Follow us

মুখে বলে অফ অন করতে পারবেন বাল্ব ক্যামেরা

 

নিজস্ব প্রতিবেদক :: ইলেকট্রনিক্স ব্র্যান্ড শাওমি কয়েকটি নতুন প্রোডাক্ট লঞ্চ করেছে। এই নতুন প্রোডাক্টগুলির মধ্যে একটি হল এমআই স্মার্ট স্পিকার। শাওমি এই স্পিকারটির বিশেষভাবে ডিজাইন করেছে এবং এটির সর্বোচ্চ মানের পারফরম্যান্স নিশ্চিত করেছে। এটি মি স্মার্ট স্পিকার হল শাওমির প্রথম স্পিকার, যাকে ভারতে লঞ্চ করা হল। গুগল ভয়েস অ্যাসিস্ট্যান্ট সাপোর্ট সহ এই স্পিকারে ১২ ওয়াট ড্রাইভার দেওয়া হয়েছে। আসুন এমআই স্মার্ট স্পিকার এর স্পেসিফিকেশন, দাম ও লভ্যতা সম্পর্কে জেনে নিই।

এমআই স্মার্ট স্পিকারটিতে একটি ‘প্রিমিয়াম’ মেটাল মেশ (ধাতব জাল) ডিজাইন রয়েছে, যা ০.৭ মিলিমিটার পাতলা, এবং এটিতে ১০৫১৫টি হোল বা ছিদ্র রয়েছে যাতে শব্দ বাধাগ্রস্ত না হয়। এছাড়া, এই স্পিকারে অরোরা লাইটযুক্ত একটি বৃত্তাকার নোটিফিকেশন রিম রয়েছে, ইউজার কোনো ভয়েস কমান্ড দিলে বিভিন্ন রঙ সহযোগে এটি প্রতিক্রিয়া জানায়। শুধু তাই নয়, এটি গুগল অ্যাসিস্ট্যান্ট ফিচার সমর্থন করে যার ফলে, ইউজাররা এটিকে গুগল নেস্ট এবং অন্যান্য অ্যান্ড্রয়েড ডিভাইসের সাথে সিঙ্ক করতে পারে। শুধু তাই নয়, এই স্পিকার গুগল অ্যাসিস্ট্যান্টের মাধ্যমে হিন্দি ভাষায় ভয়েস কমান্ডও বুঝতে পারে।

এই স্পিকারটি, তার ইনবিল্ট ক্রোমকাস্টের সাহায্যে অন্যান্য এমআই হোম অ্যাপ্লায়েন্স এবং এমআই সিকিউরিটি ক্যামেরা, এমআই এয়ার পিউরিফায়ার, এমআই স্মার্ট বাল্ব ইত্যাদি নিয়ন্ত্রণ করতে পারে। মজার ব্যাপার এটি স্মার্ট প্লাগের সাথে কাজ করতে পারে, যাতে এটির সাহায্যে ইউজাররা বড় যন্ত্রপাতির পাশাপাশি গিজার, রেফ্রিজারেটর এবং আরো অনেক কিছু নিয়ন্ত্রণ করতে পারেন।

অন্যদিকে, মি স্মার্ট স্পিকার এর শীর্ষে একটি টাচ প্যানেল দেওয়া হয়েছে, যার সাহায্যে আপনি মিউজিক, ভলিউম এবং মাইকের সম্পূর্ণ নিয়ন্ত্রণ করতে পারবেন। এছাড়াও এতে রয়েছে দুটি ফার ফিল্ড মাইক্রোফোন যা, আপনি অন্য রুমে থাকলেও আপনার ভয়েস শনাক্ত করতে পারে।

নির্মাতা সংস্থার দাবি, এই স্পিকারটিতে ১২ ওয়াট ও ৬৩.৫ মিলিমিটার ড্রাইভার রয়েছে। এছাড়াও রয়েছে, DTS অডিও কোডেকসহ একটি ফ্রন্ট-ফায়ারিং উফার (woofer) এবং টেক্সাস ইনস্ট্রুমেন্ট হাই-ফাই অডিও অ্যাস। কানেক্টিভিটির কথা বললে, এই নতুন Mi স্মার্ট স্পিকার – ওয়াই-ফাই এবং ব্লুটুথ, উভয়ই সমর্থন করে।

বিডি প্রেসরিলিস / ১৪ অক্টোবর ২০২০ /এমএম    


LATEST POSTS
এডিবি’র দু’টি মর্যাদাপূর্ণ পুরস্কার পেলো প্রাইম ব্যাংক

Posted on অক্টোবর ২৮th, ২০২০

শীতার্তদের জন্য ২ লাখ কম্বল দিলো ইসলামী ব্যাংক

Posted on অক্টোবর ২৮th, ২০২০

এসআইবিএল’র ৫৩ ও ৫৪তম উপশাখার উদ্বোধন

Posted on অক্টোবর ২৮th, ২০২০

ইসলামী ব্যাংক ও ক্লাউডওয়েলের মধ্যে সমঝোতা স্মারক

Posted on অক্টোবর ২৮th, ২০২০

সিঙ্গাপুরে রাষ্ট্রীয় পুরস্কার পেলেন প্রাইম এক্সচেঞ্জের দুই গ্রাহক

Posted on অক্টোবর ২৮th, ২০২০

আইএফসি’র সঙ্গে প্রাইম ব্যাংকের চুক্তি

Posted on অক্টোবর ২৮th, ২০২০

পুরনোটার বদলে ওয়ালটনের নতুন ল্যাপটপ-ডেস্কটপে ২২% ছাড়

Posted on অক্টোবর ২৮th, ২০২০

৬ষ্ঠ বার্ষিকীতে চলছে অপোর হাউসফুল অফার

Posted on অক্টোবর ২৮th, ২০২০

৬ হাজার মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি নিয়ে বাজারে এলো রিয়েলমি সি১২

Posted on অক্টোবর ২৮th, ২০২০

বনশ্রীতে ভিরো ফ্যাশন হাউজের যাত্রা শুরু

Posted on অক্টোবর ২৬th, ২০২০