Follow us

মাইক্রোসফট স্কেলআপের যাত্রা

মাইক্রোসফট স্কেলআপের যাত্রা

নিউজ ডেস্ক :: স্টার্টআপের উপস্থিতিতে বাংলাদেশের স্টার্টআপগুলোর জন্য ‘মাইক্রোসফট স্কেলআপ’ কর্মসূচির উদ্বোধন করেছে মাইক্রোসফট।

স্থানীয় স্টার্টআপগুলোকে মাইক্রোসফট মার্কেটপ্লেসের মাধ্যমে বৈশ্বিক ইকো সিস্টেমের সঙ্গে যুক্ত করাই এ উদ্যোগের লক্ষ্য। এ ছাড়াও এ কর্মসূচির মাধ্যমে স্টার্টআপগুলোকে কারিগরি সহায়তা, প্রশিক্ষণ ও কমিউনিটি অ্যাসিসটেন্স প্রদান করা হবে।

মাইক্রোসফট বরাবরই বাংলাদেশের স্টার্টআপ কমিউনিটির প্রতি নিজেদের অঙ্গীকার ব্যক্ত করে এসেছে। প্রতিষ্ঠানটি এর ‘মাইক্রোসফট স্কেলআপ’ কর্মসূচির অংশ হিসেবে আগামী দুই বছরে বিশ্বব্যাপী ৫০ কোটি মার্কিন ডলার বিনিয়োগের প্রতিশ্রুতি ব্যক্ত করেছে।

এ কর্মসূচি ‘সিরিজ এ’ স্টার্টআপগুলোকে সহায়তার লক্ষ্যে কাজ করবে এবং মাইক্রোসফটের সঙ্গে যৌথ সম্পৃক্ততা (কো-সেল) এবং স্টার্টআপগুলোর মাইক্রোসফট টেকনোলজি, ক্রেডিট ও মেন্টরশিপ গ্রহণের সুযোগ করে দিবে।

‘মাইক্রোসফট স্কেলআপ’- এর উদ্বোধনী অনুষ্ঠান ও নেটওয়ার্কিং সেশনে উপস্থিত ছিলেন মাইক্রোসফট ফর স্টার্টআপসের মধ্যপ্রাচ্য ও উত্তর আফ্রিকা (এমইএনএ) এবং সার্কের কান্ট্রি হেড লাতিকা এস পাই এবং মাইক্রোসফট বাংলাদেশ, মিয়ানমার, নেপাল, ভুটান ও লাওসের ব্যবস্থাপনা পরিচালক সোনিয়া বশির কবির।

অনুষ্ঠানে লাতিকা পাই ‘মাইক্রোসফট স্কেলআপ’- কর্মসূচি নিয়ে আলোচনা করেন এবং প্রশ্নোত্তর পর্বে অংশ নেন। এ সেশনে এ কর্মসূচির বিভিন্ন প্রেক্ষিত নিয়ে আলোচনা হয়।

লাতিকা এস পাই বলেন, ‘বাংলাদেশের সম্ভাবনাময় স্টার্টআপ ইকোসিস্টেম রয়েছে। এখানে শিক্ষা, স্বাস্থ্যসেবা, জ্বালানি ও শক্তি, অনুষ্ঠান ব্যবস্থাপনা, খাবার সরবরাহ, আইওটি ও কৃষিসেবা নিয়ে স্টার্টআপ রয়েছে এবং স্টার্টআপগুলো একসঙ্গে দেশের বিদ্যমান নানা সমস্যার সমধানে কাজ করতে পারে।

সোনিয়া বশির কবির বলেন, ‘মাইক্রোসফট, আরও বেশি কিছু অর্জনে মানুষের ক্ষমতায়নের লক্ষ্যের সাথে সঙ্গতি রেখে সম্প্রতি মাইক্রোসফট স্কেলআপ কর্মসূচির উদ্বোধন করেছে। এটা বাংলাদেশের জন্য অত্যন্ত প্রাসঙ্গিক কেননা আমাদের এখানে বেশ কয়েকটি স্টার্টআপ উল্লেখযোগ্যভাবে কাজ করছে এবং বাইরের অর্থ লগ্নিকারী প্রতিষ্ঠানের কাছ থেকে বিনিয়োগ পেয়েছে।

বিডি প্রেস রিলিস/৪ অক্টোবর ২০১৮/এসএম)


LATEST POSTS
ঢাকা-১৮ আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিলেন খসরু চৌধুরী

Posted on ডিসেম্বর ১st, ২০২৩

ফরিদপুর-১ আসনের উন্নয়ন নিয়ে আরিফুর রহমান দোলনের ইতিবাচক ভাবনা

Posted on নভেম্বর ৩০th, ২০২৩

প্রিমিয়ার ব্যাংকের গুলশান এভিনিউ শাখার শুভ উদ্বোধন

Posted on নভেম্বর ২৯th, ২০২৩

আলফাডাঙ্গা-বোয়ালমারীতে আরিফুর রহমান দোলনের পক্ষে গণজোয়ার, স্বতন্ত্র প্রার্থী হতে জোর দাবি

Posted on নভেম্বর ২৭th, ২০২৩

১২ জিবি র‍্যামের নতুন অসাম স্মার্টফোন আইটেল এ৭০

Posted on নভেম্বর ২৩rd, ২০২৩

নতুন দুই মডেলের মনিটর বাজারে ছাড়লো ওয়ালটন

Posted on নভেম্বর ২১st, ২০২৩

বায়োজিন কসমেসিউটিক্যালের সেবা ‘মাইন্ড কেয়ার সল্যুশন’

Posted on নভেম্বর ২১st, ২০২৩

ডাচ বাংলা’র টায়ার ফোর ডাটা সেন্টার বাস্তবায়ন করবে স্মার্ট টেক

Posted on নভেম্বর ২০th, ২০২৩

‘ডায়নামিক পেডোগ্রাফ ডিভাইস’ আনল এপেক্স

Posted on নভেম্বর ১৬th, ২০২৩

দারাজ ১১.১১-এর উৎসবের আমেজে মেতে ছিলেন বাংলাদেশের ২৯ লক্ষাধিক ক্রেতা

Posted on নভেম্বর ১৩th, ২০২৩