Follow us

রাজশাহীতে ৪ মার্চ যুব সংসদ অধিবেশন

রাজশাহীতে ৪ মার্চ যুব সংসদ অধিবেশন

নিজস্ব প্রতিবেদক :: জাতীয় যুবনীতির পূর্ণ বাস্তবায়ন, যুব কাউন্সিল বাস্তবায়ন, যুব উন্নয়নে পর্যাপ্ত বরাদ্দ নিশ্চিতকরণের দাবীতে জাতীয় যুব পুরস্কার বিজয়ী বাংলাদেশের শ্রেষ্ঠ যুব সংগঠন ধ্রুবতারা সপ্তম বারের মত শিক্ষানগরী রাজশাহীতে যুব সংসদের অধিবেশন আয়োজন করতে যাচ্ছে।

আগামী ৪ মার্চ সোমবার রাজশাহী বিশ্ববিদ্যালয় সিনেট হলে অনুষ্ঠিত হবে এ অধিবেশন। সোমবার সকাল সাড়ে ৯টায় জাতীয় সঙ্গীতের মধ্য দিয়ে উদ্বোধন হবে দিনব্যাপী এই যুব উৎসব। অধিবেশনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জাতীয় সংসদের ডেপুটি স্পীকার এডভোকেট ফজলে রাব্বী মিয়া এমপি।

এ ছাড়াও, উপস্থিত থাকবেন সংসদ সদস্য এডভোকেট ফজলে হোসেন বাদশা এমপি, রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। যুব সংসদের স্পীকার হিসেবে দায়িত্ব পালন করবেন শেখ হাসিনা যুব উন্নয়ন ইনস্টিটিউটের নির্বাহী কাউন্সিল সদস্য ও ধ্রুবতারার নির্বাহী পরিচালক অমিয় প্রাপন চক্রবর্ত্তী অর্ক।

এ অধিবেশনে জাতীয় যুবনীতি ও আইসিটি, এন্ট্রাপ্রেনিয়ারশীপ সেশন, এসডিজি, সুশাসন ও মানবাধিকার সেশন এবং চতুর্থ শিল্প বিপ্লব ও প্রেক্ষাপট বাংলাদেশ সেশন-মোট ৩টি সেশনে সারাদেশ থেকে ৩০০টি সংসদীয় আসনে মনোনীত যুব সংসদ সদস্যরা অংশগ্রহণ করবেন। এ ছাড়াও থাকবেন সরকারি ও বিরোধী দল।

ইতোমধ্যে যুব সংসদের প্রধানমন্ত্রী হিসেবে নির্বাচিত হয়েছেন চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদের উদ্যোমী তরুণ সদস্য রয়েল বিশ্বাস এবং বিরোধী দলীয় নেতা হিসেবে চট্টগ্রামের পটিয়া আসন থেকে মনোনীত হয়েছেন আরাফাতুল ইসলাম আকিব। এ বছর মোট ২ হাজার ৭৫৩ টি আবেদন নানাভাবে ধ্রুবতারায় জমা পড়ে। যার মধ্য থেকে ভালো, সমাজ কল্যাণমূলক কাজ এবং নানারকম যুব উন্নয়ন উদ্যোগের স্বীকৃতি স্বরূপ ৩০০ জন প্রতিভাবান তরুণ যুব সংসদ সদস্য হিসেবে বিচারকমন্ডলী কর্তৃক নির্বাচিত হয়েছেন।

২য় সেশনে তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা অ্যাডভোকেট সুলতানা কামাল এবং ৩য় সেশনে সাবেক শিক্ষাসচিব ও ধ্রুবতারার চেয়ারম্যান নজরুল ইসলাম খান সভাপতিত্ব করবেন। রাজশাহী বিভাগীয় কমিশনার এবং রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর মহোদয় সমাপনী সেশনে উপস্থিত থেকে তরুণদের অনুপ্রাণিত করবেন।

ইউএনডিপি বাংলাদেশের মানবাধিকার কর্মসূচি, ডাক বিভাগের মোবাইল ব্যাংকিং সংক্রান্ত কোম্পানি নগদ এ কর্মসূচি বাস্তবায়নে আর্থিক সহযোগিতা করবেন। বাংলাদেশ সরকারের যুব ও ক্রীড়া মন্ত্রনালয়, শেখ হাসিনা যুব উন্নয়ন ইনস্টিটিউট, রাজশাহী বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ আইটি সহযোগিতা করবেন। অধিবেশনে মিডিয়া পার্টনার হিসেবে রয়েছে দ্য ডেইলি স্টার ও আন্তর্জাতিক গণমাধ্যম সিএনআই।

বিডি প্রেস রিলিস/২ মার্চ ২০১৯/এসএম


LATEST POSTS
“বৈশ্বিক অর্থনৈতিক প্রেক্ষাপট: বাংলাদেশের মুক্তির উপায়” শীর্ষক বার্ষিক সম্মেলন

Posted on নভেম্বর ২৯th, ২০২২

সোনালী ব্যাংকের সঙ্গে চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির চুক্তি

Posted on নভেম্বর ২৯th, ২০২২

মাস্টারকার্ড এক্সিলেন্স অ্যাওয়ার্ড পেল ‘নগদ’

Posted on নভেম্বর ২৭th, ২০২২

নতুন মডেলের ফোরকে ইন্টারঅ্যাকটিভ ডিসপ্লে আনলো ওয়ালটন

Posted on নভেম্বর ২৭th, ২০২২

ইউএস-বাংলার বিমান বহরে যুক্ত হলো আরো একটি বোয়িং ৭৩৭-৮০০

Posted on নভেম্বর ২৭th, ২০২২

সর্বাধিক ছয়টি রপ্তানি পদক পেল প্রাণ-আরএফএল

Posted on নভেম্বর ২২nd, ২০২২

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাটলকে তারুণ্যের রঙে রাঙিয়ে দিলো স্কিটো

Posted on নভেম্বর ২২nd, ২০২২

পুঁজিবাজারে যোগ হলো নতুন স্বপ্ন

Posted on নভেম্বর ২১st, ২০২২

যাত্রা শুরু করল সুমাশ টেক লিমিটেড

Posted on নভেম্বর ১৯th, ২০২২

বিক্রিতে রিয়েলমি সি৩৩ রেকর্ড গড়ল দারাজ ১১.১১ ক্যাম্পেইনে

Posted on নভেম্বর ১৭th, ২০২২