Follow us

রাজশাহীতে ৪ মার্চ যুব সংসদ অধিবেশন

রাজশাহীতে ৪ মার্চ যুব সংসদ অধিবেশন

নিজস্ব প্রতিবেদক :: জাতীয় যুবনীতির পূর্ণ বাস্তবায়ন, যুব কাউন্সিল বাস্তবায়ন, যুব উন্নয়নে পর্যাপ্ত বরাদ্দ নিশ্চিতকরণের দাবীতে জাতীয় যুব পুরস্কার বিজয়ী বাংলাদেশের শ্রেষ্ঠ যুব সংগঠন ধ্রুবতারা সপ্তম বারের মত শিক্ষানগরী রাজশাহীতে যুব সংসদের অধিবেশন আয়োজন করতে যাচ্ছে।

আগামী ৪ মার্চ সোমবার রাজশাহী বিশ্ববিদ্যালয় সিনেট হলে অনুষ্ঠিত হবে এ অধিবেশন। সোমবার সকাল সাড়ে ৯টায় জাতীয় সঙ্গীতের মধ্য দিয়ে উদ্বোধন হবে দিনব্যাপী এই যুব উৎসব। অধিবেশনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জাতীয় সংসদের ডেপুটি স্পীকার এডভোকেট ফজলে রাব্বী মিয়া এমপি।

এ ছাড়াও, উপস্থিত থাকবেন সংসদ সদস্য এডভোকেট ফজলে হোসেন বাদশা এমপি, রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। যুব সংসদের স্পীকার হিসেবে দায়িত্ব পালন করবেন শেখ হাসিনা যুব উন্নয়ন ইনস্টিটিউটের নির্বাহী কাউন্সিল সদস্য ও ধ্রুবতারার নির্বাহী পরিচালক অমিয় প্রাপন চক্রবর্ত্তী অর্ক।

এ অধিবেশনে জাতীয় যুবনীতি ও আইসিটি, এন্ট্রাপ্রেনিয়ারশীপ সেশন, এসডিজি, সুশাসন ও মানবাধিকার সেশন এবং চতুর্থ শিল্প বিপ্লব ও প্রেক্ষাপট বাংলাদেশ সেশন-মোট ৩টি সেশনে সারাদেশ থেকে ৩০০টি সংসদীয় আসনে মনোনীত যুব সংসদ সদস্যরা অংশগ্রহণ করবেন। এ ছাড়াও থাকবেন সরকারি ও বিরোধী দল।

ইতোমধ্যে যুব সংসদের প্রধানমন্ত্রী হিসেবে নির্বাচিত হয়েছেন চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদের উদ্যোমী তরুণ সদস্য রয়েল বিশ্বাস এবং বিরোধী দলীয় নেতা হিসেবে চট্টগ্রামের পটিয়া আসন থেকে মনোনীত হয়েছেন আরাফাতুল ইসলাম আকিব। এ বছর মোট ২ হাজার ৭৫৩ টি আবেদন নানাভাবে ধ্রুবতারায় জমা পড়ে। যার মধ্য থেকে ভালো, সমাজ কল্যাণমূলক কাজ এবং নানারকম যুব উন্নয়ন উদ্যোগের স্বীকৃতি স্বরূপ ৩০০ জন প্রতিভাবান তরুণ যুব সংসদ সদস্য হিসেবে বিচারকমন্ডলী কর্তৃক নির্বাচিত হয়েছেন।

২য় সেশনে তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা অ্যাডভোকেট সুলতানা কামাল এবং ৩য় সেশনে সাবেক শিক্ষাসচিব ও ধ্রুবতারার চেয়ারম্যান নজরুল ইসলাম খান সভাপতিত্ব করবেন। রাজশাহী বিভাগীয় কমিশনার এবং রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর মহোদয় সমাপনী সেশনে উপস্থিত থেকে তরুণদের অনুপ্রাণিত করবেন।

ইউএনডিপি বাংলাদেশের মানবাধিকার কর্মসূচি, ডাক বিভাগের মোবাইল ব্যাংকিং সংক্রান্ত কোম্পানি নগদ এ কর্মসূচি বাস্তবায়নে আর্থিক সহযোগিতা করবেন। বাংলাদেশ সরকারের যুব ও ক্রীড়া মন্ত্রনালয়, শেখ হাসিনা যুব উন্নয়ন ইনস্টিটিউট, রাজশাহী বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ আইটি সহযোগিতা করবেন। অধিবেশনে মিডিয়া পার্টনার হিসেবে রয়েছে দ্য ডেইলি স্টার ও আন্তর্জাতিক গণমাধ্যম সিএনআই।

বিডি প্রেস রিলিস/২ মার্চ ২০১৯/এসএম


LATEST POSTS
ডেলের সেরা সল্যুশন প্রোভাইডার স্মার্ট টেকনোলজিস

Posted on জুলাই ১৬th, ২০২৪

বাজার মাতাতে অনার নিয়ে আসছে এআই পোট্রেইট মাস্টার অনার ২০০ এবং

Posted on জুলাই ১৬th, ২০২৪

তিন স্বর্ণসহ সাতটি রপ্তানি পদক পেল প্রাণ-আরএফএল

Posted on জুলাই ১৫th, ২০২৪

শাহ্জালাল ইসলামী ব্যাংকের ৩৮১তম সভা অনুষ্ঠিত

Posted on জুলাই ৬th, ২০২৪

ইসলামী ব্যাংকের ভাটিয়ারী উপশাখা উদ্বোধন

Posted on জুলাই ৬th, ২০২৪

বিকাশের স্টুডেন্ট অ্যাকাউন্ট ক্যাশলেস লেনদেনে প্রস্তুত করবে ভবিষ্যৎ প্রজন্মকে

Posted on জুলাই ৬th, ২০২৪

‘ফুডি’র পথচলা শুরু

Posted on জুলাই ৬th, ২০২৪

বাজারে শক্তিশালী ব্যাটারি নিয়ে ভিভোর নতুন স্মার্টফোন

Posted on জুলাই ৬th, ২০২৪

বিশ্বখ্যাত ফটোগ্রাফি স্টুডিও হারকোর্ট ফিচার নিয়ে আসছে স্মার্টফোন অনার ২০০ সিরিজ

Posted on জুনe ৩০th, ২০২৪

ঈদে অনার স্মার্টফোনে অবিশ্বাস্য ক্যাশব্যাক ও ১ বছর পর্যন্ত ফ্রি ইন্টারনেট

Posted on জুনe ৮th, ২০২৪