Follow us

সংবাদ সম্মেলনে অতিথিরা

 

নিজস্ব প্রতিবেদক :: ডিজিটাল প্রযুক্তির মহাসড়ক বিনির্মাণের অগ্রগতি, চ্যালেঞ্জ ও সম্ভাবনা এবং পরিবর্তিত বিশ্বে নতুন সভ্যতার রূপান্তরে কৃত্রিম বুদ্ধিমত্তা, আইওটি, রোবটিকস, বিগডাটা, ব্লকচেইন ইত্যাদির ব্যবহার প্রদর্শন করা হবে দেশে প্রথমবারের মতো আয়োজিত ‘ডিজিটাল বাংলাদেশ মেলা’য়। প্রযুক্তির মহাসড়কে ফাইভ-জির বিস্ময়কর প্রভাবের প্রদর্শনী দেশে এই প্রথমবারের মতো হতে যাচ্ছে। তিনদিনের এই মেলা বসছে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি)।

বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) মেলার উদ্বোধন করেবন প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি উপদেষ্টা সজীব আহমেদ ওয়াজেদ জয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার।ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বুধবার (১৫ জানুয়ারি) বিআইসিসি’র উইন্ডি হলে ডিজিটাল বাংলাদেশ মেলা-২০২০ উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান।

তিনি বলেন, বাঙালি জাতির ইতিহাসের মহানায়ক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনের বছর ২০২০ সালে ডিজিটাল বাংলাদেশ মেলার এই আয়োজন অত্যন্ত সময়োচিত কর্মসূচি। ডিজিটাল বাংলাদেশ মেলার প্রতিপাদ্য নির্ধারণ করা হয়েছে, বঙ্গবন্ধুর সোনার বাংলার প্রযুক্তির মহাসড়ক। ডিজিটাল সংযুক্তি হচ্ছে ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের অন্যতম ভিত্তি।

তিনি জানান, বর্তমান সরকার ২০০৯ সালে দায়িত্বভার গ্রহণকালে বাংলাদেশের টেলিফোন ব্যবহারের হার ছিল ৩০ শতাংশ। গত মার্চ (২০১৯) পর্যন্ত এ হার ৯৮ দশমিক ৪৬ শতাংশে উন্নীত করা সম্ভব হয়েছে। ২০২০ সালের মধ্যে এ-হার ১০০ শতাংশে উন্নীত করার পরিকল্পনা রয়েছে।আয়োজক সূত্রে জানা গেছে, মেলায় ১৩টি সেমিনার অনুষ্ঠিত হবে। সেমিনারে দেশি ও বিদেশি অভিজ্ঞ বক্তারা বর্তমানের প্রযুক্তি ও আগামী দিনে প্রযুক্তির গন্তব্য নিয়ে কথা বলবেন। ট্যালেন্ট গ্যাপ, ডিজিটাল অর্থনীতি, ডিজিটাল গ্রোথ, স্মার্ট সিটি, এসডিজির অ্যাচিভমেন্ট ইত্যাদি বিষয়ে বক্তারা কথা বলবেন।

মেলার আয়োজক ডাক ও টেলিযোগাযোগ বিভাগ। এ আয়োজনে সার্বিকভাবে সহযোগিতা করছে দেশে ইন্টারনেট সেবাদাতা প্রতিষ্ঠানগুলোর সংগঠন আইএসপিএবি।

বিডি প্রেসরিলিস /১৫ জানুয়ারি ২০২০ /এমএম


LATEST POSTS
ইনফিনিক্স ‘হট ১২’ পাওয়া যাচ্ছে ‘দারাজ’ এর বিশেষ ক্যাম্পেইনে

Posted on মে ২৩rd, ২০২২

শুরু হচ্ছে ‘ডেকো সুপার ডুপার বিস্কুট-থার্টিন মিনিট ক্রিকেট টিপস’

Posted on মে ১৯th, ২০২২

এনসিসি ব্যাংকের ২৯তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

Posted on মে ১৮th, ২০২২

ই-প্লাজায় ওয়ালটন কম্পিউটার পণ্যে ১৫% ডিসকাউন্ট

Posted on মে ১৮th, ২০২২

ঈদে ওয়ালটনের ২০ লাখ টাকা পর্যন্ত নিশ্চিত ক্যাশব্যাক ও কোটি কোটি টাকার ফ্রি পণ্য

Posted on মে ১৮th, ২০২২

দুই মডেলের সিপিইউ লিকুইড কুলার বাজারে ছাড়লো ওয়ালটন

Posted on মে ১৬th, ২০২২

লিমিটেড এডিশন গেমিং ল্যাপটপ ROG Zephyrus G14

Posted on মে ১৬th, ২০২২

ভিভো আনলো ফোল্ডেবল স্মার্টফোন ও প্যাড

Posted on মে ১১th, ২০২২

স্ন্যাপড্রাগন প্রসেসরের গেমিং স্মার্টফোন ছাড়লো ওয়ালটন

Posted on মে ১১th, ২০২২

টিফিনি বিডি.কম বাই রিগ্যালস কৌচারে নতুন পণ্য

Posted on মে ৮th, ২০২২