Follow us

মুক্তিযুদ্ধ জাদুঘরের তহবিল গঠনে ‘স্বাধীনতা সঙ্গীত উৎসব’

 

নিজস্ব প্রতিবেদক :: আগামী ৬ থেকে ৮ ফেব্রুয়ারি মুক্তিযুদ্ধ জাদুঘরের স্থায়ী তহবিল গঠনের উদ্দেশে ২০ টি ব্যান্ড-সঙ্গীত দলকে নিয়ে আয়োজিত হবে ‘স্বাধীনতা সঙ্গীত উৎসব’। ‘মাকসুদ ও ঢাকা’-র উদ্যোগে তিন দিনব্যাপী আয়োজিত এই অনুষ্ঠানের সহযোগিতায় থাকবে বিকাশ।

‘মুজিব শতবর্ষ’ উদযাপনের অংশ হিসেবে আয়োজিত বৃহৎ এই স্বাধীনতা সঙ্গীত উৎসব থেকে অর্জিত অর্থ জমা হবে মুক্তিযুদ্ধ জাদুঘরের তহবিলে।স্বাধীনতা সঙ্গীত উৎসব-এর মূল উদ্দেশ্য নতুন প্রজন্মের সঙ্গে মুক্তিযুদ্ধ জাদুঘরের নিবিড় যোগাযোগ গড়ে তোলার মাধ্যমে গৌরবময় মুক্তিযুদ্ধের ইতিহাস সম্পর্কে তাদের অবগত করা।

গানে গানে সেই প্রচেষ্টাই করবেন দেশবরেণ্য ও তরুণ প্রজন্মের প্রিয় সব ব্যান্ড-সঙ্গীত শিল্পীরা। এই বিশাল উৎসবে সঙ্গীত পরিবেশন করবেন মাকসুদ ও ঢাকা, বাংলা ফাইভ ব্যান্ড, অবন্তী সিঁথি, নোভা, মাদল, গানকবি, ওয়ারফেইজ, আভাস, রেনেসাঁ, নেমেসিস, মেঘদল, মাটি, অবস্কিউর, স্যাক্রামেন্ট, গাছ, চিৎকার, সভ্যতা, সরল, বাউল এক্সপ্রেস এবং সহজিয়া।

আগামী ৬, ৭ ও ৮ ফেব্রুয়ারি প্রতিদিন দুপুর দুইটা থেকে বিকেল সাড়ে পাঁচটা পর্যন্ত উন্মুক্ত মঞ্চে এবং সন্ধ্যা সাতটা থেকে রাত ১০টা পর্যন্ত মূল মিলনায়তনে সঙ্গীত পরিবেশিত হবে। উন্মুক্ত মঞ্চের প্রবেশ মূল্য ৩০০ টাকা ও মূল মিলনায়তনে প্রবেশ মূল্য ১০০০ টাকা।বিকাশ অ্যাপ এর সাজেশন বক্সে ‘ফ্রিডম মিউজিক ফেস্ট’ লোগোতে ক্লিক করে খুব সহজেই টিকিট কেনা যাবে। ৩০০ টাকা এবং ১ হাজার টাকা মূল্যের টিকিট থাকবে উৎসবের জন্য।

https://www.facebook.com/lwmfreedommusicfest/ ফেসবুক পেজ থেকে কনর্সাট এর সময়সূচি এবং শিল্পীর বিস্তারিত তালিকা পাওয়া যাবে। মুক্তিযুক্ত জাদুঘরে স্থাপিত বিকাশের বুথে অগ্রীম টিকিট পাওয়া যাচ্ছে। টিকিটের পর্যাপ্ততা সাপেক্ষে উৎসবের দিনেও টিকিট সংগ্রহ করা যাবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধ জাদুঘরের ট্রাস্টি মফিদুল হক, মাকসুদ ও ঢাকা ব্যান্ড এর মাকসুদ,বামবা সাধারণ সম্পাদক শেখ মনিরুল আলম টিপু এবং বিকাশের চিফ মার্কেটিং অফিসার মীর নওবত আলীসহ ব্যান্ডদলগুলোর সদস্যবৃন্দ এবং উভয় প্রতিষ্ঠানের কর্মকর্তারা।

বিডি প্রেসরিলিস /০৫ ফেব্রুয়ারি ২০২০ /এমএম


LATEST POSTS
পুঁজিবাজারে ওয়ালটনের আইপিও নিলাম শুরু ২ মার্চ

Posted on ফেব্রুয়ারী ২৭th, ২০২০

ওয়ালটন-দেশ রূপান্তর বিশ্বকাপ কুইজের পুরস্কার বিতরণ

Posted on ফেব্রুয়ারী ২৭th, ২০২০

ইপসন ব্রান্ডের WXGA প্রজেক্টর বাজারে

Posted on ফেব্রুয়ারী ২৭th, ২০২০

নিজস্ব অ্যাপ গ্যালারিসহ আসছে হুয়াওয়ের মেট ৩০ প্রো

Posted on ফেব্রুয়ারী ২৭th, ২০২০

ডেইলি শপিং আউটলেটে মিলবে আকাশ ডিটিএইচ

Posted on ফেব্রুয়ারী ২৭th, ২০২০

১৩ লাখ ডেভলপার হুয়াওয়ে অ্যাপ গ্যালারিতে

Posted on ফেব্রুয়ারী ২৭th, ২০২০

দেশের বাজারে রেডমি ৮এ ডুয়েল নিয়ে এলো শাওমি

Posted on ফেব্রুয়ারী ২৭th, ২০২০

নারীদের জন্য উদ্ভাবনী বুটক্যাম্প শুরু

Posted on ফেব্রুয়ারী ২৭th, ২০২০

চট্টগ্রামে শেষ হল ‘স্টার্টআপ চট্টগ্রাম বুটক্যাম্প’

Posted on ফেব্রুয়ারী ২৭th, ২০২০

দেশে অফিসিয়ালি এলো রিয়েলমি

Posted on ফেব্রুয়ারী ২৬th, ২০২০