Follow us

সর্বাধিক ছয়টি রপ্তানি পদক পেল প্রাণ-আরএফএল

 

নিজস্ব প্রতিবেদক :: ২০১৮-১৯ অর্থবছরের জন্য সবচেয়ে বেশি রপ্তানি পদক পেয়েছে দেশের শিল্পপ্রতিষ্ঠান প্রাণ-আরএফএল গ্রুপ। কৃষি প্রক্রিয়াজাত, প্লাস্টিক ও লাইট ইঞ্জিনিয়ারিং পণ্য রপ্তানিতে অনবদ্য ভূমিকা রাখায় এ গ্রুপকে স্বর্ণসহ ছয়টি রপ্তনি পদক দিয়েছে বাণিজ্য মন্ত্রণালয়।এ বছর ৭১টি কোম্পানি রপ্তানি পদক পেয়েছে। এর মধ্যে প্রাণ-আরএফএল’র প্রতিষ্ঠানই রয়েছে ৬টি।

এর আগে ২০১৬-১৭ ও ২০১৭-১৮ অর্থবছরে ৫টি করে রপ্তানি পদক পায় প্রাণ-আরএফএল। তবে এবার পদক সংখ্যায় আগের সংখ্যাকেও ছড়িয়ে যায় এ শিল্প গ্রুপ। এছাড়া রপ্তানিকারক হিসেবে এ নিয়ে টানা ১৮ বার সেরা রপ্তানিকারকের পুরস্কার পেয়েছে প্রাণ-আরএফএল।মঙ্গলবার রাজধানীর পূর্বাচলে বঙ্গবন্ধু বাংলাদেশ-চায়না ফ্রেন্ডশিপ এক্সিবিশন সেন্টারে এক অনুষ্ঠানের মাধ্যমে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি ২০১৮-১৯ অর্থবছরের রপ্তানি পদক তুলে দেন।গতবারের মতো এবারো এগ্রো প্রসেসিং খাতে (তামাকজাত পণ্য ব্যতীত) তিনটি পুরস্কারই পেয়েছে প্রাণ। এ খাতে প্রাণ ডেইরি লিমিটেড স্বর্ণপদক, প্রাণ এগ্রো লিমিটেড রৌপ্য ও প্রাণ ফুডস লিমিটেড ব্রোঞ্জপদক অর্জন করেছে।

অপরদিকে প্লাস্টিক পণ্য রপ্তানিতে রৌপ্য ও ব্রোঞ্জপদক পেয়েছে যথাক্রমে আরএফএল গ্রুপের সহযোগী প্রতিষ্ঠান ডিউরেবল প্লাস্টিক লিমিটেড ও বঙ্গ প্লাস্টিক ইন্টারন্যাশনাল লিমিটেড। পাশাপাশি লাইট ইঞ্জিনিয়ারিং পণ্য রপ্তানিতে ব্রোঞ্জপদক পেয়েছে রংপুর মেটাল ইন্ডাস্ট্রিজ লিমিটেড।

প্রাণ ডেইরির পক্ষে প্রাণ-আরএফএল গ্রুপের চেয়ারম্যান ও প্রধান নির্বাহী আহসান খান চৌধুরী, প্রাণ এগ্রো’র পক্ষে গ্রুপের পরিচালক (কর্পোরেট ফাইন্যান্স) উজমা চৌধুরী, প্রাণ ফুডসের পক্ষে প্রাণ গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ইলিয়াছ মৃধা, রংপুর মেটালের পক্ষে আরএফএল গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক আরএন পাল, ডিউরেবল প্লাস্টিকের পক্ষে কোম্পানির নির্বাহী পরিচালক তৌকিরুল ইসলাম এবং বঙ্গ প্লাস্টিকের পক্ষে কোম্পানির নির্বাহী পরিচালক মোহাম্মদ কাজী আব্দুল কাইয়ুম বাণিজ্যমন্ত্রীর হাত থেকে পুরস্কার গ্রহণ করেন।

বিডি প্রেসরিলিস / ২২ নভেম্বর ২০২২ /এমএম  


LATEST POSTS
ঈদে অনার স্মার্টফোনে অবিশ্বাস্য ক্যাশব্যাক ও ১ বছর পর্যন্ত ফ্রি ইন্টারনেট

Posted on জুনe ৮th, ২০২৪

প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা এখন থেকে কেবল নগদে

Posted on জুনe ৪th, ২০২৪

দেশি ফ্রিজে স্বপ্নপূরণ

Posted on জুনe ৪th, ২০২৪

বিশ্বকাপ উন্মাদনায় ‘ডঙ্কা সং’ নিয়ে এলো রবি

Posted on জুনe ৪th, ২০২৪

নতুন ২ মডেলের অল-ইন-ওয়ান পিসি বাজারে ছাড়লো ওয়ালটন

Posted on জুনe ৪th, ২০২৪

সারা’র ঈদুল আযহা আয়োজন

Posted on জুনe ৪th, ২০২৪

দেশের বাজারে বিশ্বের নাম্বার ওয়ান স্মার্টফোন অনার ম্যাজিক ৬ প্রো

Posted on মে ২৪th, ২০২৪

ঈদ উপলক্ষে ওয়ালটনের বিদ্যুৎ সাশ্রয়ী ও পরিবেশবান্ধব পণ্য উন্মোচন

Posted on মে ১৮th, ২০২৪

বাংলাদেশে আসছেন তুর্কি সুপারস্টার বুরাক ঔজচিভিত

Posted on মে ১৮th, ২০২৪

বাংলাদেশের বাজারে আসছে নাম্বার ওয়ান স্মার্টফোন অনার ম্যাজিক ৬ প্রো

Posted on মে ১৮th, ২০২৪