Follow us

নিজস্ব প্রতিবেদক:: রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ‘আমরাই ডিজিটাল বাংলাদেশ’র উদ্যোগে ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে আইসিটি উদ্যোক্তাদের ভূমিকা শীর্ষক আলোচনা এবং ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।

মঙ্গলবার অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ডা. দিপু মনি এমপি।

মন্ত্রী তার সংক্ষিপ্ত বক্তব্যে ডিজিটাল বাংলাদেশ বিনির্মানে বর্তমান আওয়ামী লীগ সরকারের বিভিন্ন কার্যক্রম তুলে ধরেন।

তিনি ডিজিটাল বাংলাদেশ বিনির্মানে আইসিটি উদ্যোক্তাদের যুগোপযোগী এবং কার্যকরী অবদান রাখার জন্য আহ্বান জানান। তিনি আমরাই ডিজিটাল বাংলাদেশের কার্যক্রমের ভূয়সী প্রশংসা করেন।

উক্ত অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন আমরাই ডিজিটাল বাংলাদেশের আহবায়ক লিয়াকত হোসাইন।

আমরাই ডিজিটাল বাংলাদেশের যুগ্ম আহবায়ক সৈয়দা রুবিনা মিরা এমপি বলেন, ডিজিটাল বাংলাদেশের ভিত্তিকে আরও সুগঠিত করতে দেশের প্রান্তিক জনগোষ্ঠীর কাছে আওয়ামী লীগ সরকারের ডিজিটাল বিপ্লবের বার্তা পরিপূর্ণভাবে পৌঁছে দেয়ার জন্য প্ল্যাটফর্মটি অক্লান্তভাবে কাজ করে যাচ্ছে।

আলোচনা সভায় মূল প্রবন্ধ পাঠ করেন লিবারেল আর্টস বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. সাজ্জাদ হোসেন। এছাড়াও আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি অ্যাডভোকেট মোল্লা মোহাম্মদ আবু কাওসার, বাংলাদেশ আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কার্যালয়ের সমন্বয়কারী ড. সেলিম মাহমুদ, বঙ্গবন্ধু ডিজিটাল ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর, বিটিআরসির সাবেক চেয়ারম্যান ডা. শাহজাহান মাহমুদ, বাংলাদেশ কম্পিউটার সমিতির সাবেক সভাপতি ইঞ্জিনিয়ার সুব্রত সরকার এবং আমরাই ডিজিটাল বাংলাদেশের আহবায়ক কমিটির সদস্যরা।

আলোচনা সভা এবং ইফতার মাহফিলের সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন আমরাই ডিজিটাল বাংলাদেশের আহবায়ক কমিটির মোহাম্মদ শাহজালাল, জামাল উদ্দিন,জাহিদুর রেজা,হাবিবুল্লাহ তুহিন, টিটু রহমান, আছিয়া নিলা, নাছিমা আক্তার নিশা, লায়ন ইউসুফ খান, কামরুল হাসান ইমন, ফখরুল হাসান শামীম, বরদা ভুষন রায় লিটন, মাহবুবুর রহমান, এম এ মোবাস্বের রুবেল।

উল্লেখ্য, গত জাতীয় নির্বাচনকে কেন্দ্র করে বিএনপি-জামায়াতের পেইড সাইবার ইউনিটের মাধ্যমে সরকারের বিরুদ্ধে চালানো অপপ্রচারকে রুখে দেয়ার মহৎ উদ্দেশ্য নিয়ে গত বছর প্রতিষ্ঠিত হয় মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী আইসিটি উদ্যোক্তাদের উদ্যোগ ‘আমরাই ডিজিটাল বাংলাদেশ’।

বর্তমানে এ প্লাটফর্ম কাজ করে যাচ্ছে সরকারের ডিজিটাল কার্যক্রম সম্বন্ধে এবং মানুষের জীবনমান উন্নয়নে সরকারের গৃহীত পদক্ষেপ সমূহের বিষয়ে সাধারণ মানুষকে সচেতন করতে। এই প্লাটফর্ম মানুষের জীবনমান উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ কার্যক্রমের পাশে কাজ করে যাবে বলে তারা উল্লেখ করেন।

বিডি প্রেস রিলিস/ ৩০ মে ২০১৯ / এমএম


LATEST POSTS
সিটিও ফোরাম ইনোভেশন হ্যাকাথনের নিবন্ধন শুরু

Posted on আগস্ট ১৩th, ২০২২

LEED Gold স্বীকৃতি পেলো বেঙ্গল প্লাস্টিকস

Posted on আগস্ট ১৩th, ২০২২

নারী উদ্যোক্তাদের প্রশিক্ষণ দিল আইপিডিসি

Posted on আগস্ট ১৩th, ২০২২

কেনাকাটায় স্বাচ্ছন্দ্য দিতে ‘সারা’ দিচ্ছে ৫০% মূল্যছাড়

Posted on আগস্ট ১১th, ২০২২

ওয়ালটনের তৈরি সিসিটিভি সিস্টেমের পণ্যের উদ্বোধন

Posted on আগস্ট ৯th, ২০২২

বঙ্গমাতার জন্মদিনে ২৫০০ নারীর ‘উপায়’ অ্যাকাউন্টে প্রধানমন্ত্রীর উপহার

Posted on আগস্ট ৯th, ২০২২

দারাজের শপাম্যানিয়া ক্যাম্পেইনে ক্রেতাদের জন্য দারুণ সব ডিল

Posted on আগস্ট ৯th, ২০২২

ঢাকা-ব্যাংকক রুটে পুনরায় ফ্লাইট চালাবে ইউএস বাংলা

Posted on আগস্ট ৭th, ২০২২

জেক্সকা হেলথকেয়ার কমপ্লেক্সকে আইপিডিসি’র ৩ লাখ টাকার অনুদান

Posted on আগস্ট ৭th, ২০২২

‘অর্জন ও বিজয়োল্লাস’-এর বিজয়ী ডিএসওদের সম্মাননা প্রদান করল ‘নগদ’

Posted on আগস্ট ৭th, ২০২২