Follow us

ভিসা ‘এক্সিলেন্স ইন ফিনটেক’ পুরস্কার পেল নগদ

নিজস্ব প্রতিবেদক ::  নগদ’ ওয়ালেটের মাধ্যমে ভিসা কার্ডে অ্যাড মানি এবং বিল প্রদানসহ দেশের অর্থনৈতিক খাতে অত্যাধুনিক সব প্রযুক্তি ও সাশ্রয়ী সেবা নিয়ে আসার জন্য ভিসা ‘এক্সিলেন্স ইন ফিনটেক প্রোডাক্ট ইনোভেশন ২০২২’ পুরস্কারে ভূষিত হয়েছে ‘নগদ’।

বিশ্বের অন্যতম পেমেন্ট সেবা প্রদানকারী প্রতিষ্ঠান ভিসা প্রথম কোনো এমএফএস সেবা প্রদানকারী প্রতিষ্ঠানকে এই পুরস্কার প্রদান করল।সম্প্রতি রাজধানীর পাঁচ তারকা হোটেল শেরাটনে ভিসা আয়োজন করে ‘ভিসা লিডারশিপ কনক্লেভ-ডিজিটাল পেমেন্টস ফর স্মার্ট বাংলাদেশ ২০২২।’ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান ফজলুর রহমান, এমপি।

এ ছাড়া অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের পেমেন্ট সিস্টেম ডিপার্টমেন্টের নির্বাহী পরিচালক খুরশিদ আলম, ইউএস এম্বাসি ঢাকার পলিটিক্যাল ও ইকোনমিক কাউন্সিলর স্কট ব্র্যান্ডন, ভিসা ইন্ডিয়া ও সাউথ এশিয়ার গ্রুপ কান্ট্রি ম্যানেজার সন্দ্বীপ ঘোষ, বাংলাদেশ ব্যাংকের পরিচালক মেজবাউল হক, ‘নগদ’-এর চিফ কমার্শিয়াল অফিসার (সিসিও) সাদাত আদনান আহমেদ ও চিফ সেলস অফিসার (সিএসও) মো. শিহাব উদ্দিন চৌধুরী।

ভিসা বাংলাদেশ, নেপাল ও ভুটানের কান্ট্রি ম্যানেজার সৌম্য বসু বলেন, ‘এক্সিলেন্স ইন ফিনটেক প্রোডাক্ট ইনোভেশন ২০২২ পুরস্কারের মাধ্যমে ‘নগদ’-এর অবদানকে স্বীকৃতি দিতে পেরে আমরা আনন্দিত এবং তাদের অভিনন্দন জানাই।’ তিনি বলেন, ‘নগদ’ এবং ভিসা যৌথভাবে কয়েক মাস আগে দেশে প্রথমবারের মতো গ্রাহকদের জন্য মোবাইল ওয়ালেট থেকে সরাসরি ভিসা কার্ডের সঙ্গে সংযুক্ত যেকোনো ব্যাংক অ্যাকাউন্টে টাকা স্থানান্তর করার সল্যুশন চালু করেছে।

ভিসা ‘এক্সিলেন্স ইন ফিনটেক প্রোডাক্ট ইনোভেশন ২০২২’ পুরস্কার গ্রহণ করেন ‘নগদ’-এর প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) রাহেল আহমেদ। এ সময় তিনি বলেন, ‘দেশের সাধারণ মানুষের কল্যাণের জন্য নগদ সবসময় চেষ্টা করে বৈপ্লবিক কিছু সমাধান নিয়ে আসতে।’

‘নগদ’ বাংলাদেশ ডাক বিভাগের একটি আধুনিক সেবা হিসেবে শুরু থেকে মানুষের জন্য বিভিন্ন ধরনের উদ্ভাবন নিয়ে কাজ করছে। কোনা ধরনের কাগজ ছাড়া মোবাইল অ্যাকাউন্ট খোলার প্রযুক্তি এ দেশে নিয়ে এসেছে ‘নগদ’। এখন *১৬৭# ডায়াল করে পিন সেট করে মুহূর্তেই ‘নগদ’ অ্যাকাউন্ট খোলা যায়। যার মাধ্যমে এখন পর্যন্ত ছয় কোটির বেশি গ্রাহক ভিত্তি তৈরি করতে সক্ষম হয়েছে ‘নগদ’।

বিডি প্রেসরিলিস / ২৮ জুন ২০২২ /এমএম     


LATEST POSTS
ঢাকা-ব্যাংকক রুটে পুনরায় ফ্লাইট চালাবে ইউএস বাংলা

Posted on আগস্ট ৭th, ২০২২

জেক্সকা হেলথকেয়ার কমপ্লেক্সকে আইপিডিসি’র ৩ লাখ টাকার অনুদান

Posted on আগস্ট ৭th, ২০২২

‘অর্জন ও বিজয়োল্লাস’-এর বিজয়ী ডিএসওদের সম্মাননা প্রদান করল ‘নগদ’

Posted on আগস্ট ৭th, ২০২২

বাংলালিংকের আয় বেড়েছে

Posted on আগস্ট ৬th, ২০২২

ডাইকিন এসি নিয়ে বাংলাদেশে যাত্রা শুরু করলো জিবিইএস এশিয়া

Posted on আগস্ট ৬th, ২০২২

ইস্কাটনে ডোমিনোজ পিৎজা’র ১১তম স্টোর উদ্বোধন

Posted on আগস্ট ৪th, ২০২২

বসুন্ধরা মাল্টি ট্রেডিং ও রেডিমিক্সে যুক্ত হলো এসএপি

Posted on আগস্ট ২nd, ২০২২

জিবুতিতে আরএফএলের কাঠের দরজা ও ফ্রেম

Posted on আগস্ট ২nd, ২০২২

ক্যামেরার প্রশংসায় ভাসছে রিয়েলমি ৯ প্রো প্লাস ৫জি

Posted on আগস্ট ২nd, ২০২২

‘অথবা ডটকমে’র পণ্য গ্রাহকের কাছে পৌঁছে দেবে পেপারফ্লাই

Posted on আগস্ট ১st, ২০২২