Follow us

সিটি আইটি মেগা ফেয়ারের আজ চলছে ৮ম দিন

নিজস্ব প্রতিবেদক :: বিসিএস কম্পিউটার সিটি (আইডিবি) এর আয়োজনে দেশের বৃহত্তম কম্পিউটার ও ল্যাপটপ মেলা ‘সিটি আইটি মেগা ফেয়ার ২০২২’ এর ৮ম দিন। আজ বৃহস্পতিবার ৫ জানুয়ারি প্রতিদিনের মতো ১০টায় শুরু হয়ে শেষ হবে রাত ৮টায়। রাজধানীর আগারগাঁও এর আইডিবি ভবনে ‘প্রযুক্তির সোপানে উৎকর্ষের শীর্ষে’ স্লোগানে মেলা চলবে ৭ জানুয়ারি ২০২৩ পর্যন্ত।

গত কয়েকদিন শীতের মধ্যে ক্রেতা-দর্শনার্থীদের সমাগম লক্ষ্য করা গেছে আইডিবি মার্কেটে। আজও এর ব্যতিক্রম হয়নি। আইডিবির মেলাতে প্রযুক্তিপণ্য কিনতে আসছে নানা শ্রেণি পেশার মানুষ। শুধু ল্যাপটপ বা কম্পিউটারই নয়, মাউস কিংবা কি-বোর্ড অথবা প্রয়োজনীও টুকিটাকি প্রযুক্তি পণ্য।

রাজধানীর মিরপুর থেকে মাসুদ মোস্তাকিন এসেছে ‘সিটি আইটি মেগা ফেয়ার ২০২২’ থেকে কেনাকাটা করতে। তিনি জানান, শুধু কেনাকাটার জন্য এখানে আসেনি। কেনাকাটা এবং মেলা ঘুরে দেখার জন্যই তিনি এসেছেন। আইডিবির মেলাতে এসে তিনি মুগ্ধ। কারণ ছোট্ট পরিসরে মেলা হলেও পরিবেশ দারুন। পরিবারের সবাইকে নিয়ে এই ধরনের আয়োজনে আসা যায়। আর যদি ল্যাপটপ বা কম্পিউটার কেনার কোনো চাহিদা থাকে তাহলে তো কোনো কথায় নেই।

গুলশান থেকে এসেছে রাফিদ তালহা। মেলা ঘুরে দেখে তিনি বলেন, ‘সিটি আইটি মেগা ফেয়ার ২০২২’ ল্যাপটপ কিনতেই এখানে এসেছি। তবে আর কিছু ব্র্যান্ড যুক্ত থাকলে ভালো হতো। তারপরও যে ব্র্যান্ডগুলো আছে সেগুলোও কম নয়। আমি ভালো কোনো ব্র্যান্ড থেকেই ল্যাপটপ কিনব। বাজেট নিয়ে ভাবছি না। এখান থেকে ল্যাপটপ কিনলে যে অরজিনাল প্রডাক্ট পাবো এটাই বেশি। তার উপর তো অফার, উপহার আছেই। ভাগ্য ভালো হলে র‌্যাফেল ড্রতে বড় কোনো উপহারও কপালে জুটতে পারে।

প্রতিদিনের মতো সকাল থেকেই নানা শ্রেণিপেশার মানুষের সঙ্গে শিক্ষার্থীদের আগমনে জমজমাট মেলা প্রাঙণ। প্যাভিলন, স্টল এবং মার্কেটে ক্রেতা-দর্শনার্থীদের ভিড়ে মুখরিত পরিবেশ। মেলার ৮ম দিন হলেও কেনাকাটায় আর মেলা ঘুরে দেখতে ক্রেতা-দর্শনার্থীদের আগ্রহের কমতি নেই। কম্পিউটার ও ল্যাপটপ কিনতে আসা ক্রেতারা নিজের পছন্দমতো পণ্য দেখে-শুনে যাচাই করে নিতে পারছেন। এছাড়া আইডিবির দোকানগুলোতেও দিচ্ছে নানা ধরনের অফার। শিক্ষার্থীদের ‘সিটি আইটি মেগা ফেয়ার ২০২২’ রয়েছে বিশেষ সুবিধা। কোনো কিছু না কিনেও শুধু মাত্র আইডি কার্ড দিয়ে র‌্যাফেল ড্রতে অংশ নিতে পারছে শিক্ষার্থীরা।

‘মেট্রোরেলের গতিতে কেনাকাটা হবে তুড়িতে’ বিষয়টি মাথায় রেখে মেলা চলাকালীন সময়ে ক্রেতাদের জন্য রয়েছে সকল পণ্যের উপর আকর্ষণীয় মূল্যছাড় ও পুরস্কার। এছাড়া দর্শনার্থীদের জন্য রয়েছে র‌্যাফেল ড্র এর মাধ্যমে আকর্ষণীয় পুরষ্কার জেতার সুযোগ।

আয়োজকরা জানান, এবারের ‘সিটি আইটি মেগা ফেয়ার ২০২২’ মেলায় স্পন্সর প্রতিষ্ঠানের ৬টির (আসুস, ডেল, গিগাবাইট, এইচপি, লেনেভো এবং লজিটেক) প্যাভিলন রয়েছে। মেলায় স্পন্সর প্রতিষ্ঠানের প্যাভিলন ছাড়াও পার্টিসিপেন্ট হিসেবে স্টলে রয়েছে ইন্টারনেট সরবরাহকারী প্রতিষ্ঠান স্টারগেট কমিউনিকেশন লিমিটেড, সিকিউরিটি ডিভাইস শিমো, কন্সালটেন্সি ফার্ম এএইচজেড অ্যাসোসিয়েট এবং বাংলাদেশ টেলিফোন শিল্প সংস্থার বিশ্বমানের দোয়েল ল্যাপটপ। মেলায় দর্শনার্থীদের জন্য রয়েছে এমএসআই এর সৌজন্যে গেমিং কম্পিটিশন, এক্সপি-পেন এর সৌজন্যে চিত্রাংকন প্রতিযোগিতা, টেন্ডা রাউটার সৌজন্যে ফটোগ্রফি কম্পিটিশন।

বিডি প্রেসরিলিস / ০৫ জানুয়ারি  ২০২৩ /এমএম    


LATEST POSTS
দেশের বাজারে আইটেল পি৫৫

Posted on ফেব্রুয়ারি ২২nd, ২০২৪

আবারও সময় বাড়লো মিনিস্টারের ‘নির্বাচনি অফারের’

Posted on ফেব্রুয়ারি ১০th, ২০২৪

পাঠাও ফুড-এর ‘ফুড ফেস্টিভাল’ ক্যাম্পেইন

Posted on ফেব্রুয়ারি ১০th, ২০২৪

নতুন মডেলের স্মার্টফোন, এসএসডি ও ক্যাশব্যাক অফারের উদ্বোধন

Posted on ফেব্রুয়ারি ১০th, ২০২৪

খাদ্যপণ্যের বিশাল সমাহার নিয়ে বাণিজ্য মেলায় প্রাণ

Posted on জানুয়ারি ৩১st, ২০২৪

গ্রামীণফোন নিয়ে এলো সহজ সব প্ল্যান

Posted on জানুয়ারি ৩১st, ২০২৪

সারা’য় বিশেষ শীত অফার

Posted on জানুয়ারি ৩১st, ২০২৪

দেশের বাজারে দুর্দান্ত ফিচারের স্মার্টফোন অনার এক্স৯বি

Posted on জানুয়ারি ২২nd, ২০২৪

কার্ভড ডিসপ্লের আইটেল এস ২৩+ উন্মোচন হলো দেশের বাজারে

Posted on জানুয়ারি ১৮th, ২০২৪

ফরিদপুর-১ আসনে দোলনের পক্ষে গণজোয়ার

Posted on জানুয়ারি ৪th, ২০২৪