Follow us

মিৎসুবিশির হাইব্রিড গাড়ি আনলো র‌্যাংগস লিমিটেড

 

নিজস্ব প্রতিবেদক :: বাংলাদেশের বাজারে জাপানের বিখ্যাত মিৎসুবিশির হাইব্রিড স্পোর্টস ইউটিলিটি ভেহিকল নিয়ে আসলো দেশীয় পরিবেশক র‌্যাংগস লিমিটেড। সোমবার এক সংবাদ সম্মেলনে মিৎসুবিশি আউটল্যান্ডার পিএইচইভিকেই বিশ্বের প্রথম হাইব্রিড এসইউভি শ্রেনীর গাড়ি হিসেবে পরিচয় করিয়ে দেন র‌্যাগস লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা শোয়েব আহমেদ।

রাজধানীর তেজগাওয়ে মিৎসুবিশি প্রদর্শনী কেন্দ্রে আয়োজিত অনুষ্ঠানে প্রতিষ্ঠানে ব্যক্তিগত গাড়ির বিক্রয় বিভাগের প্রধান সাদিকুল মোস্তাক, মার্কেটিং প্রধান ফারহান হাদী এবং সাপ্লাই চেইন বিভাগের সহকারী ম্যানেজার ফরিদ আল সোহান উপস্থিত ছিলেন।কর্মকর্তারা জানিয়েছেন যে নিত্যনতুন উদ্ভাবনের মাধ্যমে মিৎসুবিশি আউটল্যান্ডার পিএইচইভি গত চার বছর ধরে ইউরোপের বাজারে ‘সেরা বিক্রিত’ গাড়ির তকমা ধরে রেখেছে।

শোয়েব আহমেদ বলেন, মিৎসুবিশি আউটল্যান্ডার পিএইচইভিতে ইঞ্জিনের সাথে দুইটি আলাদা মোটর থাকার কারণে এটি চালকের প্রয়োজন অনুযায়ী তিনটি ভিন্ন মোডে চলতে পারে। হাইব্রিড গাড়িটির ব্যাটারিতে একবার চার্জ দিলে শুধু ব্যাটারি দিয়েই ৫৪ কিলোমিটার পর্যন্ত যাওয়া যাবে। পাশাপাশি, দৈনন্দিন চলাফেরার জন্যে রয়েছে দুইটি হাইব্রিড মোড, যা সহায়তা করবে তেলের খরচ আর কার্বন-ডাই-অক্সাইড নিঃসরণ কমাতে।মিৎসুবিশি আউটল্যান্ডার পিএইচইভির ব্যাটারি গ্রাহকের বাসায় বা গ্যারেজেই সহজে চার্জ করা যাবে। ১২ কিলোওয়াট আওয়ারের এই ব্যাটারিকে মাত্র ২৫ মিনিটে ৮০% পর্যন্ত দ্রুত চার্জ করে ফেলা যায়।

যাত্রা শুরুর ছয় বছরের মধ্যে ‘বেস্ট প্লাগ-ইন ভেহিকেল, গ্রিন এসইউভি অব দ্য ইয়ার এবং জাপানের সেরা উদ্ভাবনী গাড়ির স্বীকৃতি রয়েছে মিৎসুবিশি আউটল্যান্ডার পিএইচইভির ঝুলিতে।বাংলাদেশে আউটল্যান্ডারের বিক্রয়োত্তর সেবার জন্য জাপানি প্রতিষ্ঠানটির অনুমোদন রয়েছে র‌্যাংগস ওয়ার্কশপ লিমিটেডের। জাপানে প্রশিক্ষিত জনবল নিয়ে তারা গ্রাহকের সব সমস্যা সমাধানে প্রস্তুত। আর মিৎসুবিশি আউটল্যান্ডার পিএইচইভি গাড়িটি এখন থেকে পাওয়া যাবে র্যাং গস লিমিটেডের ঢাকা ও চট্টগ্রাম প্রদর্শনী কেন্দ্রে।

বিডি প্রেস রিলিস / ০৮ জুলাই ২০১৯ /এমএম


LATEST POSTS
ঢাকায় অনারের আরোও নতুন দুটি আউটলেট

Posted on এপ্রিল ৬th, ২০২৪

স্বাধীনতা দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে রূপালী ব্যাংকের শ্রদ্ধা

Posted on মার্চ ২৬th, ২০২৪

মিনিস্টার গ্রুপ-ফরাজী হাসপাতালের মাঝে সমঝোতা

Posted on মার্চ ২৬th, ২০২৪

লাইজলের বিশেষ ক্যাম্পেইন

Posted on মার্চ ২৬th, ২০২৪

আইডিপি এডুকেশনের সঙ্গে গ্রামীণফোনের চুক্তি

Posted on মার্চ ২৫th, ২০২৪

চলতি মাসে ভারতে ৫০ লাখ টাকার ফ্যান রপ্তানি করেছে ওয়ালটন

Posted on মার্চ ২৪th, ২০২৪

১৯ এপ্রিল থেকে চেন্নাই রুটে ইউএস-বাংলার ফ্লাইট বৃদ্ধি

Posted on মার্চ ২৪th, ২০২৪

ঈদ উপলক্ষে বায়োজিনে স্কিনকেয়ারে চলছে ৭৫% পর্যন্ত ছাড়

Posted on মার্চ ২৪th, ২০২৪

উৎসবের আলিঙ্গনে ‘সারা’র ঈদ পোশাকের আয়োজন

Posted on মার্চ ২৪th, ২০২৪

নওগাঁয় দুটি হারল্যান স্টোর উদ্বোধন করলেন অপু-ইমন

Posted on মার্চ ৮th, ২০২৪