Follow us

সোলায়মান সুখনের কমন ফ্যাশন মিসটেক ভ্লগ

কমন ফ্যাশন মিসটেক

নিজস্ব প্রতিবেদক :: আগে দর্শনধারী তারপর গুণবিচারি। কিছু কিছু সামান্য ভুলের কারণে অনেক সময় নিজের ফ্যাশন সেন্স নিয়ে অনেকেই বিরক্তিকর অবস্থার সম্মুখীন হোন। আর সেটিই ভ্লগ। সম্প্রতি আলোচনায় এসেছে জনপ্রিয় সোশ্যাল মিডিয়া ব্যক্তিত্ব সোলায়মান সুখনের এমন একটি ভ্লগ ভিডিও। এতে দেখানো হয়েছে ফ্যাশনের ১৩ সাধারণ ভুল। প্রতিটি ভুল নিয়ে কথা বলেছেন সোলায়মান সুখন, দিয়েছেন সঠিক সমাধান। ফ্যাশন ব্র্যান্ড এক্সট্যাসি পাওয়ার্ড বাই ‘থার্টি ফ্যাশন কমন মিসটেক’ ভ্লগ ভিডিও ফেসবুক, ইউটিউবে ভাইরালে পরিণত হয়েছে।

গত ১৬ এপ্রিল সন্ধ্যায় সোলায়মান সুখন নিজের ফেসবুকে ভ্লগটি পোস্ট করেন। আলোচিত এই ভিডিওটি ২৪ ঘণ্টার মধ্যেই প্রায় ৯৫ হাজারের বেশি ভিউ এবং ১ হাজার চারশত-এর বেশি শেয়ার, লাইক সাড়ে ৮ হাজারের বেশি এবং কমেন্ট করেছে ৪৫০ এর বেশি মানুষ।

ফ্যাশনের সাধারণ ভুলগুলো নিয়ে ভিডিও ভ্লগটিতে কথা বলা হয়েছে। এক্সট্যাসির সহযোগিতায় অনেক বিশ্লেষণ করে খুঁজে বের করা হয়েছে; বাংলাদেশি ছেলেদের জন্য ফ্যাশনের সাধারণ ভুলগুলো। দেয়া হয়েছে প্রয়োজনীয় টিপস। সেগুলো নিয়েই মূলত নির্মাণ করা হয়েছে এই ভিডিও।

শার্টের স্লিভ রোল নিয়ে ভুল এবং এর সঠিক ব্যবহার দেখানো হয়েছে। মাফিন টফ নিয়ে বলা হয়েছে কথা। শার্ট ইন করার পর হালকা টান দেবার স্বভাব অনেকের, এটি সঠিক নাকি ফ্যাশনের ভুল ব্যবহার তা নিয়েও বলা হয়েছে কথা। ইনডোরে সানগ্লাস আর ক্যাপ পরা ফ্যাশন কি না! অনেকে ঘরের ভিতরে ক্যাপ, সানগ্লাস পরে। সেটি কোনো ফ্যাশন নয়। ঘড়ি না পরা নিয়েও ভ্লগটিতে ফ্যাশনের সাধারণ ভুল ব্যাপার স্যাপার উল্লেখ করে বলা হয়েছে কথা। কারণ ঘড়ি ছাড়া ফ্যাশনে পরিপূর্ণতা আসে না। এরপর লেদার ফরমাল সুজ নিয়েও বলেছেন ভ্লগে। শুধু ফরমাল ড্রেসের জন্যই লেদার সুজ নয়, জিন্সের সঙ্গেও এটি পরা যায়। স্নাকার সব সময় পরা, সব কিছুর সঙ্গে পরা। মোজা না পরার ব্যাপারেও ভ্লগটিতে উঠে এসেছে।

কমন ফ্যাশন মিসটেক

মোজা পরে না অনেকেই কিন্তু এটা কোনো ফ্যাশন না। লোফারের সঙ্গেও মোজা পড়া যায়। মোজা না পড়ার কারণে অনেক সমস্যা হতে পারে। শার্ট টাক-ইন করা। কোন শার্ট ইন করবেন আর করবেন না এই ব্যাপারটিও অনেকের ভুল ফ্যাশনের মধ্যে পরে। শার্টের কলারও ফ্যাশনের মধ্যে পরে। অনেকের শার্টের কলার ফ্লাট থাকে। কিন্তু কলারের কাজ উঁচু এবং সোজা থাকা। কখন কোথায় কোন ড্রেস পরবেন আর কোন ড্রেস পরবেন না, এটাও ফ্যাশনের সাধারণ ভুল। আর এটা জানা জরুরি বিষয়। উদাহরণ হিসেবে যখন বিমানে ভ্রমণ করি আমরা তখন শার্ট, স্যুট, টাই পরি। আবার বাসে বা লঞ্চে স্লিকের পাঞ্জাবি পরতে দেখা যায়। এই ব্যাপারটির পরিবর্তন আনতে হবে। জানতে হবে আমরা কখন কোথায় কি পরবো। কারণ এই বিষয়টা বেশ গুরুত্বপূর্ণ। জামা কাপড়ের সাইজ বড় দেখে কেনা। এটাও ফ্যাশনের সাধারণ ভুল। সঠিক বিষয় যদি সম্ভব হয় তবে এক সাইজ ছোট দেখে কেনা। আবার লেদারের কালার ম্যাচ বিষয়। একই কালার হলে ভালো হয়। এমনি কি আপনার ওয়ালেট বা বেল্টও একই কালার হতে পারে। ঘড়িও এর মধ্যে থাকতে পারে। স্যুটের বাটন কোনটা লাগানো থাকবে সেটা নিয়েও অনেকে চিন্তিত থাকি। অনেক সময় আমরা দুইটা বাটনই লাগিয়ে ফেলি। ফ্যাশনের এই বিষয়টি সঠিক নয়, তবে স্যুটের ওপরের দিকের বাটন লাগাতে হয়। বিষয়টা অনেকের অজানা।

সোশ্যাল মিডিয়া ব্যক্তিত্ব সোলায়মান সুখন বলেন, আমরা ও এক্সট্যাসি টিম মিলে চেষ্টা করছি ফ্যাশনের সাধারণ ভুলগুলো খুঁজে বের করে সবাইকে সঠিক সমাধান দেবার। যদি এই ভুলগুলো সংশোধন করতে পারি তবে লাইফস্টাইল ও ফ্যাশনে পরিবর্তন আসবে এবং ভালো হবে। আর এই কারণেই ৬ মিনিটের এই ভ্লগ ভিডিও। ভিডিওটি অনেকের কাজে আসবে। যারা বিষয়গুলো ভুল করেন তারা সংশোধন হতে পারবে।

সুখন আরো জানান, আগামীতে যে ভ্লগগুলো আসবে সেগুলো আরো বেশি আকর্ষণীয় হবে। ভালো লাগবে সবার। আর বিশেষ ধন্যবাদ ফ্যাশন ব্র্যান্ড এক্সট্যাসিকে, আমাদের সঙ্গে থাকার জন্য।

(বিডি প্রেস রিলিস/১৯ এপ্রিল/এসএম)


LATEST POSTS
ঈদে অনার স্মার্টফোনে অবিশ্বাস্য ক্যাশব্যাক ও ১ বছর পর্যন্ত ফ্রি ইন্টারনেট

Posted on জুনe ৮th, ২০২৪

প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা এখন থেকে কেবল নগদে

Posted on জুনe ৪th, ২০২৪

দেশি ফ্রিজে স্বপ্নপূরণ

Posted on জুনe ৪th, ২০২৪

বিশ্বকাপ উন্মাদনায় ‘ডঙ্কা সং’ নিয়ে এলো রবি

Posted on জুনe ৪th, ২০২৪

নতুন ২ মডেলের অল-ইন-ওয়ান পিসি বাজারে ছাড়লো ওয়ালটন

Posted on জুনe ৪th, ২০২৪

সারা’র ঈদুল আযহা আয়োজন

Posted on জুনe ৪th, ২০২৪

দেশের বাজারে বিশ্বের নাম্বার ওয়ান স্মার্টফোন অনার ম্যাজিক ৬ প্রো

Posted on মে ২৪th, ২০২৪

ঈদ উপলক্ষে ওয়ালটনের বিদ্যুৎ সাশ্রয়ী ও পরিবেশবান্ধব পণ্য উন্মোচন

Posted on মে ১৮th, ২০২৪

বাংলাদেশে আসছেন তুর্কি সুপারস্টার বুরাক ঔজচিভিত

Posted on মে ১৮th, ২০২৪

বাংলাদেশের বাজারে আসছে নাম্বার ওয়ান স্মার্টফোন অনার ম্যাজিক ৬ প্রো

Posted on মে ১৮th, ২০২৪