Follow us

সাইবার অপরাধ রিপোর্টিংয়ে ফেলোশিপ পেলেন চার সাংবাদিক

সাইবার অপরাধ রিপোর্টিংয়ে ফেলোশিপ পেলেন চার সাংবাদিক

নিজস্ব প্রতিবেদক :: ঢাকা, ১৯ এপ্রিল ২০১৯: ‘সাইবার অপরাধ ও সহিংস উগ্রবাদ বিষয়ক সাংবাদিকতা ফেলোশিপ-২০১৯’ এ অংশ নিয়ে পুরস্কৃত হলেন চার সাংবাদিক। শুক্রবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি হলে আয়োজিত অনুষ্ঠানে বিজয়ী সাংবাদিকদের হাতে পুরস্কার তুলে দেন প্রেস ইনস্টিটিট বাংলাদেশের (পিআইবি) ভারপ্রাপ্ত মহাপরিচালক অতিরিক্ত সচিব মীর মো. নজরুল ইসলাম।

সমাজে সাইবার সচেতনতায় নেতৃত্ব তৈরিতে বেসরকারি উন্নয়ন সংস্থা মানুষের জন্য ফাউন্ডেশনের পৃষ্ঠপোষকতায় এই কর্মসূচি বাস্তবায়ন করে স্বেচ্ছাসেবী সংগঠন সাইবার ক্রাইম অ্যাওয়ারনেস (সিসিএ) ফাউন্ডেশন। সম্মাননা প্রদানের আগে ‘সাইবার অপরাধ ও সহিংস উগ্রবাদ: জনসচেতনতার গুরুত্ব’ বিষয়ক আলোচনায় পাওয়ারপয়েন্ট উপস্থাপনা দেন অনুষ্ঠানের সভাপতি ও সিসিএ ফাউন্ডেশনের উপদেষ্টা একেএম নজরুল হায়দার। আলোচক ছিলেন ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি ইলিয়াস হোসেন, মানুষের জন্য ফাউন্ডেশনের মিডিয়া অ্যান্ড কমিউনিকেশন বিভাগের কো-অর্ডিনেটর শাহানা হুদা ও কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক কাজী এম. আনিছুল ইসলাম। স্বাগত বক্তব্য দেন সিসিএ ফাউন্ডেশনের সভাপতি কাজী মুস্তাফিজ এবং সাধারণ সম্পাদক আবদুল্লাহ হাসান ছিলেন সঞ্চালক। আরো ছিলেন মানুষের জন্য ফাউন্ডেশনের সম্প্রীতি প্রকল্পের প্রোগ্রাম ম্যানেজার শাহরিয়ার মান্নান ও সিসিএ ফাউন্ডেশনের অফিস সম্পাদক মমিনুল ইসলাম।

‘সামাজিক মাধ্যম: আপনি নিজে গুজব ছড়াচ্ছেন না তো?’ শীর্ষক প্রতিবেদনের জন্য বিবিসি বাংলার সাংবাদিক ফয়সাল মো. তিতুমীর, ‘প্রতি সেকেন্ডে সাইবার অপরাধের শিকার হচ্ছে হাজারো মানুষ’ প্রতিবেদনের জন্য নিউজ২৪ এর স্টাফ রিপোর্টার সিউল আহমেদ, ‘আইনের আশ্রয় নিতে অনিহার কারণে বাড়ছে সাইবার ক্রাইম’ এর জন্য এনটিভির সিনিয়র রিপোর্টার আরাফাত সিদ্দিকী এবং ‘সাইবার অপরাধ বাড়ছে: প্রতিরোধে দৃশ্যমান কার্যক্রম নেই’ প্রতিবেদনের জন্য দৈনিক সমকালের স্টাফ রিপোর্টার সাজিদা ইসলাম পারুলকে এই ফেলোশিপ প্রদান করা হয়। পুরস্কার হিসেবে প্রত্যেক সাংবাদিককে সনদ, সম্মাননা স্মারক ও ২৫ হাজার টাকা সম্মানি দেয়া হয়।

বিডি প্রেস রিলিস/ ২১ এপ্রিল ২০১৯/ এমএম


LATEST POSTS
ক্রেতা ও পরিবার সুরক্ষা নীতি এবং ওয়ানস্টপ সার্ভিস চালু ওয়ালটনের

Posted on ডিসেম্বর ৫th, ২০২২

আইসিএমএবির ‘বেস্ট করপোরেট অ্যাওয়ার্ড’ পেলো ইনডেক্স এগ্রো

Posted on ডিসেম্বর ৫th, ২০২২

শিশু প্রসাধনী নিয়ে বেবি কেয়ার এন্ড কমফোর্ট

Posted on ডিসেম্বর ৩rd, ২০২২

“বৈশ্বিক অর্থনৈতিক প্রেক্ষাপট: বাংলাদেশের মুক্তির উপায়” শীর্ষক বার্ষিক সম্মেলন

Posted on নভেম্বর ২৯th, ২০২২

সোনালী ব্যাংকের সঙ্গে চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির চুক্তি

Posted on নভেম্বর ২৯th, ২০২২

মাস্টারকার্ড এক্সিলেন্স অ্যাওয়ার্ড পেল ‘নগদ’

Posted on নভেম্বর ২৭th, ২০২২

নতুন মডেলের ফোরকে ইন্টারঅ্যাকটিভ ডিসপ্লে আনলো ওয়ালটন

Posted on নভেম্বর ২৭th, ২০২২

ইউএস-বাংলার বিমান বহরে যুক্ত হলো আরো একটি বোয়িং ৭৩৭-৮০০

Posted on নভেম্বর ২৭th, ২০২২

সর্বাধিক ছয়টি রপ্তানি পদক পেল প্রাণ-আরএফএল

Posted on নভেম্বর ২২nd, ২০২২

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাটলকে তারুণ্যের রঙে রাঙিয়ে দিলো স্কিটো

Posted on নভেম্বর ২২nd, ২০২২