ট ১১th, ২০২২

ওয়ালটনের তৈরি সিসিটিভি সিস্টেমের পণ্যের উদ্বোধন

Posted on আগস্ট ৯th, ২০২২

বঙ্গমাতার জন্মদিনে ২৫০০ নারীর ‘উপায়’ অ্যাকাউন্টে প্রধানমন্ত্রীর উপহার

Posted on আগস্ট ৯th, ২০২২

দারাজের শপাম্যানিয়া ক্যাম্পেইনে ক্রেতাদের জন্য দারুণ সব ডিল

Posted on আগস্ট ৯th, ২০২২

ঢাকা-ব্যাংকক রুটে পুনরায় ফ্লাইট চালাবে ইউএস বাংলা

Posted on আগস্ট ৭th, ২০২২