Follow us

রিকন টু পয়েন্ট জিরো

seminer

নিজস্ব প্রতিবেদক :: ডিজিটাল অ্যাডভের্টাইজিংয়ের ওপর আলোচনার উদ্দেশে ‘রিকন টু পয়েন্ট জিরো’ নামে একটি নলেজ শেয়ারিং অনুষ্ঠানের আয়োজন করে মোবাইল ফোন অপারেটর রবি’র ডিডিটাল অ্যাডভারটাইজিং সল্যুশন, অ্যাডরিচ। সম্প্রতি রাজধানীর এক অভিজাত হোটেলে আয়োজিত ওই অনুষ্ঠানে ডিজিটাল বিজ্ঞাপনের ওপর স্থানীয় ও আন্তর্জাতিক ব্যক্তিত্বরা তাদের মতামত ও অভিজ্ঞতা তুলে ধরেন।
রিকন ওয়ান পয়েন্ট জিরো’র সাফল্যের ধারাবহিকতায় দেশের ডিজিটাল বিজ্ঞাপন শিল্পের জন্য একটি নলেজ শেয়ারিং প্লাটফর্ম গড়ে তুলতে এ পদক্ষেপ নিয়েছে কোম্পানিটি।
অনুষ্ঠানে ডিজিটাল বিজ্ঞাপনের ওপর আন্তর্জাতিক অঙ্গনের শীর্ষস্থানীয় ব্যক্তিত্ব এবং দেশের প্রথম সারির কর্পোরেট প্রতিষ্ঠানগুলোর প্রধানরা দেশের ভবিষ্যত ডিজিটাল মার্কেটিং নিয়ে একটি প্রাণবন্ত আলোচনা করেন।
রবি’র ব্র্যান্ড অ্যান্ড মার্কেটিং কমিউনিকেশনস’র ভাইস প্রেসিডেন্ট খন্দকার আশরাফুল হকের পরিচালিত এক সেশন দিয়ে অনুষ্ঠানটি শুরু হয়। তিনি ডিজিটাল অঙ্গনে একটি ব্র্যান্ডকে কীভাবে প্রতিষ্ঠিত করা যায় এর ওপর আলোকপাত করেন। এরপর ডিজিটাল মার্কেটিংয়ের গুরুত্বপূর্ণ কিছু দিক নিয়ে তার অভিজ্ঞতা তুলে ধরেন আজিয়াটা ডিজিটাল অ্যাডভের্টাইজিংয়ের ডিরেক্টর অব প্রডাক্টস অ্যান্ড ক্লায়েন্ট সল্যুশনস জেএস কার্ডিনাল।
রেকিট বেনকিজারের ম্যানেজিং ডিরেক্টর সৈয়দ তানজিম রেজওয়ান বাংলাদেশের ফাস্ট মুভিং কনজ্যুমার গুডস’র (এফএমসিজি) ওপর ডিজিটাল ক্যাম্পেইন নিয়ে বিস্তারিত আলোচনা করেন। এরপর ডিসরাপটিভ সেলস নিয়ে আলোচনা করেন রবি’র এন্টারপ্রাইজ বিজনেস’র প্রধান। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ইন্সটিটিউট অব বিজনেস অ্যাডমিনিসস্ট্রেশন’র শিক্ষক ড. মো. বখতিয়ার রানা ডিজিটাল মার্কেটিং’র সহজ পাঠ বিষয়ক একটি সেশন পরিচালনা করেন।
ফিউচার অব মার্কেটিং: পিপল মার্কেটিং’র ওপর আলোচনা করেন অ্যাডপার্লর’র সিইও ম্যাট সাটন। ডিজিটাল আর্সেনাল’র ওপর একটি সেশন পরিচালনা করে আয়োজনের সমাপ্তি টানেন রবি’র চিফ ডিজিটাল সার্ভিস অফিসার শিহাব আহমেদ।
ডিজিটাল মার্কেটিং শিল্প স্থানীয় ও আন্তর্জাতিক অঙ্গনে যেভাবে পরিবর্তিত হচ্ছে তাতে ভোক্তাদের প্রবণতা এবং নতুন নতুন ডিজিটাল বিপণনের উপায় সম্পর্কে আলোচনা ও শিক্ষণের প্রয়োজনীয়তা রয়েছে বলে মনে করে রবি। এ বিষয়টি মাথায় রেখে ডিজিটাল বিপণন শিল্পের মূল স্টেকহোল্ডারদের একত্র করার লক্ষ্যে একটি প্লাটফর্ম চালুর জন্য রিকনের উদ্যোগ নেয় অ্যাডরিচ।
দেশের অন্যতম মোবাইল ফোন অপারেটর রবি আজিয়াটা লিমিটেড’র ওয়ান স্টপ ডিডিটাল অ্যাডভারটাইজিং সল্যুশন হচ্ছে অ্যাডরিচ যা লাখ লাখ মোবাইল ফোন গ্রাহকের কাছে কার্যকরভাবে মোবাইল অ্যাডভের্টাইজমেন্ট পৌঁছে দেয়।

(বিডি প্রেস রিলিস/০৭অক্টোবর/এসএম)


LATEST POSTS
দেশের বাজারে আইটেল পি৫৫

Posted on ফেব্রুয়ারি ২২nd, ২০২৪

আবারও সময় বাড়লো মিনিস্টারের ‘নির্বাচনি অফারের’

Posted on ফেব্রুয়ারি ১০th, ২০২৪

পাঠাও ফুড-এর ‘ফুড ফেস্টিভাল’ ক্যাম্পেইন

Posted on ফেব্রুয়ারি ১০th, ২০২৪

নতুন মডেলের স্মার্টফোন, এসএসডি ও ক্যাশব্যাক অফারের উদ্বোধন

Posted on ফেব্রুয়ারি ১০th, ২০২৪

খাদ্যপণ্যের বিশাল সমাহার নিয়ে বাণিজ্য মেলায় প্রাণ

Posted on জানুয়ারি ৩১st, ২০২৪

গ্রামীণফোন নিয়ে এলো সহজ সব প্ল্যান

Posted on জানুয়ারি ৩১st, ২০২৪

সারা’য় বিশেষ শীত অফার

Posted on জানুয়ারি ৩১st, ২০২৪

দেশের বাজারে দুর্দান্ত ফিচারের স্মার্টফোন অনার এক্স৯বি

Posted on জানুয়ারি ২২nd, ২০২৪

কার্ভড ডিসপ্লের আইটেল এস ২৩+ উন্মোচন হলো দেশের বাজারে

Posted on জানুয়ারি ১৮th, ২০২৪

ফরিদপুর-১ আসনে দোলনের পক্ষে গণজোয়ার

Posted on জানুয়ারি ৪th, ২০২৪