Follow us

যশোরের চৌগাছায় ব্র্যাক ব্যাংকের ১০০তম এজেন্ট ব্যাংকিং

 

নিজস্ব প্রতিবেদক :: শুক্রবার ব্যাংকের এসএমই ব্যাংকিং বিভাগের প্রধান সৈয়দ আব্দুল মোমেন, রিটেইল ব্যাংকিং বিভাগের প্রধান নাজমুর রহিম স্থানীয় গণ্যমান্য ব্যক্তি ও ব্যবসায়ীদের সাথে নিয়ে যশোরের চৌগাছায় ১০০তম এই আউটলেটটির উদ্বোধন করেন বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।বাংলাদেশের প্রত্যন্ত অঞ্চলের মানুষকে ব্যাংকিং সেবা পৌঁছে দিতে ২০১৮ সালে এজেন্ট ব্যাংকিং চালু করে ব্র্যাক ব্যাংক।

উদ্বোধনী অনুষ্ঠানে সৈয়দ আব্দুল মোমেন বলেন, ব্র্যাক ব্যাংকের ভিশন হচ্ছে ব্যাংকিং সেবা দেশের বঞ্চিত মানুষকে ব্যাংকিং সেবার আওতায় নিয়ে আসা। এজেন্ট ব্যাংকিং একটি ইনক্লুসিভ ব্যাংকিং মডেল, যার মাধ্যমে বঞ্চিত মানুষকে ব্যাংকিং সেবা প্রদান করা সম্ভব হচ্ছে।

“বায়োমেট্রিক যাচাইকরণ এবং ডিজিটাল সক্ষমতার মাধ্যমে আমাদের এজেন্ট ব্যাংকিং যেকোনো সময় এবং যেকোনো জায়গায় ২৪/৭ ব্যাংকিং সেবা প্রদান করবে। এজেন্ট ব্যাংকিং সেবা নতুন কর্মসংস্থান সৃষ্টি করবে এবং যশোরের গ্রামীণ অর্থনীতি উন্নয়নে উল্লেখযোগ্যভাবে অবদান রাখবে।”

অনুষ্ঠানে উপস্থতি ছিলেন যশোর জোনাল সেটেলমেন্ট অফিসের সিনিয়র অ্যাসিটেন্ট সেক্রেটারি হাসান হাবিব, রোরাল রিকন্সট্রাকশন ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক ফিলিপ বিশ্বাস, চৌগাছা সরকারি কলেজের প্রিন্সিপাল রফিকুল ইসলাম কবির, চৌগাছা বাজার কমিটির সভাপতি এস এম শফিকুর রহমান, চৌগাছার মাস্টার এজেন্ট আলমগীর কবির এবং ব্র্যাক ব্যাংকরে এজেন্ট ব্যাংকিং বিভাগের প্রধান প্রধান নাজমুল হাসান প্রমুখ।

বিজ্ঞপ্তিতে বলা হয়, এজেন্ট ব্যাংকিং প্রবর্তনের সাথে সাথে দেশের প্রত্যন্ত অঞ্চলের গ্রাহকরা এজেন্ট ব্যাংকিং আউটলেটগুলোতে অ্যাকাউন্ট খোলা, টাকা জমা দেওয়া, উঠানো, ডিপিএস, এফডিআর, তহবিল স্থানান্তর, বৈদেশিক রেমিট্যান্স, ইউটিলিটি বিল, বিমা প্রিমিয়াম পেমেন্ট, ঋণ বিতরণ ও পরিশোধ, সরকারি ভাতা প্রাপ্তি, ডেবিট কার্ড এবং চেক বুক রিকুইজিশন, স্কুল ফি প্রদানসহ নানান ব্যাংকিং সেবা পাচ্ছে।

বিডি প্রেস রিলিস / ১৪ জুলাই ২০১৯ /এমএম


LATEST POSTS
ক্রেতা ও পরিবার সুরক্ষা নীতি এবং ওয়ানস্টপ সার্ভিস চালু ওয়ালটনের

Posted on ডিসেম্বর ৫th, ২০২২

আইসিএমএবির ‘বেস্ট করপোরেট অ্যাওয়ার্ড’ পেলো ইনডেক্স এগ্রো

Posted on ডিসেম্বর ৫th, ২০২২

শিশু প্রসাধনী নিয়ে বেবি কেয়ার এন্ড কমফোর্ট

Posted on ডিসেম্বর ৩rd, ২০২২

“বৈশ্বিক অর্থনৈতিক প্রেক্ষাপট: বাংলাদেশের মুক্তির উপায়” শীর্ষক বার্ষিক সম্মেলন

Posted on নভেম্বর ২৯th, ২০২২

সোনালী ব্যাংকের সঙ্গে চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির চুক্তি

Posted on নভেম্বর ২৯th, ২০২২

মাস্টারকার্ড এক্সিলেন্স অ্যাওয়ার্ড পেল ‘নগদ’

Posted on নভেম্বর ২৭th, ২০২২

নতুন মডেলের ফোরকে ইন্টারঅ্যাকটিভ ডিসপ্লে আনলো ওয়ালটন

Posted on নভেম্বর ২৭th, ২০২২

ইউএস-বাংলার বিমান বহরে যুক্ত হলো আরো একটি বোয়িং ৭৩৭-৮০০

Posted on নভেম্বর ২৭th, ২০২২

সর্বাধিক ছয়টি রপ্তানি পদক পেল প্রাণ-আরএফএল

Posted on নভেম্বর ২২nd, ২০২২

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাটলকে তারুণ্যের রঙে রাঙিয়ে দিলো স্কিটো

Posted on নভেম্বর ২২nd, ২০২২