Follow us

সিআইইউতে ক্যারিয়ার বিষয়ক আয়োজন ‘ব্যাংকারস হান্ট’

 

নিজস্ব প্রতিবেদক :: ব্যাংকিং পেশায় আছে চ্যালেঞ্জ। আছে দেশের অর্থনৈতিক উন্নয়নে অবদান রাখার অবারিত সুযোগ। যদি এই পেশায় নতুনভাবে যুক্ত হয় আর্থিক নিরাপত্তা আর সামাজিক মর্যাদা- তাহলে কেনো পেশা হিসেবে ব্যাংকিং বেছে নেবেন না আমাদের দেশের তরুণ-তরুণী?চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটিতে (সিআইইউতে) অনুষ্ঠিত জমজমাট ‘পিএফইসি গ্লোবাল-ব্যাংকারস হান্ট ভলিউম টু’ অনুষ্ঠানে এভাবেই নিজেদের অভিমত ব্যক্ত করেছেন আগামী দিনের দেশসেরা ব্যাংকার ও কর্পোরেটররা।

সম্প্রতি সিআইইউর ইনট্রিনসিক ফিন্যান্স ক্লাব নগরের জামাল খান ক্যাম্পাসের অডিটোরিয়ামে এই অনুষ্ঠানের আয়োজন করে। এতে বিভিন্ন ব্যাংকের ঊর্ধ্বতন কর্মকর্তা, কর্পোরেটর, সিআইইউ বিজনেস স্কুলের শিক্ষক ও শিক্ষার্থীরা অংশ নেন।দেশের ব্যাংকিং ও কর্পোরেট সেক্টরে নিয়োগ প্রক্রিয়ার ধরণ, কাজের পদ্ধতি ও সার্বিক পরিবেশের বিষয়ে ধারণা দিতেই ছাত্র-ছাত্রীদের জন্য এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

দু পর্বে বিভক্ত আয়োজনের প্রথমে ছিল মেধা যাচাই পরীক্ষা। সেখান থেকে ১৫ জন শিক্ষার্থীকে বাছাই করার পর দ্বিতীয় ধাপে নেয়া হয় তাদের সাক্ষাৎকার। এরপর প্রক্রিয়া শেষে ৩ জনকে সেরা ঘোষণা করা হয়।অনুষ্ঠানটি সফল করতে সার্বিকভাবে পৃষ্ঠপোষকতা করেছে পিএফইসি গ্লোবাল, ব্যাংক এশিয়া ও ডেল্টা ইমিগ্রেশন।

সিআইইউর ইনট্রিনসিক ফিন্যান্স ক্লাবের ফ্যাকাল্টি ইনচার্জ অধ্যাপক ড. সৈয়দ মনজুর কাদেরের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও অংশ নেন ডিন অধ্যাপক ড. মোহাম্মদ নাঈম আবদুল্লাহ, ব্যাংক এশিয়ার নির্বাহী কর্মকর্তা আবদুল কাইয়ূম মোল্লা, একই ব্যাংকের এফভিপি এম এ ফারুক আহমেদ, প্রাইম ব্যাংক লিমিটেডের রিলেশনশিপ ম্যানেজার রমিজ আহমেদ, ইডিইউএআরটি এর প্রধান নির্বাহী প্রশিক্ষক মো. নাজমুল হাসান প্রমুখ।

অনুষ্ঠান আয়োজনের বিষয়ে সিআইইউর ইনট্রিনসিক ফিন্যান্স ক্লাবের ফ্যাকাল্টি ইনচার্জ অধ্যাপক ড. সৈয়দ মনজুর কাদের বলেন, ক্যারিয়ার হিসেবে ব্যাংকিং পেশা বেছে নিতে প্রতিযোগিতা বাড়ছে। এই পেশায় তরুণদের অংশগ্রহণ যত বাড়বে, সম্ভাবনার দুয়ার ততোই উন্মোচন হবে বলে মন্তব্য করেন তিনি।অনুষ্ঠানে ক্লাবের দুই কৃতী সদস্য সাহারা সুলতানা হাসান ও রহিম হোসাইনের প্রাণবন্ত উপস্থাপন উপস্থিত সবার নজর কাড়ে।

বিডি প্রেসরিলিস / ১৮ জানুয়ারি ২০২২ /এমএম 


LATEST POSTS
ঈদ উপলক্ষে ওয়ালটনের বিদ্যুৎ সাশ্রয়ী ও পরিবেশবান্ধব পণ্য উন্মোচন

Posted on মে ১৮th, ২০২৪

বাংলাদেশে আসছেন তুর্কি সুপারস্টার বুরাক ঔজচিভিত

Posted on মে ১৮th, ২০২৪

বাংলাদেশের বাজারে আসছে নাম্বার ওয়ান স্মার্টফোন অনার ম্যাজিক ৬ প্রো

Posted on মে ১৮th, ২০২৪

দেশের বাজারে ডাহুয়ার নতুন ওয়্যারলেস সিসি ক্যামেরা

Posted on মে ১৪th, ২০২৪

কোয়ালিটির ক্ষেত্রে বাংলাদেশে নাম্বার ১ স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি

Posted on মে ৫th, ২০২৪

বাজারে এলো ওয়ান্ডার’র নতুন দুটি কেক

Posted on মে ৫th, ২০২৪

রুচি বারবিকিউ চানাচুরের জমজমাট মিম ফেস্ট

Posted on মে ৫th, ২০২৪

বঙ্গ’র স্টিকার সাকিবের ব্যাটে

Posted on মে ৫th, ২০২৪

শুরু হল জিপি এক্সিলারেটর বুটক্যাম্প

Posted on এপ্রিল ২৯th, ২০২৪

প্রিমিয়ার ব্যাংক ও নগদের মধ্যে রেমিট্যান্স বিতরণ বিষয়ক চুক্তি স্বাক্ষর

Posted on এপ্রিল ১৭th, ২০২৪